Home /News /kolkata /
দিল্লি নয়, দলের কাজে বাংলায় মন দিন, সুকান্তকে 'কৌশল' বোঝালেন নাড্ডা

দিল্লি নয়, দলের কাজে বাংলায় মন দিন, সুকান্তকে 'কৌশল' বোঝালেন নাড্ডা

সুকান্তকে পরামর্শ নাড্ডার

সুকান্তকে পরামর্শ নাড্ডার

Sukanta Majumdar: রাজ্য বিজেপি সূত্রে খবর, সুকান্ত মজুমদারকে গেরুয়া শিবিরের একাংশের অভিযোগ পেয়েছে কেন্দ্রীয় নেতৃত্ব।

  • Share this:

#কলকাতা: দিল্লিতে নয়, বরং বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে রাজ্যে সংগঠন মজবুত করার নির্দেশ দিলেন সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। সূত্রের খবর, রাজ্যে তৃণমূল সরকারকে যখন একের পর এক আক্রমণের সুযোগ রয়েছে, তখন ঘনঘন দিল্লি গিয়ে কেন্দ্রীয় নেতৃত্বের কাছে অভিযোগ জানানোর বিষয়টি ভালো চোখে দেখছেন না নাড্ডারা। সেই কারণেই সুকান্ত মজুমদারকে রাজ্যে ফিরে সংগঠনে মন দেওয়ার নির্দেশ দিয়েছেন দলের সর্বভারতীয় সভাপতি।

রাজ্য বিজেপি সূত্রে খবর, সুকান্ত মজুমদারকে গেরুয়া শিবিরের একাংশের অভিযোগ পেয়েছে কেন্দ্রীয় নেতৃত্ব। শুধু তাই নয়, সুকান্তর অনুষ্ঠানে জোটবদ্ধভাবে রাজ্য নেতৃত্বের সকলে যে উপস্থিত থাকছেন না, সেই খবরও গিয়েছে কেন্দ্রীয় নেতৃত্বের কাছে। সেই কারণেই এবার সকলকে নিয়ে চলতে সুকান্তকে নির্দেশ দেওয়া হয়েছে বলে খবর।

আরও পড়ুন: জেলের কুঠুরিতেও 'রাজনীতি' থেকে দূরে নন পার্থ, বইয়ের পাতায় 'সুখ' খুঁজছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী

কিছুদিন আগেই বিজেপির রাজ্যে সংগঠনের দায়িত্বে থাকা সাধারণ সম্পাদক অমিতাভ চক্রবর্তীর সঙ্গে যুগ্ম ভাবে দায়িত্ব দেওয়া হয় সতীশ ধন্দকে। এর আগে গোয়া এবং মহারাষ্ট্রে সংগঠনের দায়িত্বে ছিলেন সতীশ ধন্দ। সম্প্রতি গোয়ায় বিজেপির সাফল্যের নেপথ্যে আরএসএস থেকে উঠে আসা এই নেতার উল্লেখযোগ্য ভূমিকা রয়েছে বলে গেরুয়া শিবির মনে করে। তাই কেন্দ্রীয় নেতৃত্বের নির্দেশে এবার বাংলায় সতীশকে এনে সংগঠনকে মজবুত করতে চাইছে বঙ্গ বিজেপি।

আরও পড়ুন: সহবন্দি 'পার্থ দা'কে দেখেই এগিয়ে গেলেন ছত্রধর মাহাত, অবাক করা ব্যবহার প্রাক্তন মন্ত্রীর

এই পরিবর্তনের পাশাপাশি এবার ২০২৪ কে পাখির চোখ করে বঙ্গে বিজেপির কাঠামো বড়সড় বদলের ভাবনা শুরু হয়েছে। বিজেপি শিবিরের একাংশ মনে করছে, বর্তমানে সংগঠনের যা হাল তাতে গত লোকসভা নির্বাচনে বিজেপি যে ১৮টি কেন্দ্রে জয়লাভ করেছিল এই পরিস্থিতি চলতে থাকলে ১৮ টি লোকসভা কেন্দ্র ধরে রাখা কার্যত অসম্ভব। গত বিধানসভা নির্বাচনের ফলাফল থেকে শিক্ষা নিয়ে সেই কারণেই এবার বাংলার বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটের কথা মাথায় রেখে সাংগঠনিক কাঠামোর খোলনলচে বদলানো যে অত্যন্ত জরুরি বলেই মনে করছেন পদ্ম নেতাদের একাংশ। বাংলা দখলে প্রধান অন্তরায় যে সংগঠন সে কথা বুঝেই গুজরাত সহ ভিন রাজ্যের মডেলকেই এখন ভরসা করছে গেরুয়া শিবির বলে রাজনৈতিক মহল মনে করছে।

২০২৪ কে সামনে রেখে প্রস্তুতি শুরু করেছে বিজেপি নেতৃত্ব। একুশে ২০০ পারের লক্ষ্য নিয়ে শুরু করে স্বপ্ন ভেঙে খানখান। গত বিধানসভা নির্বাচনে হারের ময়না তদন্তের রিপোর্টে মূল কারণ উঠে আসে দুর্বল সংগঠন। এই অবস্থায় রাজ্যে সংগঠনের কাঠামো পরিবর্তনে উদ্যোগী হচ্ছে বঙ্গ বিজেপি। দলের কাঠামোয় বড়সড় বদল আনতে চলেছে গেরুয়া শিবির। এমনটাই খবর বিজেপি সূত্রে।

Published by:Suman Biswas
First published:

Tags: Bengal BJP, JP Nadda, Sukanta Majumdar

পরবর্তী খবর