Home /News /kolkata /
Bengal Bjp: বঙ্গ বিজেপিতে পদত্যাগের ঢল, দুর্নীতির বিস্ফোরক অভিযোগ! কার দিকে নিশানা?

Bengal Bjp: বঙ্গ বিজেপিতে পদত্যাগের ঢল, দুর্নীতির বিস্ফোরক অভিযোগ! কার দিকে নিশানা?

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

Bengal Bjp: পদত‍্যাগীদের দাবী, সম্প্রতি পুরসভার ভোটে প্রার্থী পদে টিকিট দেওয়ার বিনিময়ে মোটা টাকা লেনদেন হয়েছে। যোগ্য প্রার্থীরা টিকিট না পাওয়ায় জেলায় ১০৪ টি পুরসভার ওয়ার্ডেই হেরেছে দল।

  • Share this:

    #বারাসাত: বিজেপির বারাসাত সাংগঠনিক জেলার এক জন রাজ‍্য কমিটির সদস‍্য, জেলা সহ সভাপতি সহ মোট ১৫ জন পদত‍্যাগ করলেন। কী কারণে পদত্যাগ? ওই নেতাদের দাবি, দলের স্বজন পোষণের প্রতিবাদেই এই সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা। পদত‍্যাগীদের দাবী, সম্প্রতি পুরসভার ভোটে প্রার্থী পদে টিকিট দেওয়ার বিনিময়ে মোটা টাকা লেনদেন হয়েছে। যোগ্য প্রার্থীরা টিকিট না পাওয়ায় জেলায় ১০৪ টি পুরসভার ওয়ার্ডেই হেরেছে দল।

    বিষয়টি রাজ‍্য বিজেপি শীর্ষ নেতাদের জানিয়েও কোনও সুরাহা হয়নি বলে অভিযোগ ওই নেতাদের। তাই পদত্যাগ করলেন তাঁরা। ১৫ জন নেতা পদত্যাগ করলেও দল ছেড়ে যাচ্ছেন না তাঁরা। অন্যদিকে বারাসাত জেলা সভাপতি তাপস মিত্রকে বহিস্কার করার দাবি জানিয়েছেন তাঁরা। যদিও বারাসাত সাংগঠনিক জেলার সভাপতি তাপস মিত্রের দাবি, তিনি কোনও টাকার বিনিময়ে প্রার্থী করেননি। শাসক দলের নেতাদের সঙ্গে যোগাযোগ করে তাকে বদনাম করার চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ তাঁর। যদি টাকার বিনিময়ে কেউ প্রার্থী হয়ে থাকে, প্রমাণ করতে পারলে তিনি পদ থেকে সরে দাঁড়াবেন বলেও জানিয়েছেন।

    আরও পড়ুন: রাত দেড়টা, বাড়ির দিকে এগিয়ে এল পাথরের চাঁই, সঙ্গে আগুন! টিটাগড়ে প্রাণে বাঁচলেন বহু মানুষ

    সম্প্রতি মুর্শিদাবাদেও বিজেপির ঘরোয়া কোন্দল প্রকাশ্যে চলে আসে। জেলা নেতৃত্বের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে দলীয় পদ থেকে অব্যাহতি চেয়েছিলেন বিজেপির দুই নেতা। তারও আগে বিজেপি থেকে ইস্তফা দেন মুর্শিদাবাদের বিজেপি বিধায়ক গৌরীশংকর ঘোষ, বহরমপুরের বিধায়ক সুব্রত মৈত্র ও রাজ্য কমিটির আরও দুই সদস্যও। রাজনৈতিক মহলের মতে, জেলায় জেলায় যেভাবে বিক্ষোভ দানা বাঁধছে, তাতে রাজ্যে ক্রমশ কোণঠাসা হচ্ছে বঙ্গ বিজেপি! মুখ থুবড়ে পড়েছে তাদের সংগঠন।

    আরও পড়ুন: কয়েক মিনিটেই তাজপুর থেক দিঘা, দ্রুত গতিতে চলছে মেরিন ড্রাইভের কাজ! শেষের মুখে প্রথম সেতু

    সম্প্রতি বাংলার দুই কেন্দ্রের উপনির্বাচনেও ভরাডুবি হয়েছে বিজেপির। তার মধ্যে নিজেদের শক্ত ঘাঁটি আসানসোলেও গোহারা হয়েছে বিজেপি। বালিগঞ্জে একেবারে তৃতীয় স্থানে পৌঁছেছে তারা। এই অবস্থায় দলের অন্দরে কোন্দল ফের তীব্র আকার নিয়েছে। দলের মধ্যেই প্রশ্নের মুখে পড়েছে নেতৃত্ব। জেলা নেতৃত্বের পাশাপাশি রাজ্য নেতৃত্বের বিরুদ্ধেও ক্ষোভ উগরে দিচ্ছেন অনেকে। পশ্চিমবঙ্গে দলের সামগ্রিক চিত্র বুঝে নিতে সম্প্রতি প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সঙ্গে বৈঠক করেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নড্ডা।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Bengal BJP, BJP

    পরবর্তী খবর