Home /News /kolkata /
Firhad Hakim-Sukanta Majumdar: ফিরহাদ হাকিম কে? ওনাকে লিখিত দেব কেন?: সুকান্ত মজুমদার

Firhad Hakim-Sukanta Majumdar: ফিরহাদ হাকিম কে? ওনাকে লিখিত দেব কেন?: সুকান্ত মজুমদার

চব্বিশের ভোট ঘিরে বাইশেই গরম বঙ্গ রাজনীতি। দুই ফুল শিবিরে চড়ছে রাজনৈতিক উত্তাপ। 

  • Share this:

ভেঙ্কটেশ্বর লাহিড়ী, কলকাতা:  এইবার ২৫ পার! সুকান্তর দাবির পরিপ্রেক্ষিতে ফিরহাদের বক্তব্যের পাল্টা জবাব দিলেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। চব্বিশের লোকসভা নির্বাচনে বাংলায় এবার বিজেপি পঁচিশের বেশি আসনে জিতবে। নিউজ এইট্টিন বাংলাকে দেওয়া এক সাক্ষাৎকারে বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার ঠিক এমনটাই দাবি করেছিলেন। এ ব্যাপারে প্রতিক্রিয়া দিতে গিয়ে রাজ্যের মন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম প্রশ্ন তোলেন, ২৫টি আসন না পেলে কান ধরে ওঠবোস করবেন তো সুকান্ত মজুমদার? ঠিক এই ভাষাতেই সুকান্ত মজুমদারের বিরুদ্ধে শনিবার আক্রমণ শানিয়েছিলেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম (Firhad Hakim-Sukanta Majumdar)।

ফিরহাদ হাকিম এও  বলেছিলেন, ‘‘উনি আমাকে এই বিষয়টা কি লিখে দিতে পারবেন যে, বিজেপি এ রাজ্য থেকে ২০২৪ সালের নির্বাচনে ২৫টি আসন জিতবে? ফিরহাদ আরও বলেন, ‘আমাকে লিখে দিতে হবে যে, উনি রাজনীতি ছেড়ে দেবেন। আর রাজ্যে ২৫টি আসন না পেলে কান ধরে ওঠবোস করবেন।’’ ফিরহাদের  মন্তব্যের কড়া প্রতিক্রিয়া এল এবার সুকান্ত মজুমদারের তরফে। ট্যুইট করে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার পাল্টা প্রশ্ন করেন যে, ‘‘ফিরহাদ হাকিম কে? ওনাকে লিখিত দিতে হবে কেন? উনি কি পশ্চিমবঙ্গের দণ্ডমুণ্ডের কর্তা? ২০১৯-এর ভোটে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন ৪২ এ ৪২। অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছিলেন ব্যারাকপুর আসন দু লক্ষ ভোটে না জিতলে রাজনীতি ছেড়ে দেবেন'। আর  ট্যুইটের একেবারে শেষ লাইনে সুকান্ত মজুমদার লেখেন, 'এইবার ২৫ পার'।

সবমিলিয়ে  চব্বিশের ভোট ঘিরে বাইশেই গরম বঙ্গ রাজনীতি। একুশের বিধানসভা নির্বাচনের আগেও বঙ্গ রাজনীতিতে ঝড় তুলেছিল একাধিক স্লোগান। অমিত শাহ থেকে শুরু করে গেরুয়া শিবিরের নেতাদের মুখে মুখে স্লোগান ছিল, 'অব কি বার, দোশো পার৷' আর চব্বিশের নির্বাচনের অনেক আগেই সুকান্ত মজুমদারের '২৪ শে ২৫ পার' এর দাবি ঘিরে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। চব্বিশের মহারণ ঘিরে এ ভাবেই যুযুধান শাসক- বিরোধী দুই ফুল শিবিরে চড়ছে রাজনীতির উত্তাপ।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Firhad Hakim, Sukanta Majumdar

পরবর্তী খবর