Home /News /kolkata /
SSC: এসএসসি কাণ্ডে এবার এসপি সিনহা-র বাড়িতে সিবিআই! খুলে যাবে রহস্য়ের জট? 

SSC: এসএসসি কাণ্ডে এবার এসপি সিনহা-র বাড়িতে সিবিআই! খুলে যাবে রহস্য়ের জট? 

তৎপরতা সিবিআই-এর

তৎপরতা সিবিআই-এর

SSC: সার্ভে পার্কে তিনতলার ফ্ল্যাটে ৩সি-তে পৌছায় সিবিআই। হাই কোর্টে নির্দেশে ইতিমধ্যে তদন্তভার হাতে নেয় সিবিআই।

  • Share this:

#কলকাতা: এসএসসি মামলায় এবার উপদেষ্টা কমিটি কনভেনর শান্তি প্রসাদ সিনহা-র বাড়িতে সিবিআই টিম। বৃহস্পতিবার সিবিআই টিমের পাঁচ জন তল্লাশি চালায় ও জিজ্ঞাসাবাদ করে পরিবারের সদস্যদের। মহিলা অফিসার সহ সিবিআই টিম শান্তি প্রসাদের বাড়িতে দীর্ঘক্ষণ তল্লাশি করে ।

সার্ভে পার্কে তিনতলার ফ্ল্যাটে ৩সি-তে পৌছায় সিবিআই। হাই কোর্টে নির্দেশে ইতিমধ্যে তদন্তভার হাতে নেয় সিবিআই। কিন্তু গত সাত মাসে তদন্ত কি অগ্রগতি হতাশ হয়ে বিচারপতি মন্তব্য করে সিবিআইয়ের কর্ম কান্ড নিয়ে। এবার সেই সিবিআই তৎপর হয়। সকাল থেকে দু জায়গায় চলে তল্লাশি। এসএসসিতে অভিযোগ, অর্থের বিনিময়ে কম যোগ্যতা সম্পন্নদের চাকরি হয়েছে। এক্ষেত্রে বেআইনি আর্থিক লেনদেন কীভাবে হয়েছিল? তাতে কোনো ভূমিকা ছিল কিনা? বিলাসবহুল ফ্ল্যাট, বাড়ি সম্পত্তি কোথায় কী কী আছে? তাঁর আয়ের উৎসের বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।

আরও পড়ুন: রাজ্যে কি অতীত হতে চলেছে টোটো? জায়গা নেবে ই-রিকশা? মন্ত্রীর মন্তব্য়ে জল্পনা তুঙ্গে

কোথায় কী সম্পত্তি? এসএসসি মামলায় শান্তি প্রসাদকে কয়েকবার তলব করেছিল সিবিআই। এদিন তাঁর ফ্ল্যাটে প্রায় পাঁচ ঘন্টা ধরে জিজ্ঞাসাবাদ ও তল্লাশি পর সিবিআই বেরোয়। বৃহস্পতিবার সকাল নটা থেকে আড়াইটে নাগাদ লাগাতার তল্লাশি ও ম্যারাথন জিজ্ঞাসাবাদ করে সিবিআই আধিকারিকরা।

আরও পড়ুন: লিখিতভাবে দুঃখপ্রকাশ, সাত বিজেপি বিধায়কের সাসপেনশন প্রত্যাহার!

অন্যদিকে এসএসসি মামলায় এদিন মধ্যশিক্ষা পর্ষদে অভিযান চালায় সিবিআই। ছয় প্রতিনিধির সিবিআই দল যায় মধ্যশিক্ষা পর্ষদে। নিয়োগ দুর্নীতি মামলায় তদন্ত করতে মধ্যশিক্ষা পর্ষদের অফিসে আসে সিবিআই আধিকারিকরা । সূত্রের খবর, প্রাইমারি স্তরে ২৭৯ জনের নিয়োগ মামলার তদন্তে পশ্চিমবঙ্গ মধ্য শিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করতে আজ সল্টলেকের ডিরোজিও ভবনে সকাল ৯:১৫ নাগাদ যায় সিবিআই দল। তবে কল্যাণময় গঙ্গোপাধ্যায় না থাকায়  পর্ষদের অ্যাডমিন পারমিতা রায়কে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। সব মিলিয়ে বলা যায়, এসএসসি মামলায় তৎপর সিবিআই। হাই কোর্ট সিবিআইকে তৎপর ও তদন্ততে অগ্রগতি জানানোর জন্য নির্দেশ দেয়। তারপরই তৎপরতা বৃদ্ধি পেয়েছে সিবিআই-এর তরফে।

Published by:Suman Biswas
First published:

Tags: CBI, SSC

পরবর্তী খবর