করোনার জের ! রবিবারের সবজি বাজার ক্রেতাশূন্য

করোনার জের ! রবিবারের সবজি বাজার ক্রেতাশূন্য

করোনাভাইরাসের এবার ব্যাপক প্রভাব পড়েল সবজি বাজারে। রবিবার গড়িয়াহাট বাজারের যে চেনা ছবি দেখা যায় আজ তার ধারে কাছেও দেখা গেল না। বাজারে ক্রেতার সংখ্যা অন্যান্য রবিবারের থেকে প্রায় অর্ধেক।

  • Share this:

#কলকাতা: করোনাভাইরাসের এবার ব্যাপক প্রভাব পড়েল সবজি বাজারে। রবিবার গড়িয়াহাট বাজারের যে চেনা ছবি দেখা যায় আজ তার ধারে কাছেও দেখা গেল না। বাজারে ক্রেতার সংখ্যা অন্যান্য রবিবারের থেকে প্রায় অর্ধেক।

করোনাভাইরাস যাতে আমাদের দেশে বড় রূপ ধারণ করতে না পারে তার জন্য একাধিক নিষেধাজ্ঞা জারি করেছে কেন্দ্র সরকার। রাজ্য সরকার ও সেইসব নিষেধাজ্ঞা কার্যকর করতে তৎপর। রাজ্যের সব স্কুল-কলেজ বন্ধ রাখার নোটিশ জারি করা হয়েছে ইতিমধ্যেই। দর্শক শূন্য মাঠে খেলা হচ্ছে ক্রিকেট ফুটবল। ফোন করলেই মোবাইলে বেজে চলেছে করোনাভাইরাসের সতর্কতা বার্তা। আপাতত বন্ধ করে দেওয়া হয়েছে অনেক সরকারি বেসরকারি প্রতিষ্ঠান দপ্তর।

এবার এই মারণ ভাইরাসের প্রভাব পরল বাজারে। রবিবার সকাল বেলা গড়িয়াহাট বাজারে দেখা গেল একেবারে অপরিচিত দৃশ্য। সাধারণত দেখা যায় রবিবার সকাল বেলায় বাজারে থিক থিক করে ক্রেতাদের ভিড়ে। বাজার সরগরম থাকে ক্রেতা-বিক্রেতার দরা দড়িতে। কিন্তু এদিন গড়িয়াহাট বাজারে তার কোনও চিহ্ন খুঁজে পাওয়া গেল না। বিক্রেতাদের দাবি করোনার প্রভাবেই বাজারের এই হাল। গড়িয়াহাট বাজারের মাছ বিক্রেতা শংকর দাস বলেন, 'বিক্রি অনেক কম। গত কদিন থেকেই লোক তেমন আসছে না। অন্যান্য রবিবার আমি 30 কেজি মাছ তুলি। কিন্তু আজ 15 কেজি তুলেছি।' এই বাজারে সবজি বিক্রেতা অমর কুমার সাহা বলেন, 'রবিবার যেরকম বাজার থাকে সেরকম অবস্থা আজ নেই। কাস্টমার কে মাল দিয়ে সামলানো যায় না। কিন্তু আজ ফাঁকা বসে আছি।'

যদিও গড়িয়াহাট বাজারে মাছ-মাংসের দামে তেমন কোনও প্রভাব নতুন করে দেখা যাচ্ছে না। মুরগির মাংসের বেশ কিছুদিন ধরেই দাম কম চলছে। আজও মুরগির মাংস কাটা বিক্রি হচ্ছে ১০০ টাকা প্রতি কেজি। আর গোটা ৮০ টাকা প্রতি কেজি। অপরদিকে দোলের পর খাসির মাংসের দাম কিছুটা কমে ৭০০ টাকা থেকে হয়েছে ৬৮০ টাকা প্রতি কেজি। মাছের বাজারেও দাম মোটামুটি একই রকম রয়েছে। রুই মাছ বিক্রি হচ্ছে ২০০ টাকা থেকে ২৩০ টাকা প্রতি কেজি আর কাতলা মাছ বিক্রি হচ্ছে ২৫০ টাকা থেকে ৩০০ টাকা প্রতি কেজি।

First published: March 15, 2020, 10:43 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर