এসএসকেএমে অচলাবস্থা জারি, আজও আউটডোর বন্ধ থাকার আশঙ্কা

Bangla Editor | News18 Bangla
Updated:Jun 14, 2019 08:54 AM IST
এসএসকেএমে অচলাবস্থা জারি, আজও আউটডোর বন্ধ থাকার আশঙ্কা
Photo: Facebook
Bangla Editor | News18 Bangla
Updated:Jun 14, 2019 08:54 AM IST

#কলকাতা:এসএসকেএমে অচলাবস্থা জারি। চালু হয়েছে জরুরি বিভাগ চালু, তবে আজও আউটডোর বন্ধ থাকার আশঙ্কা।

অন্যদিকে,অচলাবস্থা অব্যাহত এনআরএস হাসপাতালেও। চিকিৎসকদের নজিরবিহীন প্রতিবাদ! কর্মবিরতিতে জুনিয়র ডাক্তাররা। বন্ধ আউটডোর তবে চালু হয়েছে জরুরি বিভাগ। বহিরাগত রুখতে গেটে কড়া নজরদারি জুনিয়র ডাক্তারদের। পরিচয়পত্র দেখেই তবে ভিতরে ঢোকায় ছাড় মিলছে।

সোমবার রাতে জুনিয়র ডাক্তারদের সঙ্গে রোগীর পরিবারের সংঘর্ষে রণক্ষেত্র এনআরএস। জখম জুনিয়র ডাক্তার পরিবহ মুখোপাধ্যায়। প্রতিবাদে মঙ্গলবার থেকে রাজ্যজুড়ে জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি। স্তব্ধ সরকারি স্বাস্থ্য পরিষেবা। জট কাটাতে সক্রিয় ছিল রাজ্য প্রশাসন। বৃহস্পতিবার দুপুরে এসএসকেএমে পৌঁছে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রোগী ও তাঁদের আত্মীয়দের সঙ্গে কথা বলেন। তারপরই পড়েন জুনিয়র ডাক্তারদের বিক্ষোভের মুখে।

বন্ধ এমারজেন্সির পাশে তখন অসহায় রোগীদের ভিড়। তাঁদের দুর্ভোগের কথা শোনেন মমতা বন্দ্যোপাধ্যায়। গুরুতর অসুস্থদের বেসরকারি হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করতেও নির্দেশ দেন তিনি। দুর্ঘটনায় আহত এক ব্যক্তির চার দিন চিকিৎসা না হওয়ায় উদ্বেগ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী।

জুনিয়র ডাক্তারদের অবিলম্বে কাজে ফেরার নির্দেশও দেন মুখ্যমন্ত্রী। এরপর হাসপাতালের বাইরে বেরোতেই বিক্ষোভ মুখ্যমন্ত্রীকে ঘিরে ধরে চলে জুনিয়র ডাক্তারদের বিক্ষোভ। জুনিয়র ডাক্তারদের উদ্দেশে কিছু বলতেও শোনা যায় মুখ্যমন্ত্রীকে। সে সবে কান না দিয়ে স্লেগান দিতে থাকেন জুনিয়র ডাক্তাররা। পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মুখ্যমন্ত্রীর দাবি, সমাধানসূত্র খুঁজতে আন্দোলনকারীদের সঙ্গে আগেই কথা বলতে চেয়েছিলেন তিনি। মুখ্যমন্ত্রীর নির্দেশেই খুলে দেওয়া হয় এসএসকেএমের এমারজেন্সি পরিষেবা। তারপরই হাসপাতাল ছাড়েন মুখ্যমন্ত্রী।

First published: 08:54:14 AM Jun 14, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर