• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • SOME TRAINS SERVICE TO START BY EASTERN RAILWAYS TODAY 17TH JUNE SS

Train Service: এখনই নয় ইন্টারসিটি এক্সপ্রেস, আজ থেকে পুনরায় চালু কিছু দূরপাল্লার ট্রেন

আপাতত বন্ধ রয়েছে মেট্রো এবং লোকাল ট্রেন পরিষেবা। তার মধ্যেই পূর্ব রেল বেশকিছু দূরপাল্লার/এক্সপ্রেস স্পেশাল ট্রেন চালানো হবে বলে জানিয়ে দিয়েছে যাত্রীদের।

আপাতত বন্ধ রয়েছে মেট্রো এবং লোকাল ট্রেন পরিষেবা। তার মধ্যেই পূর্ব রেল বেশকিছু দূরপাল্লার/এক্সপ্রেস স্পেশাল ট্রেন চালানো হবে বলে জানিয়ে দিয়েছে যাত্রীদের।

  • Share this:

কলকাতা: রাজ্যে চলতে চলেছে কিছু স্পেশাল ট্রেন। তবে এখনই নয় ইন্টারসিটি এক্সপ্রেস। রাজ্যের বিধি নিষেধ এখনো কিছুদিন জারি থাকবে। এরপর বিধিনিষেধের মেয়াদ আরও বাড়ানো হবে কিনা তা নিয়ে কিছু জানা যায়নি। আপাতত বন্ধ রয়েছে মেট্রো এবং লোকাল ট্রেন পরিষেবা। তার মধ্যেই পূর্ব রেল বেশকিছু দূরপাল্লার/এক্সপ্রেস স্পেশাল ট্রেন চালানো হবে বলে জানিয়ে দিয়েছে যাত্রীদের।

আজ, বৃহস্পতিবার থেকে বেশ কিছু দূরপাল্লার ট্রেন চলতে পারে। দেখে নেওয়া যাক তার তালিকা: 

হাওড়া-রাঁচি শতাব্দী স্পেশাল, রাচি-হাওড়া শতাব্দী স্পেশাল, শিয়ালদহ-নিউ জলপাইগুড়ি স্পেশাল, নিউ জলপাইগুড়ি-শিয়ালদহ স্পেশাল, কলকাতা-বালুরঘাট স্পেশাল, বালুরঘাট-কলকাতা স্পেশাল, কলকাতা-হলদিবাড়ি স্পেশাল, হলদিবাড়ি -কলকাতা স্পেশাল, হাওড়া-কাটিহার স্পেশাল, কাটিহার-হাওড়া স্পেশাল।

এছাড়াও রয়েছে, শিয়ালদা ও হাওড়া-নয়াদিল্লি এসি স্পেশাল, হাওড়া ও শিয়ালদহ -বিকানির স্পেশাল, হাওড়া -দেরাদুন স্পেশাল, হাওড়া -যোগনগরি ঋষিকেশ স্পেশাল, হাওড়া -লালকুয়া স্পেশাল, হাওড়া -ভোপাল স্পেশাল, হাওড়া -গুয়াহাটি স্পেশাল, হাওড়া -আগরতলা স্পেশাল, শিয়ালদা -আলিপুরদুয়ার এবং নিউ আলিপুরদুয়ার স্পেশাল, হাওড়া -রক্সৌল স্পেশাল , শিয়ালদা -বালিয়া স্পেশাল, শিয়ালদহ -জয়নগর স্পেশাল।

সূত্রের খবর এই স্পেশাল ট্রেনগুলি চালু হলেও তাতে যাত্রীসংখ্যা কেমন হবে তা নিয়ে এখনও পর্যন্ত সংশয় দেখা দিচ্ছে। দেশের করোনা সংক্রমণ ধীরে ধীরে নিচের দিকে নামছে। রাজ্যের সংক্রমণও আগের থেকে বেশ অনেকটাই কম। পূর্ব রেল স্পেশাল ট্রেন গুলি চালালেও লোকাল কিংবা মেট্রো পরিষেবা কবে থেকে শুরু হবে তা নিয়ে এখনও কিছু জানা যায়নি।যেহেতু ৩০ তারিখ পর্যন্ত ঘোষণা করা আছে বিধি নিষেধের নিয়ম। তাই রাজ্যের মধ্যে চলতে থাকা এক্সপ্রেস ট্রেনগুলি আপাতত চলবে না। তবে রাজ্যের সঙ্গে কথা বলে চেষ্টা করা হচ্ছে যাতে দ্রুত এই এক্সপ্রেসগুলি চালানো যায়। তবে করোনা আবহে এই সব ট্রেন চললেও তাতে সাধারণ শ্রেণীর কামরা থাকবে না। পুরোপুরি সংরক্ষিত কামরায় যাতায়াত করতে হবে যাত্রীদের। অন্যদিকে, আজ থেকে বিভিন্ন স্টেশনে জোরদার হবে আর পি এফের চেকিং। বিনা অনুমতিতে যারা স্টাফ স্পেশালে উঠবে তাদের বিরুদ্ধে নেওয়া হবে ব্যবস্থা।

আবীর ঘোষাল

Published by:Siddhartha Sarkar
First published: