• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • SUBRATA MUKHERJEE WEST BENGAL AGRICULTURAL MINISTER INVITES OPPOSITION TO SEE PERFORMANCE SANJ

Subrata Mukherjee : 'একজনও পরিযায়ী অনাহারে মারা যায়নি', রিপোর্ট কার্ড দেখতে 'নিমন্ত্রণ' সুব্রত মুখোপাধ্যায়ের...

'রিপোর্ট কার্ড দেখুন' পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। ফাইল চিত্র

পরিযায়ী শ্রমিকদের সবাইকে ১০০ দিনের কাজে যুক্ত করেছি। বিরোধীদের সমালোচনার মুখে তীব্র জবাব দিলেন পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়(Subrata Mukherjee )।

  • Share this:

    #কলকাতা : "পরিযায়ী শ্রমিকদের একজনও এখানে না খেতে পেয়ে মারা যায়নি। ১০০ দিনের কাজে প্রথম হয়েছি এবারও।" বিরোধীদের সমালোচনার মুখে তীব্র জবাব দিলেন পঞ্চায়েতমন্ত্রী (Panchayet And Rural Development Minister) সুব্রত মুখোপাধ্যায়(Subrata Mukherjee )। শুক্রবার তিনি বলেন, "বিরোধী দলকে (Opposition) নিমন্ত্রণ জানালাম আমার অফিসে গিয়ে দেখে আসবেন আমাদের কাজের কেন্দ্রীয় পুরষ্কার।

    সুব্রত ( Subrata Mukherjee ) এদিন আরও বলেন, "পঞ্চায়েত দফতরের সঙ্গে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে সকলে যুক্ত আছে। পঞ্চায়েত আইন তৈরির সঙ্গে যুক্ত ছিলাম। প্রায় ২৩,৯৮০ কোটি টাকা বরাদ্দ হয়েছে পঞ্চায়েত দফতরের কাজে।" কাজের ক্ষেত্রে কেন্দ্র ও রাজ্যের সম্পর্ক প্রসঙ্গে পঞ্চায়েতমন্ত্রী বলেন, "রাজনৈতিক ভাবে কখনও কখনও কেন্দ্র আমাদের সাহায্য করে না, ঠিকই। আবার, অনেক সময় তারা পাশে এসেও দাঁড়ায়। আমি এ কথা বলি না, যে সব সময় কেন্দ্র আমাদের সঙ্গে সহযোগিতা করে না। কিন্তু, কিছু ক্ষেত্রে যেমন এই প্রকৃতিক বিপর্যয়ের সময় কেন্দ্র সেভাবে আমাদের সাহায্য করেনি।"

    ফের একবার পরিযায়ী শ্রমিক প্রসঙ্গ তুলে সুব্রত বলেন, "পরিযায়ী শ্রমিকদের ক্ষেত্রে আমরা একজন শ্রমিককেও অনাহারে মরতে দিইনি। সবাইকে ১০০ দিনের কাজে যুক্ত করেছি। রাজ্যের সর্বত্র বন্যা রোধে পাকা বাঁধ নির্মানে কাজ করছে তাঁরা।" এই প্রসঙ্গে সুব্রতর মন্তব্য, "কেন্দ্রের উচিত ছিল আমাদের সাহায্য করা। বাংলাদেশ যেমন করছে।"

    প্রসঙ্গত, রাজনীতির ময়দানে দীর্ঘ প্রায় পাঁচ দশকের অভিজ্ঞতা তাঁর ঝুলিতে। প্রথমবার ১৯৭১ সালে বিধানসভায় পে রেখেছিলেন। এরপর ৫০ বছর পূর্ণ করে ২০২১-এ এসেও বিধানসভায় তাঁর উপস্থিতি রয়েছে। এহেন সুব্রত মুখোপাধ্যায় সম্প্রতি রাজ্যপাল-বিজেপির যোগ নিয়ে মুখ খোলেন। বিধানসভার হট্টগোল প্রসঙ্গে তিনি বলেন, নিজের ৫০ বছরের সংসদীয় রাজনীতির জীবনে বিরোধীদের ওয়াকআউট করতে দেখলেও বিধানসভা অধিবেশনের প্রথম দিন গত শুক্রবার যা হল, তা আগে দেখেননি এই বর্ষীয়ান নেতা।

    Published by:Sanjukta Sarkar
    First published: