Home /News /kolkata /
Sonia Gandhi| Adhir Chowdhury: অধীরেই আস্থা, অধিবেশনের আগের দিন সোনিয়া বিশেষ ভার দিলেন বিক্ষুব্ধদেরও

Sonia Gandhi| Adhir Chowdhury: অধীরেই আস্থা, অধিবেশনের আগের দিন সোনিয়া বিশেষ ভার দিলেন বিক্ষুব্ধদেরও

বাদল অধিবেশন শুরুর আগে লোকসভার অন্দরে দায়িত্বে করলেন সোনিয়া।

বাদল অধিবেশন শুরুর আগে লোকসভার অন্দরে দায়িত্বে করলেন সোনিয়া।

ডেপুটি দলনেতা হিসেবে কাজ করবেন তরুণ গগৈয়ের পুত্র গৌরব গগৈ, গুরুত্বপূর্ণ দায়িত্ব পাচ্ছেন শশী থারুররাও।

  • Share this:

    #নয়াদিল্লি: আগামিকাল থেকে শুরু হচ্ছে লোকসভার বাদল অধিবেশন। তার আগে দলনেতা হিসেবে অধীর চৌধুরীর উপরেই আস্থা রাখছেন কংগ্রেসের অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্ট সোনিয়া গান্ধি। তবে বিক্ষুব্ধ জি-২৩ গোষ্ঠী থেকে জরুরি নেতাদের তুলে এনে সংসদের অন্দরে তাঁদের গুরুত্ববৃদ্ধিও করা হচ্ছে। ডেপুটি দলনেতা হিসেবে কাজ করবেন তরুণ গগৈয়ের পুত্র গৌরব গগৈ, গুরুত্বপূর্ণ দায়িত্ব পাচ্ছেন শশী থারুররাও।

    কেন্দ্রীয় মন্ত্রিসভার প্রবীণ মুখ পি চিদাম্বরম,মণীশ তিওয়ারি, অম্বিকা সোনি এবং প্রাক্তন মুখ্যমন্ত্রীর দ্বিগ্বিজয় সিংকেও গুরুত্বপূর্ণ জায়গা দেওয়া হচ্ছে।  সংসদে রণকৌশল স্থির করার জন্য অধিবেশনের মুখে একটি সাত সদস্যের  স্ট্র্যাটেজি কমিটি বানিয়েছেন সোনিয়া।

    কংগ্রেস  সাংসদ-নেতা কে সুরেশকে লোকসভার চিফ হুইপের পদ দেওয়া হয়েছে। এছাড়া রণবীর সিং বিট্টু এবং মানিকম টেগরকে এই দলের হুইপ করা হয়েছে।  মল্লিকার্জুন খাড়্গে রাজ্যসভার নেতা হচ্ছেন। আনন্দ শর্মাকে ডেপুটি লিডার মনোনীত করা হয়েছে। রাজ্যসভার চিফ হুইপ হচ্ছেন জয়রাম রমেশ।

    সোনিয়া গান্ধীর তরফ একটি লিখিত বিবৃতিতে বলা হয়েছে, সংসদে দলের কার্যকারিতা আরও মসৃণ করার জন্যই এই রদবদল। বাদল অধিবেশন চলাকালীন এই সংসদীয় দল বারংবার নিজেদের মধ্যে যোগাযোগ রাখবে। আলাপ আলোচনার ভিত্তিতে সরকার বিরোধিতার রণকৌশল স্থির করবে। সূত্রের খবর, রান্নার গ্যাসের দাম বৃদ্ধি পেট্রোপণ্যের দাম বৃদ্ধি এবং দেশের সার্বিক আর্থিক পরিস্থিতি নিয়েই কংগ্রেস লোকসভায় ঝড় তুলতে চাইছে। সংসদে এনডিএ বিরোধী শক্তিকেই আলাদা ভাবে তুলে ধরতে মরিয়া কংগ্রেস।

    Published by:Arka Deb
    First published:

    Tags: Adhir Chowdhury, Sonia Gandhi

    পরবর্তী খবর