Home /News /kolkata /
শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক সদর্থক, ব্রাত্যর সঙ্গে কথা বলে জানালেন আন্দোলনকারীরা

শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক সদর্থক, ব্রাত্যর সঙ্গে কথা বলে জানালেন আন্দোলনকারীরা

ব্রাত্য বসু। ফাইল ছবি

ব্রাত্য বসু। ফাইল ছবি

SSC Recruitment: প্রতিবাদীদের পক্ষ থেকে বলা হয়েছে, মেধাতালিকায় মোট ছ’হাজার জন রয়েছেন। শিক্ষামন্ত্রী বলেছেন, দ্রুত নিযোগ প্রক্রিয়া শুরু হবে বলে আশ্বাস দিয়েছেন শিক্ষামন্ত্রী।

  • Share this:

    #কলকাতা: শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে অত্যন্ত সদর্থক বৈঠক হয়েছে, আলোচনার পর বেরিয়ে এসে জানালেন এসএসসি চাকরিপ্রার্থীরা। তাঁরা বৈঠক শেষে বাইরে বেরিয়ে এসে বলেছেন, শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনা সদর্থক হয়েছে, আমরা আমাদের দাবি জানিয়েছি, শুনেছেন তিনি। আমরা চাকরির দাবি জানিয়েছি।’

    প্রতিবাদীরা জানিয়েছেন, ‘‘নবম, দশম, একাদশ ও দ্বাদশ শ্রেণিতে শিক্ষকতার জন্য আবেদন করা সমস্ত চাকরিপ্রার্থীরা, যাঁরা মেধা তালিকায় স্থান পেয়েছিলেন, তাঁরা প্রত্যেকেই যাকে চাকরি পান, সেই বিষয়ে শিক্ষামন্ত্রীর কাছে দাবি জানানো হয়েছে। আমরা অতি দ্রুত নিয়োগের দাবি জানিয়েছি। শিক্ষামন্ত্রীও বলেছেন, অতি দ্রুত এই বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে। তবে যতদিন না নিয়োগপত্র পাওয়া যাচ্ছে, ততক্ষণ পর্যন্ত আন্দোলনও চলবে।’’ সোমবার আন্দোলনকারীদের আটজনের প্রতিনিধিদল দেখা করে ব্রাত্যর সঙ্গে।

    আরও পড়ুন: কী অবস্থা! হেঁটে বাথরুম যেতে পারছেন না, সেল-এর বাইরেই ড্রামের জলে মগ ডুবিয়ে স্নান করছেন পার্থ

    প্রতিবাদীদের পক্ষ থেকে বলা হয়েছে, মেধাতালিকায় মোট ছ’হাজার জন রয়েছেন। শিক্ষামন্ত্রী বলেছেন, দ্রুত নিযোগপ্রক্রিয়া শুরু হবে বলে আশ্বাস দিয়েছেন শিক্ষামন্ত্রী। আর সরকারি ভাবে নিয়োগ প্রক্রিয়া দেওয়া শুরু হলেই আন্দোলন প্রত্যাহার করা হবে।

    আরও পড়ুন- মহিলাকে অপমান! আবাসনে ঢুকে বিজেপি নেতারই সম্পত্তি গুঁড়িয়ে দিল যোগীর বুলডোজার

    সোমবারের বৈঠকে শিক্ষামন্ত্রী ছাড়াও ছিসেন এসএসসি-এর চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার ও শিক্ষা সচিবও। এর আগে, গত ২৯ জুলাই আন্দোলনরত মেধাতালিকাভুক্ত চাকরিপ্রার্থীদের সঙ্গে কথা বলেন তৃণমূলের সর্বভারতীয সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ওই বৈঠকেই বলা হয়, এই চাকরিপ্রার্থীদের সমস্যা দ্রুত মেটাবে প্রশাসন।

    অভিজিৎ চন্দ

    Published by:Uddalak B
    First published:

    Tags: SSC

    পরবর্তী খবর