Home /News /kolkata /
অগাস্ট জুড়ে চলবে লকডাউন, বন্ধ রাজ্যের সব শিক্ষা প্রতিষ্ঠান, জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী

অগাস্ট জুড়ে চলবে লকডাউন, বন্ধ রাজ্যের সব শিক্ষা প্রতিষ্ঠান, জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী

রাজ্যে অগাস্ট জুড়ে লকডাউন, দিনক্ষণ জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী।

রাজ্যে অগাস্ট জুড়ে লকডাউন, দিনক্ষণ জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী।

উল্লেখ্য এই দফার লকডাউনে শনি রবি বারগুলিকে বেছে নেওয়া হয়েছে। সেক্ষেত্রে মোট পাঁচটি রবিবার পাওয়া যাবে।

  • Share this:

    #কলকাতা: গোটা অগাস্ট মাস জুড়ে সপ্তাহে দু'দিন করে লকডাউন চলবে রাজ্যজুড়ে, জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার বিকেলের সাংবাদিক বৈঠকে তিনি আরও জানাচ্ছেন, এই সময়ে রাজ্যের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। এই নতুন পর্যায়ের লকডাউনের মেয়াদ ৩১ অগাস্ট পর্যন্ত।

    এ দিন মুখ্যমন্ত্রী সাংবাদিক বৈঠকে এই তথ্য জানিয়ে লকডাউনের দিনক্ষণ ঘোষণা করেন। করোনা পরিস্থিতি বিবেচনা করে সিদ্ধান্ত নেওয়া হয়েছে,  অগাস্ট মাসের  ২, ৫, ৮, ৯, ১৬, ১৭, ২৩, ২৪, ৩১ তারিখ রাজ্যজুড়ে সম্পূর্ণ লকডাউন চলবে। পরিস্থিতি বিবেচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে সেপ্টেম্বরে লকডাউন করা হবে কিনা। এই দিনগুলিতে বিমান পরিষেবাও সম্পূর্ণ বন্ধ থাকবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

    রাতে অবশ্য স্বরাষ্ট্র দফতরের তরফে ট্যুইট করে এই তালিকা বদল করা হয়৷ নতুন ঘোষণায় রাজ্য সরকার জানিয়েছে, ২ এবং ৯ অগাস্ট রাজ্যে সম্পূর্ণ লকডাউন থাকছে না৷ তবে মুখ্যমন্ত্রীর ঘোষণা অনুযায়ী বাকি দিনগুলিতে সম্পূর্ণ লকডাউনের নির্দেশ অপরিবর্তিত থাকছে৷ধর্মীয় উৎসব থাকায় ২ এবং ৯ অগাস্ট সম্পূর্ণ লকডাউনের সিদ্ধান্ত প্রত্যাহার করা হয়েছে বলে জানিয়েছে রাজ্য সরকার৷

    উল্লেখ্য, এই দফার লকডাউনে মূলত  রবিবারগুলিকে বেছে নেওয়া হয়েছে। সেক্ষেত্রে মোট চারটি রবিবার পাওয়া যাবে।  সরকারি বেসরকারি কর্মীদের সুবিধের কথা ভেবেই এই সিদ্ধান্ত নিয়েছে রাজ্য প্রশাসন, বলে মনে করছে ওয়াকিবহাল মহল। পরিস্থিতি ভাল হলে সেপ্টেম্বর মাসে একদিন করে শিক্ষা প্রতিষ্ঠান খোলার অনুমতি দেওয়া হতে পারে বলে ইঙ্গিত মুখ্যমন্ত্রীর।

    এদিন মুখ্য়মন্ত্রী মনে করিয়ে দেন, এবার ইদ পড়েছে শনিবার এবং রাখীপূর্ণিমা সোমবার। এই দু'দিন ছা়ড় দিয়ে পূর্ণ লকডাউন হবে মাঝের রবিবারটায়, অর্থাৎ ২ অগাস্ট। এছাড়া স্বাধীনতা দিবসের দিনও লকডাউন হবে না বলে জানান তিনি।

    মুখ্যমন্ত্রী মঙ্গলবারের সাংবাদিক বৈঠকে জানিয়ে দেন, আগামী ১৫ অগাস্টের মধ্যে দিনে ২৫ হাজার নমুনা পরীক্ষার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে রাজ্য। এছাড়াও ১৫ অগাস্টের মধ্যে ২ লক্ষ অ্যান্টিজেন পরীক্ষার পরিকল্পনা রয়েছে।

    Published by:Arka Deb
    First published:

    Tags: Lockdown, Mamata Banerjee

    পরবর্তী খবর