Home /News /kolkata /
SSC: সাতদিনের মধ্যে নিয়োগ করতে হবে সোমা দাসকে, নির্দশ রাজ্য স্কুল শিক্ষা দফতরের

SSC: সাতদিনের মধ্যে নিয়োগ করতে হবে সোমা দাসকে, নির্দশ রাজ্য স্কুল শিক্ষা দফতরের

SSC: নবান্নের পর এবার রাজ্য স্কুল শিক্ষা দফতর নির্দেশিকা জারি করে জানাল, শিক্ষক পদে সাতদিনের মধ্যে নিয়োগ করতে হবে সোমা দাসকে।

  • Share this:

    নবান্নের পর এবার রাজ্য স্কুল শিক্ষা দফতর নির্দেশিকা জারি করে জানাল, শিক্ষক পদে সাতদিনের মধ্যে নিয়োগ করতে হবে সোমা দাসকে। আচার্য সদনে এই মর্মে চিঠি গিয়েছে। স্কুল শিক্ষা দফতরের সইসম্বলিত এই চিঠিতে বলা হয়েছে, চিঠি পাওয়ার সাতদিনের মধ্যে নিয়োগ করতে হবে ক্যানসার আক্রান্ত সোমা দাসকে। নবান্নের নির্দেশ পাওয়ার পরই  বীরভূমের নলহাটির মেয়ে সোমা দাস জানান, "আমার সঙ্গে সঙ্গে যদি আমার সহযোদ্ধাদের চাকরি হত আমি খুশি হতাম। কারণ লড়াইটা আমাদের সবার৷ আমাদের প্রত্যেকের সঙ্গে হয়েছে। যেহেতু এটা হাইকোর্টের অর্ডার আমি মানতে বাধ্য, তবে আমি খুশি সেদিনই হব আমার সমস্ত সহযোদ্ধাদের মেরিট প্যানেলে সবার চাকরিটা হবে।"

    আরও পড়ুন - বাইকের দামে আস্ত একটি গাড়ি! Bajaj Qute (RE60)-এর সম্পর্কে বিস্তারিত চমকে দেবে

     ১৪ মাস ধরে গান্ধি মূর্তির পাদদেশে অবস্থান বিক্ষোভ চলছে এসএসসি-র নবম থেকে দ্বাদশ শ্রেণির চাকরিপ্রার্থীদের। তাঁদেরই একজন বীরভূমের বাসিন্দা সোমা দাস। ক্যানসার আক্রান্ত সোমা কলকাতা হাইকোর্টে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের  দেওয়া চাকরির প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন। সম্প্রতি বিচারপতি গঙ্গোপাধ্যায় স্কুলশিক্ষা দফতরের সচিবকেবিষয়টি বিবেচনা করার অনুরোধ জানান। সেই মতোই সোমাকে চাকরিতে নিয়োগের নির্দেশ।

    আরও পড়ুন: 'ক্ষতিটা স্বীকার করতে শিখুন', অর্জুন দল ছাড়ায় নাম না করে কাকে খোঁচা অনুপমের?

    ২০১৯ সালে ক্যানসার ধরা পড়ে সোমার। চিকিৎসার বিপুল খরচ! এদিকে সংসারে টানতেই নাভিশ্বাস ওঠে, নুন আনতে পান্তা ফোরানো দশা, এই পরিস্থিতিতে চিকিৎসার খরচ বহনের সামর্থ্য নেই তাঁত। কিন্তু তিনি ভেঙে পড়েননি! স্বপ্ন দেখা ছাড়েননি! ছাড়েননি নিজের জেদ-ও... তিনি শিক্ষিকাই হবেন! সেটাই তাঁর স্বপ্ন! তাই ফিরিয়ে দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের দেওয়া অন্যত্র চাকরির প্রস্তাব! ক্যানসার আক্রান্ত অবস্থাতেই এসএসসি চাকরিপ্রার্থীদের আন্দোলনে যোগ দিতে নলহাটি থেকে কলকাতায় চলে আসেন সোমা। চলতে থাকে তাঁর আন্দোলন। সোমা জানিয়েছিলেন, শরীর যদি সায় দেয়, ন্যায় বিচারের দাবিতে আন্দোলন চালিয়ে যাবেন তিনি।

    Published by:Rachana Majumder
    First published:

    Tags: SSC

    পরবর্তী খবর