Home /News /kolkata /
‘পাঁচ লক্ষ মানুষের জন্য বাড়ি’, নতুন বছরে রাজ্য সরকারের উপহার

‘পাঁচ লক্ষ মানুষের জন্য বাড়ি’, নতুন বছরে রাজ্য সরকারের উপহার

CM Mamata Banerjee

CM Mamata Banerjee

‘পাঁচ লক্ষ মানুষের জন্য বাড়ি’, নতুন বছরে রাজ্য সরকারের উপহার

  • Share this:

     #বর্ধমান: নতুন বছরের উপহার হিসেবে একসঙ্গে পাঁচ লক্ষ মানুষকে বাড়ি দিতে চলেছে রাজ্য সরকার। মাটি উৎসবের মঞ্চ থেকে এই কথাই ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৷ এর আগে রাজ্য জুড়ে ১৮ হাজার কিলোমিটার রাস্তায় সূচনা করেছিলেন মুখ্যমন্ত্রী। সেই ধাঁচেই গ্রামীণ আবাস যোজনায় দেওয়া হবে বাড়ি।

    ‘বাংলা কারও ধমক সহ্য করে না। বঞ্চিত হলেও, মাথা নত হবে না।’ মাটি উৎসবের মঞ্চ থেকে নাম না করে মোদি সরকারকে বার্তা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। রাজ্যের কৃষকদের ভূয়সী প্রশংসাও করেছেন মুখ্যমন্ত্রী। অন্যান্য রাজ্যের তুলনায় এ রাজ্যের কৃষকরা ভাল রয়েছেন বলেও দাবি মমতার। একইসঙ্গে, গরিব মানুষের জন্য পাঁচ লক্ষ বাড়ি দেওয়ার কথাও ঘোষণা করেছেন।

    তৃণমূল কংগ্রেস ও বিজেপির দ্বন্দ্ব রাজনীতির উঠোন ছাড়িয়েছে আগেই। নানা বিষয়ে কেন্দ্র-রাজ্য সম্পর্কেও সেই বিভাজন স্পষ্ট। বিভিন্ন ক্ষেত্রে কেন্দ্রের শাসকদল নানা ভাবে চাপ দিচ্ছে বলে অভিযোগ। গোয়েন্দা সংস্থাগুলিকে দিয়েও ভয় দেখানো হচ্ছে বলেও তোপ মমতা বন্দ্যোপাধ্যায়ের। বিজেপি বিরোধী কোনও দল রাজ্যে ক্ষমতায় থাকলে নানাভাবে অসহযোগিতা করা হচ্ছে বলেও অভিযোগ জোড়াফুল শিবিরের। মঙ্গলবার, মাটি উৎসবের মঞ্চ থেকে ফের একবার সেই বিতর্ক তুলে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোজাসুজি বললেন, হাজার চাপেও মাথা নোয়াবে না রাজ্য।

    মধ্যপ্রদেশের নানা অংশ, বিদর্ভ, গুজরাত-সহ একাধিক জায়গায় কৃষক মৃত্যু নিয়ে শোরগোল উঠছে দেশ জুড়ে। কৃষকের কাছের হয়ে ওঠার বার্তা দিতে আসরে নামতে হয়েছে খোদ প্রধানমন্ত্রীকেও। এমন পরিস্থিতিতে, কিছুটা চ্যালেঞ্জের সুরেই মুখ্যমন্ত্রীর দাবি, সারা দেশে এ রাজ্যের কৃষকরাই সবচেয়ে ভাল রয়েছেন। অনুষ্ঠান থেকে রাজ্যের কৃষকদের পাশে থাকার বার্তা দিয়েছেন তিনি।

    First published:

    Tags: CM Mamata Banerjee, Home For Homeless people, Mati Utsav, STATE GOVERNMENT

    পরবর্তী খবর