কলকাতা

corona virus btn
corona virus btn
Loading

আরও একদিন হাসপাতালে সৌরভ গঙ্গোপাধ্যায়|| কোলেস্টরেল-থাইরয়েড মাত্রাবৃদ্ধি : সূত্র

আরও একদিন হাসপাতালে সৌরভ গঙ্গোপাধ্যায়|| কোলেস্টরেল-থাইরয়েড মাত্রাবৃদ্ধি  : সূত্র
আজ বাড়ি ফিরছেন না সৌরভ।ছুটি আগামিকাল।

হাসপাতাল সূত্রে খবর, সৌরভের আর্জি মেনেই আরও একদিন তাঁকে পর্যবেক্ষণেই রাখা হবে

  • Share this:

#কলকাতা: কথা ছিল আজ বাড়ি যাবেন মহারাজ। ভক্তের ঢল নেমেছিল উডল্যান্ডস চত্বরে। কিন্তু মহারাজ সিদ্ধান্ত নিলেন আজ নয়, বাড়ি ফিরবেন কাল। হাসপাতাল সূত্রে খবর, মহারাজের আর্জি মেনেই আরও একদিন তাঁকে পর্যবেক্ষণেই রাখা হবে।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে,গত চারদিন ধরে শরীরের উপর যে ধকল গিয়েছে তার পরে একটু বিশ্রামের প্রয়োজন মহারাজের। একটা অস্ত্রোপচার ও গুচ্ছের ওষুধ ইনজেকশনের প্রভাব শরীরের ওপর পড়েছে। ফলে প্রচুর বিশ্রাম চাইছেন সৌরভ। গতকাল সারারাত ভালো ঘুমলেও আরো বিশ্রাম চাইছেন সৌরভ। হাসপাতাল সূত্রে জানান আজ সারা দিন কোনও ভিজিটরকে কে যেতে দেওয়া হবে না সৌরভের ঘরে। হাসপাতাল সূত্রেইজানা যাচ্ছে, মহারাজের থাইরয়েড, কোলেস্টরেলও সামান্য বেশি। পর্যবেক্ষণ করা হবে সেসবই।

তবে সব মিলিয়ে মহারাজ এখন সুস্থই আছেন। রাতে ঘুম ভাল হয়েছে। ঘরোয়া খাওয়াদাওয়াও করছেন। এদিন সকালে তাঁর ডিসচার্জ সার্টিফিকেটও তৈরি হয়ে যায়। কিন্তু মহারাজের ব্যক্তিগত ইচ্ছেতেই শেষ মুহূর্তে আজ ঘরে ফেরা বাতিল হয়ে যায়।

এ দিন মহারাজকে একদিন চোখের দেখা দেখতে দূরদূরান্ত খেকে এসেছিলেন ভক্তরা। কেউ কেউ চলে এসেছেন রাতের পদাতিক এক্সপ্রেস ধরে। মহারাজের সিদ্ধান্ত বদলে কিছুটা  হতাশ তাঁরা, যদিও সর্বান্তকরনে তাঁরা চান মহারাজ ভালো হয়ে ফিরুন।

তিন সপ্তাহ পরে তাঁর অন্য দুটি ধমনীতে স্টেন্ট বসানো হবে বলে জানাচ্ছেন চিকিৎসকরা। আপাতত সৌরভ গঙ্গোপাধ্যায়কে ঘরোয়া ডায়েটেই থাকতে হবে। খাদ্যতালিকা থেকে বাদ পড়ছে দুধজাতীয় খাবার। কোলেস্টরেল বাড়তে পারে এমন কিছুই খেতে পারবেন না মহারাজ। রেড মিট, বিরিয়নি আপাতত বন্ধ থাকবে। হাসপাতাল সূত্রে খবর, তাঁর থাইরয়েড জনিত সমস্যাও রয়েছে। সে দিকেও নজর রাখবেন চিকিৎসকরা। যদিও পরিস্থিতি স্বাভাবিক হলে ক্রমে তিনি সবই খেতে পারবেন।

Published by: Arka Deb
First published: January 6, 2021, 1:00 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर