• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • SODEPURS RATHINDRA CINEMA HALL SHUTS DOWN AS THEY ARE FACING LOSS DUE TO LOCKDOWN SWD

Rathindra Cinema hall shuts down: 'লকডাউন গভীর ভাবে আঘাত করেছে', চিরকালের মতো বন্ধ হয়ে গেল রথীন্দ্র সিনেমা হল

Rathindra Cinema hall shuts down: প্রায় কোটি টাকার বিনিয়োগ করার পরেও সিনেমা হলটি চিরকালের মতো বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে রথীন্দ্র।

Rathindra Cinema hall shuts down: প্রায় কোটি টাকার বিনিয়োগ করার পরেও সিনেমা হলটি চিরকালের মতো বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে রথীন্দ্র।

  • Share this:

    #কলকাতা: একের পরে এক সিনেমা হলে তালা পড়ছে। এবার বন্ধ হয়ে গেল সোদপুর অঞ্চলের পুরনো সিনেমা হল রথীন্দ্র (Rathindra Cinema Hall)। সাময়িক ভাবে নয়। চিরকালের মতোই বন্ধ হয়ে গেল এই সিনেমা হল। প্রায় কোটি টাকার বিনিয়োগ করার পরেও সিনেমা হলটি চিরকালের মতো বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে রথীন্দ্র।

    জানা যাচ্ছে, সিনেমা হল থেকে ইতিমধ্যেই সাউন্ড সিস্টেম, স্ক্রিন, ও সোফা ও সিট খুলে ফেলা হয়েছে। এবার সিনেমা হলটিকে কমার্শিয়াল স্পেস হিসেবে ব্যবহার করা হবে বলে সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। ফেসবুকে একটি পোস্ট করেই রথীন্দ্রর তরফ থেকে জানানো হয়েছে, সিনেমা হলটি বন্ধ হয়ে যাচ্ছে।

    পোস্টে বলা হয়েছে, "গত কয়েক সপ্তাহ ধরে আমাদের প্রিয় দর্শকদের থেকে আমরা নানা রকমের মেসেজ পেয়েছি। আমরা চেষ্টা করেছি তাদের উত্তর দেওয়ার। আমরা আধুনিক দর্শকদের কথা মাথায় রেখেই সিনেমা হলকে নতুন করে সাজিয়েছিলাম। অত্যাধুনিক বসার ব্য়বস্থা, সাউন্ড, এবং স্ক্রিনের ব্যবস্থা করা হয়েছিল। একটা লকডাউন আমাদের মনের জোর দুর্বল করলেও আমরা ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছিলাম এবং সিনেমা হল খুলেছিলাম। কিন্তু দ্বিতীয় বারের লকডাউন আমাদের সবচেয়ে গভীর ভাবে আঘাত করেছিল। কোটি কোটি টাকার খরচ করেও কোনও আয় হয়নি।"

    পোস্টে আরও বলা হচ্ছে, "আমাদের ভবিষ্যৎ অনিশ্চিত আর তাই আমরা সিনেমা হলের পর্দা চিরকালের মতো নামিয়ে দিচ্ছি আমাদের প্রিয় দর্শকদের ঠিক ভাবে বিদায় না জানিয়েই।" কোটি কোটি টাকা খরচ করে সিনেমা হলকে সাজানো হয়েছিল। কিন্তু লকডাউনের চাপে সেই সিনেমা হল বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রথীন্দ্র। এই পোস্ট মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। খড়দহ-সোদপুর অঞ্চলের নাম করা সিনেমা হল ছিল এটি। আর তাই সিনেমা হলের সঙ্গে মানুষের নস্টালজিয়া জড়িয়ে ছিল মানুষের। ফলত অনেকেই এই সিনেমা হল বন্ধ হওয়ার খবরে দুঃখপ্রকাশ করেছেন।

    অন্যদিকে কলকাতার নামকরা সিনেমা হল প্যারাডাইস মহামারীতে বন্ধ হয়ে গিয়েছিল। তবে সেই সিনেমা হল এবার একেবারে নতুন অবতারে খুলতে চলেছে। জানা যাচ্ছে প্রাচী সিনেমা হলে যেমন রিটেল আউটলেট তৈরি হয়েছে, প্যারাডাইসও সেই একই পথে হাঁটতে চলেছে।

    Published by:Swaralipi Dasgupta
    First published: