বিরাট তাঁর থেকেও দ্বিগুণ আগ্রাসী, মত সৌরভ গঙ্গোপাধ্যায়ের

বিরাট তাঁর থেকেও দ্বিগুণ আগ্রাসী, মত সৌরভ গঙ্গোপাধ্যায়ের

বিরাট তাঁর থেকেও দ্বিগুণ আগ্রাসী। মত সৌরভ গঙ্গোপাধ্যায়ের।

বিরাট তাঁর থেকেও দ্বিগুণ আগ্রাসী। মত সৌরভ গঙ্গোপাধ্যায়ের।

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #কলকাতা:   বিরাট আগ্রাসণে মুগ্ধ মহারাজ। বর্তমানের জন্য দরাজ সার্টিফিকেট প্রাক্তনের। বিরাট তাঁর থেকেও দ্বিগুণ আগ্রাসী। মত সৌরভ গঙ্গোপাধ্যায়ের।

    গত দেড় বছরে ভারতীয় টেস্ট ক্রিকেটে নেতা তিনি। আর দেড় বছরে আমূল বদলে টেস্ট খেলার চেহারা। তাই বিরাট কোহলিকে স্টিভ ওয়ার থেকেও এগিয়ে রাখছেন ইয়ান চ্যাপেল। আবার এখনই অধিনায়ক কোহলিকে দশের মধ্যে সাতের বেশি দিতে পারছেন না সুনীল গাভাসকর। এই দোটানায় থাকতে চান না ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। বরং মহারাজের মতে, আজকের বিরাট তাঁর থেকেও দ্বিগুণ আগ্রাসী।

     ষোলো তারিখ থেকে চেন্নাইয়ে শুরু হচ্ছে ভারত-ইংল্যান্ড পঞ্চম টেস্ট। মুম্বইয়ে সিরিজ জয়ের পর নিয়মরক্ষার। তারপরেও বিরাটের থেকে চার-শূন্য চেয়েছেন সচিন। আর সৌরভের মতে, একটা সময় ছিল সচিনের খেলা দেখতে মাঠে আসতেন দর্শকরা। আর এখন মানুষ মাঠে আসে শুধুই বিরাটের ব্যাটিং দেখতে।

    নিয়মরক্ষার চেন্নাই টেস্টও হতে চলেছে একটু জমজমাট। উলটোদিকে, টানা আঠেরোটি টেস্ট জিতে নতুন রেকর্ডের দিকে বিরাটের ভারত। টিম বিরাটই প্রথম ভারতীয় টেস্ট দল যাঁরা এতগুলি ম্যাচে অপরাজিত। এখনও পর্যন্ত যা ইঙ্গিত, তাতে পরিবর্তন নয়, হয়তো ইংল্যান্ড বধে আগ্রাসণ মন্ত্রেই মাঠে নামছে ভারত। তাই মণীশ পাণ্ডের টেস্ট অভিষেক নিয়ে থেকে যাচ্ছে ধোঁয়াশা।

    ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জয়। আইসিসি’র ক্রমতালিকায় দ্বিতীয় স্থান। এ সবের পরেও বিরাটের জন্য সেরা মন্তব্যটি করলেন ইয়ান চ্যাপেল। অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়কের মতে, গত দেড় বছরে বিরাট প্রমাণ করেছেন তিনি স্টিভ ওয়ার থেকেও সেরা অধিনায়ক। চ্যাপেলের মতে, ধোনি পরবর্তী ভারতীয় টেস্ট দলের হাল ধরে বিরাট দেখিয়ে দিয়েছেন, তিনি লম্বা রেশের ঘোড়া। এক ক্রিকেট পোটালে নিজের কলামে ইয়ান চ্যাপেল দাবি করেছেন, কোনও সন্দেহ নেই ঘর এবং বিদেশে এই ভারতীয় দল আগামী পাঁচ বছরে অপ্রতিরোধ্য।

    First published: