corona virus btn
corona virus btn
Loading

করোনা যুদ্ধে সামিল দাদা ! লকডাউনে দুঃস্থ মানুষদের পাশে দাঁড়াতে পথে নামছেন সৌরভ !

করোনা যুদ্ধে সামিল দাদা ! লকডাউনে দুঃস্থ মানুষদের পাশে দাঁড়াতে পথে নামছেন সৌরভ !

বুধ, বৃহস্পতি ও শুক্রবার শহরের বিভিন্ন জায়গায় দুঃস্থ মানুষদের জরুরী সামগ্রী দিয়ে সাহায্য করবেন মহারাজ।

  • Share this:

#কলকাতা: করোনা যুদ্ধে এবার পথে নামতে চলেছেন প্রাক্তন ভারত অধিনায়ক তথা বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। করোনা সংক্রমণ ঠেকাতে দেশজুড়ে লকডাউন চলছে। মানুষ গৃহবন্দি। এইসময় সবথেকে বিপদে পড়েছেন গরিব ও দুঃস্থ মানুষজন। কাজকর্ম বন্ধ থাকায় দুবেলা ভাত জোগাড় করতে হিমশিম খাচ্ছেন তারা। সেইসব প্রান্তিক মানুষদের পাশে দাঁড়াতে রাস্তায় নামছেন সৌরভ। বুধ, বৃহস্পতি ও শুক্রবার শহরের বিভিন্ন জায়গায় দুঃস্থ মানুষদের জরুরী সামগ্রী দিয়ে সাহায্য করবেন মহারাজ।

 ইতিমধ্যে ৫০ লক্ষ টাকা চাল অনুদান দেওয়ার কথা ঘোষণা করেছিলেন সৌরভ। একটি চাল প্রস্তুতকারক সংস্থার সঙ্গে যৌথ উদ্যোগে এই কাজ করছেন প্রাক্তন ভারত অধিনায়ক। সেই চাল প্রান্তিক মানুষদের হাতে তুলে দেওয়ার জন্যই রাস্তায় নামবেন সৌরভ। বুধবার দুপুর ২.৩০- এ বেলুড়মঠে উপস্থিত থাকবেন সৌরভ গঙ্গোপাধ্যায়। সেখান থেকে গরিব, দুঃস্থদের হাতে তুলে দেওয়া হবে চালসহ জরুরি সামগ্রী। বৃহস্পতিবার বিকেলে রাসবিহারী সংলগ্ন ভারত সেবাশ্রম সংঘে যাবেন সৌরভ। সেখান থেকেও লকডাউনের জেরে সমস্যায় পড়া প্রান্তিক মানুষদের হাতে তুলে দেওয়া হবে চাল সহ জরুরি সামগ্রী। শুক্রবার ইডেনে গার্ডেন্সে এক এনজিও মাধ্যমে অনুদান দেওয়া চাল বন্টন করবেন সৌরভ। করোনা প্রতিরোধে রাজ্য তথা কলকাতায় যে সকল এনজিও কাজ করছে, সেইসব বিভিন্ন এনজিওদের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। তাদের হাতেও চাল তুলে দেওয়া হবে।

 লকডাউনে বেহালার বাড়িতে নিজেকে গৃহবন্দি রেখেছেন সৌরভ। পরিবারের সদস্যদের সঙ্গেই সময় কাটাচ্ছেন দাদা। কখনও ক্যারাম খেলে কখনও সিনেমা দেখে দিনের বেশিরভাগ কাটাচ্ছেন সৌরভ। গত সপ্তাহে লকডাউনে সাধারণ মানুষকে সতর্ক হওয়ার জন্য ভিডিও বার্তা দিয়েছেন মহারাজ। কঠিন পরিস্থিতিতে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াইয়ের বার্তা ছিল সৌরভের। সাধারণ মানুষকে ঘরে থাকতে অনুরোধ করেছেন তিনি। তার আগে প্রধানমন্ত্রীর ডাকে জনতা কার্ফু সমর্থন করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন সৌরভ। ১০ দিনের বেশি নিজেকে গৃহবন্দি রেখেছেন মহারাজ। জনতা কার্ফুর দিন বাড়ির ছোটদের সঙ্গে ক্যারাম খেলতে দেখা যায় সৌরভকে। করোনা মোকাবিলায় মানুষকে বার্তা দেওয়ার পাশাপাশি লকডাউনে শহরের ফাঁকা রাস্তা ছবি পোস্ট করেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তার আগে গৃহবন্দি থাকা নিয়ে আরও একটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন বোর্ড প্রেসিডেন্ট। সৌরভ ছবি পোস্ট করে লিখেছিলেন," করোনা আতঙ্কের ছায়া। বিকেল পাঁচটা বারান্দায় বসে আছি। শেষ এরকম কবে সময় কাটিয়েছি মনে করতে পারছিনা।"

এদিকে লকডাউনে থাকার মধ্যেও ক্রিকেট সংক্রান্ত কাজে যুক্ত হয়েছিলেন সৌরভ। প্রথমবার আইসিসির বৈঠকে যোগ দেন বিসিসিআই প্রেসিডেন্ট। বাড়িতে বসেই টেলিফোনে বৈঠকে যোগ দিয়েছিলেন সৌরভ। আইপিএল সহ বোর্ডের একাধিক কাজকর্ম নিয়েও টেলিফোনে বোর্ডের বাকি কর্তাদের সঙ্গে কথা বলছেন সৌরভ।

ERON ROY BURMAN 

First published: March 31, 2020, 10:49 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर