Home /News /kolkata /
Partha Chatterjee: পার্থ অতীত, সম্পাদক হিসাবে 'জাগো বাংলায়' দায়িত্বে সুখেন্দু শেখর রায়

Partha Chatterjee: পার্থ অতীত, সম্পাদক হিসাবে 'জাগো বাংলায়' দায়িত্বে সুখেন্দু শেখর রায়

তৃণমূলের সঙ্গে সম্পর্ক ছিন্ন হচ্ছে পার্থর৷

তৃণমূলের সঙ্গে সম্পর্ক ছিন্ন হচ্ছে পার্থর৷

২০০৪ সালে সাপ্তাহিক পত্রিকা হিসেবে পথচলা শুরু হয়েছিল 'জাগো বাংলা'-র। প্রথমে সম্পাদক ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

  • Share this:

#কলকাতা: যে দৈনিকের তিনি সম্পাদক ছিলেন, ইঙ্গিত মিলেছিল সেখানেই৷ দলীয় মুখপত্রে কোথাও তাকে মন্ত্রী বা মহাসচিব লেখা হচ্ছিল না। অবশেষে সেই ইঙ্গিত, বাস্তবিক হল বৃহস্পতিবার সন্ধ্যায়। আজ জাগো বাংলার যে সংখ্যা প্রকাশিত হয়েছে সেখানে উল্লেখ হয়েছে নয়া সম্পাদক সুখেন্দু শেখর রায়। ফলে জাগো বাংলার কাছে সম্পাদক হিসাবে এখন অতীত পার্থ চট্টোপাধ্যায়।

বৃহস্পতিবার সন্ধ্যায় তৃণমূলের শৃঙ্খলারক্ষা কমিটির বৈঠক ছিল। সেখানেই অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, 'আজ বৈঠক থেকে সিদ্ধান্ত নিতে সবার সঙ্গে কথা বলা হয়েছে। সেই আলোচনার ভিত্তিতেই দলের সমস্ত পদ থেকে অপসারণ করা হল পার্থ চট্টোপাধ্যায়কে।'

আরও পড়ুন: উদ্ধার হওয়া টাকার পাহাড় পার্থর? অথচ ভোটের হলফনামা বলছে মন্ত্রীর ফ্ল্যাট-গাড়ি-গয়না কিছুই নেই!

অপসারিত পার্থ চট্টোপাধ্যায়, এর পরেই প্রশ্ন উঠেছিল তাহলে দৈনিক মুখপত্র কে সামলাবেন? এর পরেই জানানো হয়, মুখপত্র 'জাগো বাংলা'র নয়া সম্পাদক হলেন সুখেন্দু শেখর রায়। ৬ দিন আগে দুর্নীতি মামলায় গ্রেফতার হয়েছেন দলের প্রাক্তন মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। শুধু তৃণমূল কংগ্রেসের মহাসচিবই নন, রাজ্যের হেভিওয়েট মন্ত্রীও ছিলেন তিনি। তিনটি গুরুতর দফতরের দায়িত্ব নিয়ে সামলাতেন। তবে সেই সমস্ত পদ থেকে তাঁকে অপসারিত করেছে তৃণমূল। ইতিমধ্যেই এ প্রসঙ্গে মুখ খুলেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ও।

আরও পড়ুন: তড়িঘড়ি অর্পিতার চিনার পার্কের ফ্ল্যাট ছাড়লেন ইডির আধিকারিকরা, এ বারে কী মিলল?

২০০৪ সালে সাপ্তাহিক পত্রিকা হিসেবে পথচলা শুরু হয়েছিল 'জাগো বাংলা'-র। প্রথমে সম্পাদক ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর পরে এই পত্রিকার সম্পাদক হন দলের তরফে পার্থ চট্টোপাধ্যায়।গত বছর ২১ জুলাইয়ের আগে যখন দৈনিক হিসাবে জাগো বাংলা প্রকাশ পায় তার আগে জাগো বাংলা' নিয়ে বেশ নস্ট্যালজিক ছিলেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। তাঁর বাড়ি থেকেই প্রকাশিত হয়েছে তৃণমূলের মুখপত্র।

তৃণমূল কংগ্রেস তৃতীয় বারের জন্যে ক্ষমতায় আসার পরে 'লুক' বদল হয়েছে 'জাগো বাংলা'-র। তা নিয়ে যথেষ্ট উৎসাহিত ছিলেন তিনি। নয়া রূপের 'জাগো বাংলা'-তেও সম্পাদক হিসাবে ছিলেন পার্থ চট্টোপাধ্যায়। সূত্রের খবর, পার্থ চট্টোপাধ্যায়, সৌগত রায়, সুখেন্দু শেখর রায়, শোভনদেব চট্টোপাধ্যায়ের মতো দীর্ঘ দিনের রাজনীতিবিদ ও দলের প্রবীণ সদস্যরা কলম ধরবেন নিয়মিত সেটা সিদ্ধান্ত হয়েছিল। শুধু রাজনৈতিক খবর নয়, ক্রীড়া, বিনোদন, কেরিয়ার, ভ্রমণ, ফিচার নিয়েও থাকবে নানা সুলুক সন্ধান। আর এই সবের খবর নিয়মিত রাখতেন পার্থ চট্টোপাধ্যায়।

Published by:Debamoy Ghosh
First published:

Tags: Arpita Mukherjee, Partha Chatterjee, SSC

পরবর্তী খবর