Home /News /kolkata /
Sukanta Majumdar and Dilip Ghosh: দিল্লি যাচ্ছেন সুকান্ত মজুমদার, সঙ্গী দিলীপ-অমিতাভ! বৈঠকের বিষয় নিয়ে BJP-তে তুঙ্গে জল্পনা

Sukanta Majumdar and Dilip Ghosh: দিল্লি যাচ্ছেন সুকান্ত মজুমদার, সঙ্গী দিলীপ-অমিতাভ! বৈঠকের বিষয় নিয়ে BJP-তে তুঙ্গে জল্পনা

দিল্লিতে যাচ্ছেন সুকান্ত মজুমদার, দিলীপ ঘোষরা

দিল্লিতে যাচ্ছেন সুকান্ত মজুমদার, দিলীপ ঘোষরা

Sukanta Majumdar and Dilip Ghosh: ভবানীপুর উপনির্বাচনের (Bhabanipur By Poll) শেষদিনের প্রচার সেরেই সুকান্ত মজুমদারের সঙ্গেই দিল্লিতে যাচ্ছেন সদ্য প্রাক্তন রাজ্য সভাপতি তথা বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh) এবং সংগঠনের দায়িত্বে থাকা অমিতাভ চক্রবর্তী।

আরও পড়ুন...
  • Share this:

    কলকাতা: BJP-র রাজ্য সভাপতি পদে বসার পর প্রথম বার দিল্লি সফরে চললেন সুকান্ত মজুমদার (Sukanta Majumdar)। বিজেপির অন্দরের খবর, দিল্লিতে দলের সর্বভারতীয় নেতৃত্ব বিশেষত সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গে দেখা করে রাজ্য কমিটিতে সম্ভাব্য পরিবর্তন নিয়ে আলোচনা করতে পারেন তিনি। এমনকী কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গেও তাঁর দেখা হতে পারে বলে খবর। কিন্তু এরই মধ্যে তাৎপর্যপূর্ণ বিষয় হল, ভবানীপুর উপনির্বাচনের (Bhabanipur By Poll) শেষদিনের প্রচার সেরেই সুকান্তের সঙ্গেই দিল্লিতে যাচ্ছেন সদ্য প্রাক্তন রাজ্য সভাপতি তথা বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh) এবং সংগঠনের দায়িত্বে থাকা অমিতাভ চক্রবর্তী।

    চলতি সপ্তাহেই বাংলার বিজেপিতে বড়সড় রদবদল ঘটিয়ে রাজ্য সভাপতি পদ থেকেই সরিয়ে দেওয়া হয় দিলীপ ঘোষকে। তাঁর জায়গায় বসানো হয় সুকান্ত মজুমদারকে। বালুরঘাটের সাংসদকে রাজ্য সভাপতি পদে বসিয়ে দলের অন্দরেই বিশেষ বার্তা দিতে চায় বিজেপি নেতৃত্ব। আর দায়িত্ব পেয়েই জোরকদমে কাজ শুরু করেন সুকান্ত মজুমদার।

    কিন্তু রাজ্য সভাপতি পদে বসার পর দিল্লি যাননি সুকান্ত। সেই পর্বই সম্পন্ন হতে চলেছে আজ। দিল্লি গিয়েই দলের সভাপতি জেপি নাড্ডার সঙ্গে দলের কাজকর্ম নিয়ে কথা বলতে পারেন তিনি। উত্তরবঙ্গ থেকে উঠে আসা সুকান্তকে উত্তরবঙ্গ নিয়ে বিশেষ কোনও 'কাজ' বিজেপি শীর্ষ নেতৃত্ব দেয় কিনা, সেটাই এখন দেখার। এমনকী বিজেপির রাজ্য কমিটিতে রদবদলের ক্ষেত্রে রাজ্য সভাপতির ভূমিকা নিয়েও আলোচনা হতে পারে সূত্রের খবর।

    আরও পড়ুন: হঠাৎ কৌশল বদল! শেষবেলায় 'এই' পথে ভবানীপুরের 'খেলা' ঘোরাতে চাইছে BJP...

    বিধানসভা ভোটের পর থেকেই দিলীপ ঘোষ বারবার বলে এসেছেন, দলের রাজ্য কমিটিতে পরিবর্তন হবে। বঙ্গ বিজেপির সদ্য প্রাক্তন সভাপতির যুক্তি ছিল, 'বিজেপিই যেহেতু এখন রাজ্যের একমাত্র বিরোধী দল, তাই আমাদের দলে এখন কাজের মানুষের অভাব নেই। সেই কারণেই সকলকে যোগ্য মর্যাদা এবং কাজের সুযোগ দিতে হবে। আবার ভোটে দলের যাঁরা যথেষ্ট কাজ করেননি, তাঁদেরও দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া প্রয়োজন।' বিজেপির সেই রদবদলের কাজটি এবার হতে পারে বলে মনে করছেন অনেকেই। কারণ প্রথমে শুধু সুকান্ত মজুমদারের দিল্লি যাওয়ার কথা থাকলেও জানা যাচ্ছে, দিলীপ ঘোষ ও অমিতাভ চক্রবর্তীকেও ডেকে পাঠানো হয়েছে। বঙ্গ বিজেপির এই ত্রিমূর্তির সঙ্গে দলের রদবদল নিয়ে আলোচনা করতে পারেন শীর্ষ নেতৃত্ব, শোনা যাচ্ছে এমনই।

    আর ঠিক এই কারণেই নতুন কমিটিতে পুরনো কারা বাদ পড়তে চলেছেন, নতুন কোন কোন মুখই বা আসতে চলেছে, তা নিয়েই এখন বিজেপির অন্দরে জোর চর্চা চলছে।

    Published by:Suman Biswas
    First published:

    পরবর্তী খবর