কলকাতা

corona virus btn
corona virus btn
Loading

বিদেশ থেকে বিমানে যাত্রী আনায় আংশিক অনুমতি দিল পশ্চিমবঙ্গ সরকার

বিদেশ থেকে বিমানে যাত্রী আনায় আংশিক অনুমতি দিল পশ্চিমবঙ্গ সরকার

কলকাতা বিমানবন্দর সূত্রে খবর, রাজ্য সরকারের এই সিদ্ধান্তে খুশি বিমান পরিষেবা সংস্থাগুলি।

  • Share this:

#কলকাতা : অবশেষে বিদেশ থেকে বিমানে কলকাতায় আসার ব্যাপারে আংশিক অনুমতি দিল পশ্চিমবঙ্গ সরকার। আংশিক অনুমতি অর্থাৎ, বন্দে ভারত মিশন কিংবা সাধারণ উড়ানে বিদেশ থেকে কলকাতায় ফেরার এখনও অনুমতি দিল না রাজ্য সরকার। শুধুমাত্র চার্টার্ড ফ্লাইটে বিদেশ থেকে ফেরার অনুমতি দেওয়া হল।

তবে অনুমতি দিলেও সব ফ্লাইট কলকাতায় চাইলেই নামতে পারবে, এমন সুযোগ নেই। এ ক্ষেত্রে 'কেস টু কেস' অনুমোদন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। প্রতিটি চার্টার্ড ফ্লাইট আসার আগে রাজ্য সরকারকে ওই ফ্লাইটের বিস্তারিত জানাতে হবে। তার ভিত্তিতেই অনুমোদন দেবে সরকার। আগামী 10 অগস্টের পর থেকে চার্টার্ড ফ্লাইটের আসার অনুমতি মিলবে। বিমানে আসা যাত্রীদের কোয়ারান্টিনে থাকতে হবে না। তবে ফ্লাইটে ওঠার আগে সংশ্লিষ্ট যাত্রীকে কোভিড পরীক্ষা করাতে হবে। উড়ানে ওঠার 96 ঘণ্টার মধ্যে কোভিড রিপোর্ট থাকতে হবে সংশ্লিষ্ট যাত্রীর। কলকাতায় আসার আগে বেশ কিছু বিষয়ে যাত্রীকে নিজে স্বীকারোক্তি দিয়ে জানাতে হবে। তার মধ্যে তাঁর যে কোভিড নেই বা জ্বর জাতীয় কোনও অসুখের লক্ষ্মণ নেই, জানাতে হবে তা-ও। জানাতে হবে সরকারি যে কোনও পরীক্ষা-নিরীক্ষার মধ্যে দিয়ে তিনি যেতে প্রস্তুত।

কলকাতা বিমানবন্দর সূত্রে খবর, রাজ্য সরকারের এই সিদ্ধান্তে খুশি বিমান পরিষেবা সংস্থাগুলি। ইতিমধ্যেই ইন্ডিগো, গো-এয়ার, স্পাইস, ভিস্থারার মতো সংস্থাগুলি চার্টার্ড ফ্লাইটে বিদেশে আটকে পড়া এ রাজ্যের বাসিন্দাদের নিয়ে আসার তোড়জোড় শুরু করেছে। বিমানবন্দরের এক কর্তা বলেন, "কলকাতা বিমানবন্দরে ইতিমধ্যেই ছ'টি শহর থেকে বিমান আসা বন্ধ ছিল। বন্ধ ছিল আন্তর্জাতিক উড়ানও। এই অবস্থায় চার্টার্ড বিমান চালু হওয়ায় কিছুটা হলেও শিল্পে আসার আলো দেখা দিয়েছে।"

SHALINI DATTA

Published by: Debalina Datta
First published: August 7, 2020, 7:25 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर