corona virus btn
corona virus btn
Loading

জনতা কার্ফুতে চা খেতে বেরিয়ে ট্রোল হওয়া "চা কাকু" মৃদুল দেবকে সাহায্য সৌরভের। কিন্তু কেন ?

জনতা কার্ফুতে চা খেতে বেরিয়ে ট্রোল হওয়া

চা খেতে চাওয়া সেই ব্যক্তি লকডাউনের মধ্যে মাটি কাটার কাজ করছেন।

  • Share this:

#কলকাতা: ফের খবরের শিরোনামে সৌরভ গঙ্গোপাধ্যায়। ফের একবার সাহায্যের হাত বাড়িয়ে দিলেন দাদা। মানবিক মুখ মহারাজের। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া মৃদুল বাবুকে লকডাউনের মধ্যে চাল দিয়ে সাহায্য করতে চলেছে সৌরভ গঙ্গোপাধ্যায় ফাউন্ডেশন। সৌরভ ঘনিষ্ঠ এক ব্যক্তি সোশ্যাল মিডিয়ায় জানান, মহান মানুষের অসাধারণ অঙ্গভঙ্গি। সৌরভ গঙ্গোপাধ্যায় ফাউন্ডেশন মৃদুল বাবুকে কিছু কেজি চাল দিয়ে একটি ছোট অবদান পাঠাচ্ছে। সবাইকে অনুরোধ এগিয়ে আসুন এবং যে যেভাবে পারেন অবদান রাখুন।

কিন্তু প্রশ্ন হচ্ছে কে এই মৃদুল বাবু? কেন এই ব্যক্তিকে সাহায্য করছেন সৌরভ? ঘটনার সূত্রপাত দিন কয়েক আগে। করোনা সংক্রমণ ভারতে শুরু হওয়ার সময় গত ২২ শে মার্চ দেশজুড়ে জনতা কার্ফু ডাক দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেদিন একটি ভিডিও সোশ্যাল নেটওয়ার্কে ভাইরাল হয়। ভিডিওতে দেখা যায় কার্ফু চলার মধ্যেই কলকাতায় নিয়ম না মেনে চা খেতে বেরিয়েছেন কয়েকজন মানুষ। নিয়ম ভেঙে চা খেতে বেরোনো সেই সব মানুষকে ভিডিও তৈরি করা ব্যক্তি প্রশ্ন করেন কেন নিয়ম ভাঙা হয়েছে? সেই প্রশ্নের কয়েকজন ব্যক্তি চা খাওয়ার স্বপক্ষে যুক্তি দিতে থাকেন। সেখানে উপস্থিত ব্যক্তিদের মধ্যে একজন বলেন,  'চা খাব না আমরা? আমরা খাব না চা?' এরপর থেকেই সেই ভিডিও ভাইরাল হতে শুরু করে। সোশ্যাল মিডিয়ায় মিম, জোকস চালু হয়ে যায়। চা কাকু হিসেবে পরিচিত হয়ে যান সেই ব্যক্তি। কার্ফুর  মধ্যে চা খাওয়া নিয়ে এরকম বক্তব্য শুনে মানুষজন সেই ব্যক্তিকে ব্যঙ্গ করতে শুরু করেন।

এর দিন কয়েক পরে আর একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। সেখানে দেখা যায় চা খেতে চাওয়া সেই ব্যক্তি লকডাউনের মধ্যে মাটি কাটার কাজ করছেন। জানা যায় তার নাম মৃদুল দেব। সংসার চালানোর জন্য তার এই হাড়ভাঙ্গা পরিশ্রম। এরপর এই চিত্রটা পাল্টে যায় সোশ্যাল মিডিয়ায়। আরও একটি ভিডিও ভাইরাল হয়। সেখানে দেখা যায় মৃদুল বাবুর ছেলে আবেদন করছেন। বাবার খুব কষ্ট হয় সংসার চালাতে ভাল কোনো কাজের ব্যবস্থা হলে সাহায্য করবেন। এই দুটি ভিডিও ভাইরাল হতেই সোশ্যাল মিডিয়ায় মানুষের দৃষ্টিভঙ্গি পাল্টে যায়। যারা "চা কাকু"কে নিয়ে মজা করছিলেন এতদিন তারাই সহানুভূতির চোখে দেখতে শুরু করেন। অনেকেই মৃদুল বাবুকে বাড়িতে নিয়ে গিয়ে চা খাওয়ান এবং সেই ভিডিও ভাইরাল হয়। মৃদুল দেব থাকেন দক্ষিণ কলকাতার শ্রী কলোনিতে। সোশ্যাল মিডিয়া সুবিধার নতুন খবর সৌরভের কাছে পৌঁছে যেতে বেশি দেরি করেনি। তারপরই সৌরভের তরফ থেকে সাহায্যের কথা জানানো হয়। সাহায্য পেয়ে সৌরভকে ধন্যবাদ জানান মৃদুল বাবুর পরিবার। সৌরভ ঘনিষ্ঠ যে ব্যক্তি এদিন বোর্ড প্রেসিডেন্টের সাহায্যের বিষয়টি জানান। তিনিও নাকি মৃদুল বাবুকে নিয়ে প্রথমে ট্রোল করেছিলেন। তবে নিজের ভুল বুঝতে পেরে তিনিও অনুতপ্ত। মৃদুল বাবুর ছেলেকে সাহায্য করতে চান সেই ব্যক্তি। কোনও কাজের ব্যবস্থা করার ভাবনা-চিন্তা চলছে।

ERON ROY BURMAN 

Published by: Piya Banerjee
First published: April 3, 2020, 12:00 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर