মুখ্যমন্ত্রীর সঙ্গে লক্ষ্মী মিত্তলের বৈঠক, জানেন রাজ্যের জন্য অপেক্ষা করছে কোন সুখবর?

মুখ্যমন্ত্রীর সঙ্গে লক্ষ্মী মিত্তলের বৈঠক, জানেন রাজ্যের জন্য অপেক্ষা করছে কোন সুখবর?
Mamata with Laxmi Mittal

মুখ্যমন্ত্রীর বাড়িতে লক্ষ্মী মিত্তল, জানেন রাজ্যের জন্য অপেক্ষা করছে কোন সুখবর?

  • Share this:

 #কলকাতা: মুখ্যমন্ত্রীর বাড়িতে আর্সেলর মিত্তলের চেয়ারম্যান। শনিবার বিকেলে মুখ্যমন্ত্রীর বাড়িতে এসে বৈঠক সস্ত্রীক লক্ষ্ণী মিত্তলের। রাজ্যে বিনিয়োগের সম্ভাবনা নিয়েই দুজনের আলোচনা হয় বলে খবর। বিভিন্ন ক্ষেত্রে রাজ্যের সঙ্গে সহযোগিতারও প্রস্তাব দিয়েছেন বিশ্বের অন্যতম ধনী ব্যবসায়ী। চলতি মাসে লন্ডনে লক্ষী মিত্তালের বাড়িতে গিয়ে বৈঠক করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রীর বাড়িতে লক্ষ্ণী মিত্তল। বিশ্বের অন্যতম বড় ইস্পাত সংস্থা আর্সেলর-মিত্তল গ্রুপের চেয়ারম্যান। শনিবার বিকেল ৫ টা ৪৫ নাগাদ সস্ত্রীক কালিঘাটের বাড়িতে আসেন আর্সেলর মিত্তলের চেয়ারম্যান। প্রায় ৪০ মিনিট আলোচনা হয় দুজনের। রাজ্যের শিল্প মানচিত্রে কি এবার যুক্ত হতে চলেছে আর্সেলর-মিত্তলের নাম ? শনিবার মুখ্যমন্ত্রীর সঙ্গে লক্ষ্মী মিত্তলের বৈঠকের পর তেমন সম্ভাবনাই তৈরি হল।

মুম্বইতে মুখ্যমন্ত্রীর লগ্নি সম্মেলনে ছেলেকে প্রতিনিধি করে পাঠান লক্ষ্ণী মিত্তল ৷ সেখানেই রাজ্যে বিনিয়োগের প্রস্তাব দেওয়া হয় আর্সেলর-মিত্তল গ্রুপকে ৷ লন্ডন সফরে গিয়ে মিত্তলদের বাড়িতে গিয়ে আলোচনা করেন মুখ্যমন্ত্রী ৷ তখনই কলকাতায় আসার প্রতিশ্রুতি দিয়েছিলেন মিত্তল ৷ শনিবারও বিনিয়োগের সম্ভাবনা নিয়েই আলোচনা হয় দুজনের ৷

বিশ্বের অন্যতম বড় ইস্পাত সংস্থা গড়ে তুলেছেন লক্ষ্ণী মিত্তল। ধনীদের তালিকায় বিশ্বে প্রথম সারিতে রয়েছেন মিত্তল ৷ ৮ টি দেশে ছড়িয়ে তাঁর ইম্পাত ব্যবসা ৷ ইস্পাত ছাড়াও খনি, আবাসনের মতো ব্যবসা ৷ ব্রিটেনে সবচেয়ে দামী বাড়ির মালিক এই ভারতীয় ৷

সূত্রের খবর, রাজ্যের সঙ্গে শিক্ষা, প্রযুক্তি ও কারিগরি শিক্ষায় সহযোগিতার প্রস্তাব দিয়েছেন মিত্তল। কলকাতায় বড় হওয়া লক্ষ্ণী মিত্তল শিক্ষা, সাংস্কৃতিক সহযোগিতায় রাজ্যের সঙ্গে সহযোগিতায় আগ্রহী। এব্যাপারেও কথা হয় দুজনের।

Loading...

উপহার হিসাবে পুরনো কলকাতার ছবি মুখ্যমন্ত্রীর হাতে তুলে দিয়েছেন লক্ষ্মী মিত্তল। সেই ছবি নবান্নে রাখা হবে বলে সিদ্ধান্ত মুখ্যমন্ত্রীর। বাঙলার ট্রাডিশনাল মিষ্টি দিয়ে অ্যাপায়ন করা হয় কলকাতায় বড় হয়ে ওঠা অনাবাসী শিল্পপতিকে।

মুখ্যমন্ত্রীর আমন্ত্রণে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনেও যোগ দিতে পারেন আর্সেলর মিত্তলের চেয়ারম্যান।

First published: 01:41:54 PM Dec 03, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर