corona virus btn
corona virus btn
Loading

মস্তিষ্কে রক্তক্ষরণ ! গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে নির্মল মাজি

মস্তিষ্কে রক্তক্ষরণ ! গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে নির্মল মাজি
অসুস্থ নির্মল মাজি।

বৃহস্পতিবার দুপুরে হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়েন রাজ্যের শ্রমদফতরের প্রতিমন্ত্রী নির্মল মাজি।

  • Share this:

কলকাতা: গুরুতর অসুস্থ অবস্থায় রাজ্যের শ্রম দফতরের প্রতিমন্ত্রী নির্মল মাজিকে হাসপাতালে ভর্তি করতে হল। জানা গিয়েছে, মস্তিকে রক্তক্ষরণের কারণে সব দিক খতিয়ে দেখে অবিলম্বে অস্ত্রোপচারের সিদ্ধান্ত নিয়েছেন চিকিৎসকরা।

বৃহস্পতিবার দুপুরে হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়েন রাজ্যের শ্রমদফতরের প্রতিমন্ত্রী নির্মল মাজি। গত কয়েকদিন ধরেই তাঁর তীব্র মাথা যন্ত্রণা হচ্ছিল।অসুস্থ শরীর নিয়ে গত কয়েকদিন ধরে তিনি কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা তদারকি করছিলেন। কারণ তিনি কলকাতা মেডিকেল কলেজের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান।

বৃহস্পতিবার মাথার যন্ত্রণা অনেকটাই বেড়ে গেলে তাঁকে প্রথমে নিয়ে যাওয়া হয় বাঙ্গুর ইনস্টিটিউট অফ নিউরোসায়েন্সেস্। সিটি স্ক্যান করার পর প্রাথমিক রিপোর্টে দেখা যায় মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে এবং রক্ত জমাট বেঁধেছে চিকিৎসা পরিভাষায় যাকে বলা হয় সাবডুয়াল হেমাটোমা।

এর পরই তাঁকে এসএসকেএম হাসপাতালে কার্ডিওলজি বিভাগ বা হৃদরোগ বিভাগের কেবিনে স্থানান্তরিত করা হয়। তার চিকিৎসার জন্য পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। হৃদরোগ বিভাগের চিকিৎসক সরোজ মন্ডলের তত্ত্বাবধানে তাঁকে রাখা হয়েছে।মেডিকেল বোর্ডে একজন হৃদরোগ বিশেষজ্ঞ, দুজন নিউরো সার্জেন, একজন নিউরোমেডিসিন বিশেষজ্ঞ এবং একজন এন্ডোক্রিনোলজিস্ট রয়েছেন।

নোবেল করোনাভাইরাস পরীক্ষা করা হবে মন্ত্রী নির্মল মাঝির। এছাড়াও আবারো সিটিস্ক্যান প্রয়োজনীয় সমস্ত রক্ত পরীক্ষা এবং অন্যান্য শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করা হবে তার। সমস্ত কিছু ঠিক থাকলে সম্ভবত আগামী মঙ্গলবার তার মস্তিষ্কে অস্ত্রোপচার করা হবে। যদিও চিকিৎসকরা জানিয়েছেন নির্মল মাছের শারীরিক অবস্থা এখন স্থিতিশীল রয়েছে।

Published by: Arka Deb
First published: September 3, 2020, 6:46 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर