corona virus btn
corona virus btn
Loading

২ ছাত্রীকে ধর্ষণে অভিযুক্ত তৃতীয় বর্ষের ছাত্র, অশান্ত প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়

২ ছাত্রীকে ধর্ষণে অভিযুক্ত তৃতীয় বর্ষের ছাত্র, অশান্ত প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়
  • Share this:

#কলকাতা: শ্লীলতাহানি ও ধর্ষণে অভিযুক্ত ছাত্রের শাস্তির দাবিতে অশান্ত প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়। বুধবার বিকেল থেকে অবস্থান বিক্ষোভ, তারপর ঘেরাও রেজিস্ট্রার। অভিযুক্তের শাস্তি না হওয়া পর্যন্ত আন্দোলনের হুঁশিয়ারি পড়ুয়াদের। প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষের ছাত্রের বিরুদ্ধে দ্বিতীয় বর্ষের দুই ছাত্রীকে শ্লীলতাহানি ও ধর্ষণের অভিযোগ। দেড়বছর আগের একটি ঘটনা নিয়ে অভিযোগ করেছেন দ্বিতীয় বর্ষের এক ছাত্রী। অন্য ঘটনাটি দশমাস আগের যাদবপুরের। অভিযুক্ত ছাত্রের শাস্তির দাবিতে বুধবার বিকেলে অবস্থান বিক্ষোভে বসেন দ্বিতীয় বর্ষের পড়ুয়ারা। কর্তৃপক্ষ তাঁদের হঠাতে গেলে দু'পক্ষের মধ্যে শুরু হয় বচসা।

আন্দোলনকারীদের দাবি, ডিনকে লিখিত অভিযোগ জানানোর পরও অভিযুক্তের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেননি তিনি। অভিযোগ, দায় ঝেড়ে ফেলতে চেয়েছেন রেজিস্ট্রার দেবজ্যোতি কোনারও।
অভিযোগকারিণী বলছেন, 'ডিন বলেছেন, তাঁর করার কিছু নেই। কিন্তু আমরা আইনজীবীর কাছে জেনেছি, বিশ্ববিদ্যালয়ের সেই অটোনমি আছে। রেজিস্ট্রারও বলেছেন, আমি এতে জড়াতে চাই না।' দুই ছাত্রীর অভিযোগের ভিত্তিতে তৈরি হয়েছে তদন্ত কমিটি। আন্দোলনকারীদের দাবি, তদন্ত চলাকালীন অভিযুক্তের ক্যাম্পাসে ঢোকার উপর নিষেধাজ্ঞা জারি করতে হবে। তদন্তে ঢিলেমির অভিযোগ তুলে বুধবার বিকেলে ডিন ও রেজিস্ট্রারের ঘরের সামনে বিক্ষোভে বসেন দ্বিতীয় বর্ষের পড়ুয়ারা। তখন অবশ্য নিজেদের ঘরে ছিলেন না তাঁরা। পরে রেজিস্ট্রার বিশ্ববিদ্যালয়ের বাইরে বেরোতে গেলে তাঁকে ঘেরাও করে গেটের ভিতরেই আটকে দেন আন্দোলনকারীরা। এরপর দু'পক্ষ বৈঠকে বসলেও সমাধানসূত্র মেলেনি।

First published: May 9, 2019, 12:49 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर