corona virus btn
corona virus btn
Loading

হাইকোর্টে ডেঙ্গি রিপোর্ট পেশ রাজ্যের, ৮ নভেম্বর পর্যন্ত মৃত ১৯

হাইকোর্টে ডেঙ্গি রিপোর্ট পেশ রাজ্যের, ৮ নভেম্বর পর্যন্ত মৃত ১৯

রাজ্যে ডেঙ্গি মহামারী নয়। পরিস্থিতি আয়ত্তের মধ্যেই আছে। জনস্বার্থ মামলার শুনানিতে হাইকোর্টে রিপোর্ট দিয়ে জানালেন রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা বিশ্বরঞ্জন শতপথী।

  • Share this:

#কলকাতা: রাজ্যে ডেঙ্গি মহামারী নয়। পরিস্থিতি আয়ত্তের মধ্যেই আছে। জনস্বার্থ মামলার শুনানিতে হাইকোর্টে রিপোর্ট দিয়ে জানালেন রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা বিশ্বরঞ্জন শতপথী। রিপোর্টে বলা হয়েছে, টানা আর্দ্রতাযুক্ত আবহাওয়ার জেরেই চরিত্র বদল করছে ডেঙ্গির ভাইরাস। তাতেই ঘটছে বিপদ। বৃহস্পতিবারও, রাজ্যে ডেঙ্গি ও জ্বরে দু'জনের মৃত্যু হয়েছে।

রাজ্যে ডেঙ্গি পরিস্থিতি নিয়ে হাইকোর্টে মোট ছটি জনস্বার্থ মামলা দায়ের হয়। তার মধ্যে একটি মামলা করে বিজেপি। পরিস্থিতি নিয়ে রাজ্যের জবাব তলব করে হাইকোর্ট। বৃহস্পতিবার উচ্চ আদালতে রিপোর্ট দিল রাজ্য। রিপোর্টে রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা বিশ্বরঞ্জন শতপথী জানালেন,

হাইকোর্টে ডেঙ্গি রিপোর্ট

বিশ্বের ১১৭ দেশে ডেঙ্গির প্রকোপ বেড়েছে। একটানা আর্দ্রতাযুক্ত আবহাওয়া ডেঙ্গির আদর্শ। তার জেরে চরিত্র বদল করে রাজ্যে থাবা বসাচ্ছে ডেন ২ ও ডেন ৪ ভাইরাস। রাজ্যে ডেঙ্গির ৬৭% ডেন ২ ও ২২% ডেন ৪। নাইসেডের অন্তর্বর্তী রিপোর্টেই প্রকাশ পেয়েছে এই তথ্য। ৮ নভেম্বর পর্যন্ত রাজ্যে ডেঙ্গিতে মৃত ১৯। ডেঙ্গি প্রতিরোধে সজাগ স্বাস্থ্য দফতর। চলছে ২৪ ঘণ্টা নজরদারি।

বৃহস্পতিবারও অবশ্য রাজ্যে ডেঙ্গি ও জ্বরে মৃত্যু হয়েছে। এদিন, বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় বালিগঞ্জের বাসিন্দা সম্পত দেবী বৈদের। ডেঙ্গি আক্রান্ত হয়ে ভর্তি হন তিনি।

বৃহস্পতিবার অশোকনগরে জ্বরে মৃত্যু হয় এক অন্তঃসত্ত্বার। গত ৬ দিন ধরে জ্বরে ভুগছিলেন তিনি। এদিন, হাবরা হাসপাতালে তাঁর মৃত্যু হয়।

First published: November 10, 2017, 9:57 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर