• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • জানুয়ারিতেই ৩ শতাংশ ডিএ পাবেন রাজ্য সরকারি কর্মীরা, কল্পতরু মমতা

জানুয়ারিতেই ৩ শতাংশ ডিএ পাবেন রাজ্য সরকারি কর্মীরা, কল্পতরু মমতা

প্রসঙ্গত উল্লেখ্য, গত ৩ ডিসেম্বর হওয়া এই বৈঠক থেকেই জানুয়ারি মাসে রাজ্য সরকারি কর্মীদের ৩ শতাংশ ডিএ দেওয়ার ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷

প্রসঙ্গত উল্লেখ্য, গত ৩ ডিসেম্বর হওয়া এই বৈঠক থেকেই জানুয়ারি মাসে রাজ্য সরকারি কর্মীদের ৩ শতাংশ ডিএ দেওয়ার ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷

কর্মী সংগঠনের বৈঠকে এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

  • Share this:

    #কলকাতা: জানুয়ারি মাসেই ডিএ পাবেন রাজ্য সরকারি কর্মচারীরা। ডিএ দেওয়া হবে ৩ শতাংশ হারে। নবান্নে কর্মী সংগঠনের বৈঠকে এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্য সরকারি কর্মীদের কাছে মমতার বার্তা, কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা খারাপ আছেন, রাজ্য সরকারি কর্মচারীরা যেন তাঁদের পাশে থাকেন।

     ২০১৯ সালের ২৬ জুলাই রাজ্য সরকারকে স্যাট নির্দেশ দিয়েছিল, পরবর্তী ছ’মাসের মধ্যে রাজ্য সরকারি কর্মীদের ডিএ দিতে হবে। রাজ্য সরকার তা না দেওয়ায় সরকারি কর্মীদের সংগঠন স্যাটে আদালত অবমাননার মামলা দায়ের করে। রাজ্য পুনরায় স্যাটে রিভিউ পিটিশন দায়ের করে। এই আইনি লড়াইয়ের মধ্যেই কর্মীসংগঠনের চিঠি যায় মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে। সেই চিঠির প্রেক্ষিতেই মমতা বন্দ্যোপাধ্যায় এ দিন বৈঠক করেন। তিনি বলেন, "পরিস্থিতি খারাপ, কিন্তু চিঠিতে মন ভিজে গিয়েছে। আমি আবেগপ্রবণ মানুষ, ঋণের বোঝা রয়েছে, তবু এটা আপনাদের দেবো।"  কেন্দ্রীয় সরকারি কর্মীরা চরম অনিশ্চয়তায়, কেন্দ্রীয় সরকারি কর্মীদের পাশে দাঁড়াতে হবে, বলেন মুখ্যমন্ত্রী।

    এ দিনও কেন্দ্রের বকেয়া নিয়ে সরব হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  তিনি বলেন ," আমাদের বকেয়া প্রায়  ৮৫ হাজার কোটি টাকা। ২০০০টাকা নিয়ে ওঁরা কথা বলছে।  পিএম কেয়ারসের টাকা কোথায় গেল। কোভিডে ইঞ্জেকশান দিতে টাকা লাগে। প্রাইভেট হাসপাতালগুলি চালাতে টাকা লাগে। আমফান-করোনায় টাকা পাইনি আজও।" তাঁর কথায়, "কেন্দ্রের থেকে শুধু বঞ্চনা পেয়েছি।"

    এদিন ডিএ ঘোষণার পাশাপাশি আরও দুটি গুরুত্বপূর্ণ ঘোষণা করেছেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। তিনি জানান RTPCR টেস্টে ৯৫০ টাকার বেশি টাকা নেওয়া যাবে না এই রাজ্যে। অন্য দিকে অনলাইনেও যাতে ছাত্রছাত্রীরা সকলে লেখাপড়া চালিয়ে যেতে পারে তা সুনিশ্চিত করতে মুখ্যমনন্ত্রী বলেন, রাজ্যে সাড়ে ৯ লক্ষ পড়ুয়াকে অনলাইনে পড়াশোনার জন্য ট্যাব দেবে রাজ্য সরকার।

    Published by:Arka Deb
    First published: