corona virus btn
corona virus btn
Loading

লজ্জা! পিরিয়ড হয়েছে কিনা খুঁজতে মোদির রাজ্যে হস্টেলের ছাত্রীদের নগ্ন করে তল্লাশি

লজ্জা! পিরিয়ড হয়েছে কিনা খুঁজতে মোদির রাজ্যে হস্টেলের ছাত্রীদের নগ্ন করে তল্লাশি
সংগৃহীত ছবি

গুজরাটের ভূজে শাহজানন্দ গার্লস ইনস্টিটিউটের মেয়েদের হস্টেলে ছাত্রীদের বিবস্ত্র করে খোঁজা হল সেই মুহূর্তে রজঃস্বলা কে বা কারা।

  • Share this:

#রাজকোট: লজ্জা!

আর কোনও শব্দই যথেষ্ট নয় আজকের এই ঘটনা বোঝানোর জন্য। পিরিয়ডস নিয়ে যখন ছুৎমার্গ বা কুসংস্কার ভাঙার চেষ্টা চলছে সারা দেশে, ঠিক সেইসময়ই মোদির রাজ্যে ঘটল অতীব লজ্জাজনক ঘটনা।

গুজরাটের ভূজে শাহজানন্দ গার্লস ইনস্টিটিউটের মেয়েদের হস্টেলে ছাত্রীদের বিবস্ত্র করে খোঁজা হল সেই মুহূর্তে রজঃস্বলা কে বা কারা। আর এই ঘটনা ঘটেছে কলেজের প্রধান শিক্ষিকা এবং অন্যান্য শিক্ষিকাদের উপস্থিতিতে।

কিন্তু কেন এভাবে তাঁদের বিবস্ত্র করা হল?

জানা গিয়েছে, সোমবার হস্টেলের বাগানে একটি ব্যবহৃত স্যানিটারি ন্যাপকিন পড়েছিল। সেটি কর্তৃপক্ষের নজরে আসে। তখনই কলেজ কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেয় কে এই কাজ করেছে তা খুঁজে বার করতে হবে। তার জন্য পরীক্ষা করে দেখতে হবে। তাই এই কর্মকাণ্ড।

হস্টেলের এক আবাসিক জানিয়েছেন, ঘটনার সময় হস্টেলে ৬৮ জন উপস্থিত ছিলেন। তাদের সকলকেই এই জঘন্য পরীক্ষার মধ্যে দিয়ে যেতে হয়েছে। তাঁর কথায়, 'কী যে অসম্ভব মানসিক যন্ত্রণা ছিল সেটা, তা বলে বোঝানো সম্ভব নয়। কতটা লজ্জা লাগছিল, তা ভাষায় প্রকাশ করা সম্ভব না।'

এই ঘটনা প্রকাশ্যে আসার পরেই কচ্ছ বিশ্ববিদ্যালয় তদন্তে নামে। গঠন করা হয়েছে পাঁচ সদস্যের কমিটি। কমিটির শীর্ষে রয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য দর্শনা ঢোলাকিয়া। তাঁরা বৃহস্পতিবার কলেজে গিয়ে সকলের সঙ্গে কথা বলেন। এই ঘটনায় বিক্ষিপ্ত অভিভাবকরা কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে এফআইআর দায়ের করার ভাবনা চিন্তা করছেন।

Published by: Shubhagata Dey
First published: February 14, 2020, 1:43 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर