ঘেরাও মুক্ত এসএসকেএম অধিকর্তা, উঠল কর্মবিরতি

ঘেরাও মুক্ত এসএসকেএম অধিকর্তা, উঠল কর্মবিরতি

এসএসকেএমে জুনিয়ার ডাক্তারদের ঘেরাও উঠল ৷ উঠল কর্মবিরতি ৷

  • Share this:

#কলকাতা: এসএসকেএমে জুনিয়ার ডাক্তারদের ঘেরাও উঠল ৷ উঠল কর্মবিরতি ৷ ৭ ঘণ্টা পরে ছাড়া পেলেন SSKM-এর অধিকর্তা ৷ শিশুর চিকিৎসায় গাফিলতির অভিযোগে ‘মারধর’ ৷

জুনিয়র ডাক্তারদের মারধরের অভিযোগে ঘেরাও ৷ অধিকর্তার ঘরের সামনে ঘেরাও ৷ কাজ বন্ধ রেখে ঘেরাও জুনিয়র ডাক্তারদের ৷ চিকিৎসকদের মারধরের অভিযোগে ধৃত ৪ ৷

চিকিৎসায় গাফিলতির অভিযোগ জুনিয়র ডাক্তারদের বিরুদ্ধে। আর হাসপাতালে মধ্যেই নিরাপত্তার অভাবের অভিযোগ জুনিয়র ডাক্তারদের। জুনিয়র ডাক্তারদের মারধরের অভিযোগে গ্রেফতার করা হয় ৪ জনকে। জুনিয়র ডাক্তারদের এই বিক্ষোভে দীর্ঘক্ষণ হাসপাতালের পরিষেবা ব্যাহত হওয়ায় ক্ষুব্দ রাজ্য সরকার।

ফের জুনিয়র ডাক্তারকে মারধরের অভিযোগ। নিজেদের নিরাপত্তার দাবিতে এসএসকেএম অধিকর্তা মঞ্জু বন্দ্যোপাধ্যায়ের কাছে ডেপুটেশন দেন জুনিয়র ডাক্তাররা। দুপুর বারোটা থেকে প্রায় চার ঘণ্টারও বেশি সময় ধরে অধিকর্তাকে ঘেরাও করে রাখেন তারা। বুধবারের রাতের অশান্তির পরে সকাল থেকেই হাসপাতালে শুরু হয়েছে অঘোষিত কর্মবিরতি। জরুরি বিভাগে রোগী দেখা হলেও, অর্থোপেডিক, মেডিসিন সহ বেশ কয়েকটি বিভাগ বন্ধ ছিল এদিন। ফলে সব মিলিয়ে হাসপাতালে গিয়ে চূড়ান্ত হয়রানি হতে হয় রোগীদের।

ঘটনার সূত্রপাত বুধবার রাতে। দুর্ঘটনায় আহত এক শিশুকে উত্তর চব্বিশ পরগনা থেকে নিয়ে যাওয়া হয় এসএসকেএমে। শিশুর চিকিৎসায় দেরি হয়েছে এই অভিযোগে অভিষেক সিং নামে এক জুনিয়র ডাক্তারকে মারধর করার অভিযোগ ওঠে রোগীর পরিবারের বিরুদ্ধে। পালটা জুনিয়র চিকিৎসকদের বিরুদ্ধেও মারধর করার অভিযোগ তোলেন রোগীর পরিবার। এই নিয়ে দু-পক্ষের অশান্তির মধ্যেই রোগীর পরিবারের ৪ জনকে আটকে রাখেন জুনিয়র চিকিৎসকরা। রাতভর দফায় দফায় বিক্ষোভ দেখান শতাধিক জুনিয়র চিকিৎসকরা। রাতেই ঘটনাস্থলে যান বসিরহাটের বিধায়ক ইদ্রিশ আলি। বিধায়ককে ঘিরেও বিক্ষোভ দেখান জুনিয়র চিকিৎসক, ইন্টার্ন এবং হাউজ স্টাফরা। সকাল থেকে এসএসকেএম চত্বরেথাকে ভবানীপুর থানার পুলিশ।

First published: 07:59:26 PM Jun 23, 2016
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर