‌সুস্থ সৌরভ গঙ্গোপাধ্যায় যোগ দিলেন অফিসে, 'সম্পূর্ণ ফিট আমি', বার্তা দাদার

‌সুস্থ সৌরভ গঙ্গোপাধ্যায় যোগ দিলেন অফিসে, 'সম্পূর্ণ ফিট আমি', বার্তা দাদার
অফিসে সৌরভ গঙ্গোপাধ্যায়। নিজস্ব চিত্র

সোমবার সকালে সেখানেই উপস্থিত ছিলেন দাদা। সহকর্মীদের সঙ্গে দীর্ঘক্ষন কথাবার্তা ও বলেন তিনি।

  • Share this:

#কলকাতা: সুস্থ সৌরভ গঙ্গোপাধ্যায়। যোগ দিলেন অফিসে। দু'সপ্তাহ বিশ্রামের পর সোমবার থেকে অফিস শুরু করলেন বিসিসিআই প্রেসিডেন্ট। বেহালায় বীরেন রায় রোডে নিজের বাড়ির পাশেই সৌরভ গঙ্গোপাধ্যায়ের নিজস্ব অফিস। সোমবার সকালে সেখানেই উপস্থিত ছিলেন দাদা। সহকর্মীদের সঙ্গে দীর্ঘক্ষন কথাবার্তা ও বলেন তিনি।

দ্বিতীয় দফায় স্টেইন বসানোর পর ডাক্তারদের পরামর্শ দু'সপ্তাহ বাড়িতে বিশ্রাম নিচ্ছিলেন সৌরভ। তবে বাড়িতে থেকেই বোর্ডের সব কাজকর্ম করছিলেন অনলাইনে। এবার অফিসে গিয়ে কাজ শুরু করে দিলেন সৌরভ। সামনের সপ্তাহ থেকে বাইরে যাতায়াতও করবেন। কয়েকদিনের মধ্যেই বিজ্ঞাপন সংক্রান্ত বেশ কয়েকটি শুটিংয়ের কাজ শুরু করবেন সৌরভ।

বছরের শুরুতে হৃদরোগে আক্রান্ত হওয়ার পর তিনটি স্টেইন বসানোর পরামর্শ দেন ডাক্তাররা। বিখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডাক্তার দেবী শেঠি চিকিৎসা করেন সৌরভের। উডল্যান্ডস হাসপাতালে একটি স্টেইন বসানো  হয়। দিন ছয়েক হাসপাতলে থাকার পর বাড়িতে ফেরেন সৌরভ। চিকিৎসকরা সৌরভকে সেই সময় পরামর্শ দিয়েছিলেন বাকি দুটি স্টেইন বসানোর জন্য। সৌরভের বাড়িতেই নিয়মিত চিকিৎসক-নার্স গিয়ে পরিচর্যা করেছিলেন।


২৭ জানুয়ারি ফের বুকে ব্যথা অনুভব করাতে অ্যাপোলো হাসপাতালে ভর্তি হন প্রাক্তন ভারত অধিনায়ক। দ্রুত বাকি দুটি স্টেইন বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়। মহারাজকে চিকিৎসা করার জন্য প্রথমে 3 সদস্যের মেডিকেল বোর্ড গঠন হয়। তারপর সৌরভ এবং তার পরিবারের সঙ্গে আলোচনা করে হৃদরোগ ডাক্তার দেবী শেঠি ও মুম্বইয়ের ডাক্তার অশ্বিন মেহেতা কলকাতায় আসেন। এই দুই বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ মেনেই দাদার হৃদযন্ত্রে দুটি ব্লকেজে স্টেইন বসানো হয়। দোসরা জানুয়ারি বছরের শুরুতেই জিম করতে গিয়ে অসুস্থ হয়ে পড়েছিলেন সৌরভ। সেই সময় হার্ট অ্যাটাক হয়েছিল বলে জানান চিকিৎসকরা। তবে এখন সম্পূর্ণ সুস্থ দাদা।

সম্প্রতি একটি বিজ্ঞাপনে নিজের সুস্থতা প্রসঙ্গে বার্তা দেন সৌরভ। প্রাক্তন ভারত অধিনায়ক বলেন,”আমার মতো কমবয়সি ও ফিট মানুষের হৃদরোগের কথা শুনে আপনারা নিশ্চই অবাক হয়েছেন। তবে হৃদপিণ্ডজনীত সমস্যার বেশ কিছু কারণ থাকে। যার মধ্যে একটা হল বংশগত হৃদরোগের ইতিহাস, যেটা আমার ক্ষেত্রে হয়েছে।” সৌরভ আরও বলেন, "তিনি আগের মতোই সম্পূর্ণ ফিট। অসুস্থ হয়ে পড়ার আগে যা যা করতেন এখন ঠিক তাই তাই করছেন এবং বর্তমানে তিনি সম্পূর্ণ সুস্থ। পাশাপাশি তিনি তাঁর অনুরাগীদের নিয়মিত শরীরের যত্ন নিতে এবং শরীরচর্চা ও যথাযথ খাদ্যাভ্যাসের দিকে নজর দিতে বলেছেন। পাশাপাশি প্রিয়জনদের সতর্ক করার বার্তা দিয়েছেন"

Published by:Arka Deb
First published: