• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • Student Credit Card: স্টুডেন্ট ক্রেডিট কার্ড নিয়ে তৎপর নবান্ন! জেলাশাসকদের দেওয়া হল গুরুত্বপূর্ণ নির্দেশ...

Student Credit Card: স্টুডেন্ট ক্রেডিট কার্ড নিয়ে তৎপর নবান্ন! জেলাশাসকদের দেওয়া হল গুরুত্বপূর্ণ নির্দেশ...

স্টুডেন্ট ক্রেডিট কার্ড প্রকল্প

স্টুডেন্ট ক্রেডিট কার্ড প্রকল্প

Student Credit Card: ইতিমধ্যেই স্টুডেন্ট ক্রেডিট কার্ডের মাধ্যমে প্রায় ১ লক্ষ পড়ুয়া আবেদন করেছেন।

  • Share this:

#কলকাতা : স্টুডেন্ট ক্রেডিট কার্ড(Student Credit Card) নিয়ে ব্যাঙ্কগুলির সঙ্গে ক্রমাগত যোগাযোগ রেখে যাওয়ার নির্দেশ দেওয়া হল জেলাশাসকদের। স্টুডেন্ট ক্রেডিট কার্ডের(Student Credit Card) মাধ্যমে যাতে লোন পাওয়ার সংখ্যা বাড়ে তার জন্য ব্যাংকগুলির সঙ্গে প্রতিনিয়ত যোগাযোগ রাখতে এবং কথা বলতে নির্দেশ দিলেন রাজ্যের মুখ্য সচিব।

মঙ্গলবার নবান্নে(Nabanna) জেলাশাসকের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে মুখ্য সচিব জেলাশাসকের নির্দেশ দেন, ডিস্ট্রিক্ট কো-অপারেটিভ ব্যাংক গুলির উপর আপনারা চাপ দিন যাতে পড়ুয়ারা লোন(Student Credit Card) পায়। বেসরকারি ব্যাংক ও রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলোর সঙ্গেও আপনারা ক্রমাগত যোগাযোগ রেখে চলুন। স্টুডেন্ট ক্রেডিট কার্ড(Student Credit Card) নিয়ে জেলাশাসকের এমনটাই নির্দেশ মুখ্য সচিবের।

আরও পড়ুন : ভয়ঙ্কর ভয়াবহ তিস্তা! ভূমিধসের আশঙ্কা, আগামী ৪৮ ঘণ্টায় অতিভারী বৃষ্টিপাত, জারি হলুদ সতর্কতা...

প্রসঙ্গত, পুজোর আগেই স্টুডেন্ট ক্রেডিট কার্ড নিয়ে বড় আশাব্য়ঞ্জক পদক্ষেপ নিয়েছে রাজ্য স্কুল শিক্ষা দফতর। বলা যেতে পারে স্টুডেন্ট ক্রেডিট কার্ডের মাধ্যমে লোন দেওয়ার কাজে যাতে গতি আসে সেকারনেই এই বিশেষ উদ্যোগ দফতরের। এই উদ্যোগে একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের সঙ্গে চুক্তি করে রাজ্য স্কুল শিক্ষা দফতর। ইউকো ব্যাঙ্কের সঙ্গে চুক্তিবদ্ধ হয় স্কুল শিক্ষা দফতর।

আরও পড়ুন : কথা রাখলেন বাবুল সুপ্রিয়, সাংসদ পদে ইস্তফা দিয়ে যা লিখলেন, বড় জল্পনা শুরু!

এদিকে ইতিমধ্যেই স্টুডেন্ট ক্রেডিট কার্ডের মাধ্যমে প্রায় ১ লক্ষ পড়ুয়া আবেদন করেছেন। উল্লেখ্য একাধিক বিষয় ঠিকঠাক থাকলেই তবে লোন মিলতে পারে। এনিয়ে হয়রানি কমাতেও উদ্যোগী হয়েছে সরকার। এই বিষয়ে উদ্যোগী হতে জেলাশাসকের বিশেষ নির্দেশ দিয়েছে নবান্ন। পাশাপাশি সরকারি প্রকল্প রূপায়নের ক্ষেত্রে সহযোগিতা করার ব্য়াপারে সম্প্রতি কড়া বার্তা দেন মুখ্যসচিব। সহযোগিতা না করলে সরকারের অ্য়াকাউন্ট তুলে নেওয়ার ব্যাপারেও জেলা গুলিকে বার্তা দেওয়া হয়। তারপরই নড়েচড়ে বসেছে ব্যাঙ্ক কর্তৃপক্ষ।

Published by:Sanjukta Sarkar
First published: