Home /News /kolkata /
CBI: এসএসসি মামলায় এ বার শিক্ষা দফতরের সচিবকে সাড়ে চার ঘণ্টা জেরা, বড় পদক্ষেপ সিবিআই-এর

CBI: এসএসসি মামলায় এ বার শিক্ষা দফতরের সচিবকে সাড়ে চার ঘণ্টা জেরা, বড় পদক্ষেপ সিবিআই-এর

CBI: পাশাপাশি, সল্টলেকে এসএসসি অফিসে ফের সিবিআই আধিকারিকরা যান।

  • Share this:

#কলকাতা: এসএসসি মামলায় এ বার শিক্ষা দফতরের প্রধান শিক্ষা সচিব মণীশ জৈনকে তলব করল সিবিআই। বৃহস্পতিবার প্রায় সাড়ে চার ঘন্টা জিজ্ঞাসাবাদের পর বেরোলেন মণীশ জৈন। পাশাপাশি বৃহস্পতিবারই এসএসসি অফিসে ফের সিবিআইয়ের অভিযান হয়। পাশাপাশি, এসএসসি মামলায় এ বার শিক্ষা দফতরের শিক্ষা সচিব মণীশ জৈনকে তলব করল সিবিআই। সিবিআই সূত্রে খবর, তৎকালীন শিক্ষা মন্ত্রীর কাছে মণীশ জৈনের মাধ্যমে উপদেষ্টা কমিটির ফাইল গিয়েছিল। সেই ফাইলে মণীশ জৈনের স্বাক্ষর ছিল। কার নির্দেশে এই উপদেষ্টা কমিটির ফাইল পাঠানো হয়েছিল মন্ত্রীর কাছে, জানতে চায় সিবিআই। আর তা জানতেই মণীশ জৈনকে প্রায় সাড়ে চার ঘন্টা জিজ্ঞাসাবাদ  করলেন সিবিআইযের তদন্তকারী আধিকারিকরা।

আরও পড়ুন: ৫ মাসে সর্বোচ্চ বাড়ল দৈনিক কোভিড আক্রান্তের সংখ্যা, উদ্বেগে স্বাস্থ্য মন্ত্রক

নিজাম প্যালেসে দু'জন এসপি পদমর্যাদার অফিসাররা বৃহস্পতিবার তাঁকে জিজ্ঞাসাবাদ করেন । সিবিআই সূত্রে খবর, কার নির্দেশে উপদেষ্টা কমিটির ফাইল পাঠানো হয়েছিল মন্ত্রীর কাছে? কারণ মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে সিবিআই জিজ্ঞাসাবাদ করে জানতে পারেন, তৎকালীন মন্ত্রীর কাছে উপদেষ্টা কমিটির যে ফাইল গিয়েছিল, তা মণীশের মাধ্যমেই গিয়েছিল। কমিটি সদস্যদের বয়ানের সঙ্গে মিলিয়ে দেখা হবে মণীশ জৈনের বয়ান। উপদেষ্টা কমিটির সদস্যদের-এর আগে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। কার নির্দেশে ফাইলে সই? যাবতীয় বিষয়ে জিজ্ঞাসাবাদ করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

আরও পড়ুন: নতুন পরিকল্পনা তৃণমূলের, গ্রামে-গ্রামে যাচ্ছেন নেতারা! লক্ষ্য কিন্তু স্পষ্ট

পাশাপাশি, সল্টলেকে এসএসসি অফিসে ফের সিবিআই আধিকারিকরা যান। সিবিআই সূত্রে খবর, এসএসসি দফতরে কম্পিউটারের হার্ড ডিস্ক  সিপিইউ-সহ বিভিন্ন ইলেকট্রনিক ডিভাইস নিয়ে সিবিআই টিম যায় সল্টলেকে এসএসসি দফতরে । সিবিআই দল এসএসসি অফিসে দীর্ঘক্ষণ অভিযান চালায় । বৃহস্পতিবারই এই মামলায় যেমন মণীশ জৈনকে এক দিকে জিজ্ঞাসাবাদ করা হয়, তেমনই এসএসসি দুর্নীতিতে ফের অভিযান করে সিবিআই। সিবিআই সূত্রে খবর, ইলেকট্রনিক ডিভাইস দ্বারা পরীক্ষা করে দেখবেন সিবিআই আধিকারিকরা। কারণ এর আগে সিবিআই আধিকারিকরা এসএসসি অফিসে গিয়ে তল্লাশি করেন। সার্ভার রুমেও নজরদারি ছিল। এ বার যে সব ইলেকট্রনিক ডিভাইসে মিসিং লিংক আছে, সেগুলো খতিয়ে দেখতে টেকনিকাল এক্সপার্ট নিয়ে এসএসসি দফতরে গেলেন অফিসাররা।

ARPITA HAZRA

Published by:Uddalak B
First published:

Tags: CBI

পরবর্তী খবর