corona virus btn
corona virus btn
Loading

উচ্চমাধ্যমিকে উত্তীর্ণ হতে না পেরে জেলায় জেলায় আত্মঘাতী একাধিক পড়ুয়া

উচ্চমাধ্যমিকে উত্তীর্ণ হতে না পেরে জেলায় জেলায় আত্মঘাতী একাধিক পড়ুয়া

মঙ্গলবার উচ্চমাধ্যমিকের ফল প্রকাশ করেছে সংসদ ৷ এবছর উচ্চমাধ্যমিকে পাসের হার ৮৪.২০ শতাংশ ৷

  • Share this:

#কলকাতা: মঙ্গলবার উচ্চমাধ্যমিকের ফল প্রকাশ করেছে সংসদ ৷ এবছর উচ্চমাধ্যমিকে পাসের হার ৮৪.২০ শতাংশ ৷ এবছর উচ্চমাধ্যমিকে পাসের হার ৮৪.২০ শতাংশ ৷ গত বছরের থেকে এবছর পাসের হার বেড়েছে ০.৫৫ শতাংশ ৷ ও গ্রেড অর্থাৎ ৯০ শতাংশের ওপর পেয়েছে ৩, ৩০২ জন পড়ুয়া ৷ পাসের হারে এগিয়ে রয়েছে পূর্ব মেদিনীপুর ৷ গত বছরের থেকে এবছর মেয়েদের পাসের হার ১ শতাংশ বৃদ্ধি পেয়েছে ৷ হাওড়া, হুগলি, দুই মেদিনীপুর, দার্জিলিঙে ও বর্ধমান জেলায় ছাত্রদের থেকে ছাত্রীদের পাসের হার বেশি ৷ এবছর কোনও রেজাল্ট অসম্পূর্ণ নেই ৷

উচ্চমাধ্যমিকে উত্তীর্ণ না হতে পেরে জেলায় জেলায় আত্মঘাতী একাধিক পড়ুয়াজলপাইগুড়ি সদর হাসপাতালে মৃত্যু হয়েছে মালবাজারের রাজাডাঙ্গা হাই স্কুলের ছাত্রী রুবিয়া পারভিনের। মঙ্গলবার বান্ধবীর কাছ থেকে উত্তীর্ণ হতে না পারার খবর পেয়ে বাড়িতেই কীটনাশক খায় রুবিয়া। এদিন সকালে হাসপাতালে মৃত্য হয় তার।

অন্যদিকে দুর্গাপুরে গলায় দড়ি দিয়ে আত্মঘাতী উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী । দুর্গাপুরের বেনাচিতি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের পড়ুয়ার গলায় দড়ি দিয়ে আত্মঘাতী হয় সুস্মিতা সরকার (১৭) নামে এক ছাত্রী । গতকাল উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশের পর অকৃতকার্য হওয়ায় আত্মঘাতী হয়েছে অনুমান পরিবারের ।

উচ্চ মাধ্যমিক পরীক্ষায় মনের মত ফল না হওয়ায় পাশ করা সত্ত্বেও আত্মহত্যা করেছেন ছাত্রী ৷ ঘটনা আলিপুরদুয়ারের ১৩ ওয়ার্ডের । শোকের ছায়া নেমে এসেছে এলাকায়

মহিষাদলের গোপালপুর হাই স্কুলের উচ্চ মমাধ্যমিক পরীক্ষার্থী সৌমাল্য মাইতিগোপালপুর হাই স্কুলের সায়েন্সের ছাত্র ছিল। গত বছরও সে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অকৃতকার্য হয়েছিল। পরপর দু’বার উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিয়েও পাশ না করতে পারায় আজ গলায় দড়ির ফাঁস লাগিয়ে আত্মঘাতী হয় ১৮ বছরের সৌমাল্য।

First published: May 31, 2017, 3:52 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर