corona virus btn
corona virus btn
Loading

চতুর্থ দিনে পড়ল ফি বৃদ্ধির প্রতিবাদে SRFTI- এর পড়ুয়াদের অনশন ! কি সিদ্ধান্ত কর্তৃপক্ষের ?

চতুর্থ দিনে পড়ল ফি বৃদ্ধির প্রতিবাদে SRFTI- এর পড়ুয়াদের অনশন ! কি সিদ্ধান্ত কর্তৃপক্ষের ?

এসআরএফটিআই-এ অনশন আন্দোলন অব্যাহত

  • Share this:

Somraj Banerjee

#কলকাতা: এসআরএফটিআই-এ অনশন আন্দোলন অব্যাহত। শুক্রবার অনশন চতুর্থ দিনে পড়ল। মঙ্গলবার সন্ধ্যা থেকে ৬ জন পড়ুয়া অনশন শুরু করেছেন ফি বৃদ্ধি প্রত্যাহারের দাবি নিয়ে। চারদিন কেটে যাওয়ায় পড়ুয়াদের শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করেছে। বুধবার এবং বৃহস্পতিবার অধিকর্তার সঙ্গে বৈঠক হলেও কোনও সমাধান সূত্র পাওয়া যায়নি। কর্তৃপক্ষের তরফে অনশন প্রত্যাহারের আরজি পড়ুয়াদের কাছে রাখা হলেও প্রত্যাহার না হওয়া পর্যন্ত অনশন চলবে বলে স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন তাঁরা।

আন্দোলন আরও জোরদার হচ্ছে এসআরএফটিআই- তে। মঙ্গলবার থেকেই অনশন শুরু করেছেন পড়ুয়ারা। ফি বৃদ্ধির দাবি নিয়ে পড়ুয়াদের অনশন চতুর্থ দিনে পড়ল। পড়ুয়াদের অভিযোগ, লাগামছাড়া ফি বৃদ্ধি করছে এসআরএফটিআই কর্তৃপক্ষ। পড়ুয়াদের অভিযোগ, প্রত্যেক বছরই ১০% করে ফি বাড়ানো হচ্ছে। শুধু তাই নয়, পড়ুয়াদের আরও অভিযোগ, পরীক্ষার জন্য পেপার পিছু ৪ হাজার টাকা করে দিতে হবে। এর পাশাপাশি, অভাবি পড়ুয়াদের জন্য কোনও বিশেষ ব্যবস্থা নেই বলে তাদের অভিযোগ। এক ছাত্রী নৈরীতা ঠাকুরতা বলেন 'ফি বৃদ্ধি কমানো নিয়ে বারবার কর্তৃপক্ষকে বলা হচ্ছে। কর্তৃপক্ষ আমাদের কথা শুনছে না।'

প্রতিষ্ঠানের অন্য এক ছাত্র বলেন 'কর্তৃপক্ষ আমাদের কথা শুনলেই আমরা অনশন প্রত্যাহার করে নেব।' অবশ্য প্রতিষ্ঠান অধিকর্তা দেবমিত্রা মিত্র বলেন 'আমরা পড়ুয়াদের আগামী ২৭ ডিসেম্বর পর্যন্ত অপেক্ষা করতে বলেছি। কিন্তু তাঁরা তাতে রাজি নন। পড়ুয়াদের অনশন প্রত্যাহার করতে বলেছি। এটা আমাদের পরিচালন সমিতির সিদ্ধান্ত।"

অন্যদিকে এসআরএফটি আই-এর পড়ুয়াদের অনশন আন্দোলনে সমবেদনা জানাতে খুব শীঘ্র যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারাও যোগ দেবেন। আগামী সপ্তাহে তাঁরা এসআরএফটিআই-এর পড়ুয়াদের সঙ্গে আলোচনা করেই আন্দোলনে সামিল হবেন বলে সূত্রের খবর।

Published by: Rukmini Mazumder
First published: December 20, 2019, 8:52 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर