পুলকার অভিযানে পরিবহণ দফতর, জিডি বিড়লাকাণ্ডের পর সতর্ক প্রশাসন

পুলকার অভিযানে পরিবহণ দফতর, জিডি বিড়লাকাণ্ডের পর সতর্ক প্রশাসন

জিডি বিড়লাকাণ্ডের পর সতর্ক রাজ্যের পরিবহণ দফতর। ছাত্রছাত্রীদের নিরাপত্তার কথা ভেবে শহরে পুলকার অভিযানে নামতে চলেছেন পরিবহণ কর্তারা।

  • Share this:

#কলকাতা: জিডি বিড়লাকাণ্ডের পর সতর্ক রাজ্যের পরিবহণ দফতর। ছাত্রছাত্রীদের নিরাপত্তার কথা ভেবে শহরে পুলকার অভিযানে নামতে চলেছেন পরিবহণ কর্তারা। প্রশাসনের নির্দেশিকা না মানলে পুলকার মালিকদের বিরুদ্ধে নেওয়া হবে কড়া ব্যবস্থা।

নেই সিসিটিভি। নেই মেডিক্যাল কিট। ইটিভি নিউজ বাংলার ক্যামেরায় ধরা পড়ল শহরের পুলকারগুলির বেআব্রু ছবি। স্কুলে যাতায়াতের জন্য পুলকারের ওপর ভরসা করেন অনেক অভিভাবক। কিন্তু পুলকারগুলির বিরুদ্ধে অভিযোগের শেষ নেই। পরিবহণ দফতর নির্দেশিকাও জারি করেছে। কিন্তু তাতেও হেলদোল নেই পুলকার মালিকদের। প্রশাসনের নির্দেশিকায় বলা আছে

-- পুলকারে সিসিটিভি ক্যামেরা

-- চালকের আসনের পাশে মেডিক্যাল কিট

-- দুর্ঘটনায় জখম পড়ুয়ার শুশ্রূষার জন্য চালকদের ন্যূনতম প্রশিক্ষণ

-- বাণিজ্যিক নম্বরপ্লেটে গাড়ি চালাতে হবে

-- গাড়ির স্বাস্থ্য সম্পর্কে পরিবহণ দফতরে রিপোর্ট জমা

বাস্তবে দেখা যাচ্ছে প্রায় কোনও নির্দেশিকাই মানছেন না পুলকার মালিকরা। ব্যবহার হচ্ছে না বানিজ্যিক নম্বর প্লেট। পুলকারে নেই সিসিটিভি।নেই মেডিক্যাল কিট। চালক ও সামনের আসনে বসা পড়ুয়া সিট বেল্ট পরেন না। এ ব্যাপারে প্রশ্ন করতে গেলেই কার্যত পালিয়ে বাঁচলেন পুলকার চালক।

-- আগের থেকে অনেক বেশি নজরদারি বেড়েছে

-- খরচার ভয়ে নির্দেশিকা মানছেন না পুলকার মালিকরা

মেডিক্যাল কিটের ব্যাপারে প্রশ্ন করা হলে সদুত্তর দিতে পারেননি অ্যাসোসিয়েশনের কর্তারা। চলতি বছরেই পুলকার মালিকদের তিনবার হুঁশিয়ারি দিয়েছে রাজ্য পরিবহণ দফতর। জিডি বিড়লাকাণ্ডের পর এবার অভিযানে নামতে চলেছেন পরিবহণ দফতরের আধিকারিকরা।

First published: 07:27:07 PM Dec 08, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर