একটি আসন থেকেই লড়তে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়

একটি আসন থেকেই লড়তে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়

মমতা বন্দ্যোপাধ্যায়।

সেক্ষেত্রে ভবানীপুরের পদপ্রার্থী কে হবেন, তা নিয়েও তুমুল জল্পনা রয়েছে।

  • Share this:

    #কলকাতা: 'আমি নন্দীগ্রাম থেকেই লড়ব', বার্তা দিয়েছিলেন তিনি। পাশাপাশি ভবানীপুরেও লড়তে পারেন এমন ইঙ্গিতও ছিল। মমতা বন্দ্যোপাধ্যায়ের এই বার্তা সামনে আসতেই মাঠে নামেন শুভেন্দু অধিকারীরা। বলতে থাকেন, দুটি কেন্দ্র নয়, একটি কেন্দ্র থেকেই লড়তে হবে মমতাকে। রাজনৈতিক মহলে জল্পনা, সমস্ত কটাক্ষ, টিপ্পনীর জবাব দিতে মমতা বন্দ্যোপাধ্যায় হয়তো একটি কেন্দ্রকেই লড়াইয়ের জন্য বেছে নিতে পারেন। সেক্ষেত্রে কেন্দ্রটি হবে নন্দীগ্রামই। সূত্রের খবর, আগামী ১১ মার্চ নন্দীগ্রাম কেন্দ্রের জন্যে মনোনয়ন পেশ করতে চলেছেন তিনি। তৃণমুল সূত্রে খবর, তমলুক অথবা হলদিয়া প্রশাসনিক ভবনে মনোনয়ন পেশ করবেন মমতা বন্দোপাধ্যায়। নির্বাচনী দিনক্ষণ ঘোষণা হয়ে গেলেও এখনও প্রার্থী তালিকা প্রকাশ করেনি তৃণমূল।  অবশ্য তৃণমূল সুপ্রিমো যদি স্রেফ নন্দীগ্রামেই দাঁড়ান তাহলে  ভবানীপুরের পদপ্রার্থী কে হবেন, তা নিয়েও তুমুল জল্পনা রয়েছে।

    বিজেপি বারবার বলে এসেছে মমতা বন্দ্যোপাধ্যায়কে একটি আসনে লড়তে হবে। বার্তাটা অনেকটা এমন যেন, লড়াইয়ের জন্য দু'টি আসন বেছে নেওয়া মানে, একটিতে হারলেও অন্যটিতে জিতে মুখরক্ষা করার চেষ্টা করবেন তৃণমূল সুপ্রিমো। অনেকেই মনে করছেন, বিজেপিকে উত্তর দিতেই একটি আসন বেছে নিচ্ছেন মমতা। অন্য ভাবে ভাবলে লড়াইয়ের জন্য একটি আসন বেছে নেওয়া মানে, একমুখী প্রচারেও জোর দেওয়া হবে। আর সেক্ষেত্রে নন্দীগ্রামের মাটিই বেছে নেবেন মমতা। দেখার সেক্ষেত্রে ভবানীপুরের আসনটি কাকে দেন তৃণমূলনেত্রী। এই আসনে লোকসভা ভোটে কিছুটা পিছিয়েই ছিল তৃণমূল।

    প্রসঙ্গত সোমবারই তৃণমূলের নির্বাচন কমিটির বৈঠক হয়েছে। সূত্রের খবর খসড়া তালিকা মোটামুটি প্রস্তুত করে ফেলেছে এই কমিটি। চূড়ান্ত ঘোষণা কর‌বেন হয়তো নেত্রী নিজেই। ৩ মার্চের পরে ঘোষিত হতে পারে এই তালিকা। শোনা যাচ্ছে, এবারের প্রার্থী তালিকা থেকে বাদ পড়তে বহু হেভিওয়েট ব্যক্তির নাম। বাদ পড়বেন অশীতিপর ও অসুস্থ প্রতিনিধিরা। অন্তত ৩০ শতাংশ আসন বরাদ্দ থাকবে মহিলাদের জন্য। জোর দেওয়া হবে তারুণ্যে। টিকিট পেতে পারেন সায়নী ঘোষ, কাঞ্চন মল্লিক, রাজ চক্রবর্তীর মতো সদ্য দলে যোগ দেওয়া অভিনেতারাও।

    Published by:Arka Deb
    First published: