কলকাতা

corona virus btn
corona virus btn
Loading

Exclusive: হাসপাতালে খোশমেজাজে মহারাজ, সারাদিন কী কী খেলেন, রইল তালিকা

Exclusive: হাসপাতালে খোশমেজাজে মহারাজ, সারাদিন কী কী খেলেন, রইল তালিকা
ভালো আছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ফাইল চিত্র

চিকিৎসকরা জানাচ্ছেন মহারাজের গায়ে জ্বর নেই। শ্বাসকষ্টের উপসর্গও নেই তাই অক্সিজেন সাপোর্ট খুলে নেওয়া হয়েছে।

  • Share this:

#কলকাতা: একটি ধমনী পুরোপুরি ব্লকেজ মুক্ত। অন্য দুই ধমনীতে স্টেন্ট বসানোর পরিকল্পনা চলছে। মহারাজ কিন্তু আছে খোশমেজাজেই, চিকিৎসকদের সাহায্য করছেন, কথা বলছেন তাঁকে দেখতে আসা প্রিয়জনদের সঙ্গে। খাচ্ছেন ঘরোয়া খাবার।

সূত্রের খবর গতকাল রাতে ভালো ঘুম হয়েছিল মহারাজের। সকালে উঠে আর পাঁচটা দিনের মতোই চা, বিস্কুট, কর্নফ্লেক্স খান মহারাজ। হার্ট অ্যাটাকের দরুণ খাদ্যতালিকা থেকে বাদ পড়েছে দু্গ্ধজাত খাবার। তাই সঙ্গী লিকার চা-ই। সারাবছর য বিশেষ চা মহারাজ খেতে পছন্দ করেন তাও বাড়ি থেকে আনানো হয়েছে উডল্যান্ডসে তাঁর কেবিনে।

বেলা গড়াতেই এল মধ্যাহ্নভোজের পালা। সূত্র মারফত খবর, রবিবাসরীয় দুপুরে মহারাজকে দেওয়া হয়েছিল ভাত, ডাল, লাউয়ের তরকারি এবং মাছের ঝোল। ঘরোয়া খাবার মহারাজের বরাবরেরই প্রিয়, এদিনও পরিমিত আহার সারেন তৃপ্তি করেই।

এদিনও মহারাজের সঙ্গে দেখা করেন নানাজন। সিপিএম নেতা অশোক ভট্টাটার্য থেকে রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস অনেককেই দেখা যায় উডল্যান্ডসে। মহারাজের পরিবারের থেকে তাঁর স্বাস্থ্যের খোঁজ নেন রাহুল দ্রাবিড়। মহারাজকে ফোন করেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও।

চিকিৎসকরা জানাচ্ছেন মহারাজের গায়ে জ্বর নেই। শ্বাসকষ্টের উপসর্গও নেই তাই অক্সিজেন সাপোর্ট খুলে নেওয়া হয়েছে। তবে আপাতত তাঁকে পর্যবেক্ষণেই রাখা হচ্ছে। তাঁকে দেখতে উড়ে আসতে পারেন প্রখ্যাত চিকিৎসক দেবী শেঠি।

Published by: Arka Deb
First published: January 3, 2021, 7:11 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर