হোম /খবর /কলকাতা /
ভোটের লড়াই, এবার নেটে! ২০২১ নির্বাচনের আগে রাজনীতির উত্তাপে ফুটছে সোশ্যাল মিডিয়া

ভোটের লড়াই, এবার নেটে! ২০২১ নির্বাচনের আগে রাজনীতির উত্তাপে ফুটছে সোশ্যাল মিডিয়া

ভোটের লড়াই, এবার নেটের ময়দানে। ভোট ঘোষণা হতে বাকি এখনও কিছু দিন। তার আগেই নেটের লড়াইয়ে জমজমাট সোশ্যাল মিডিয়া।

  • Last Updated :
  • Share this:

#কলকাতা: ভোটের লড়াই, এবার নেটের ময়দানে। ভোট ঘোষণা হতে বাকি এখনও কিছু দিন। তার আগেই নেটের লড়াইয়ে জমজমাট সোশ্যাল মিডিয়া। গত কয়েক মাস ধরেই লড়াই চলছিল বিজেপি বনাম তৃণমূলের মধ্যে। জাতীয় রাজনীতিতে অবশ্য সব দলই জোর দিচ্ছে সোশ্যাল মিডিয়ায়। বিহার বিধানসভা জিতে নেওয়ার পরে ইতিমধ্যেই বিজেপি শুরু করে দিয়েছে তাদের নেট ক্যাচ লাইন #battleforbengal2021।

পিছিয়ে নেই তৃণমূল কংগ্রেস তারাও রাজ্যের বিভিন্ন প্রকল্প থেকে শুরু করে, কেন্দ্রের একাধিক জন বিরোধী নীতির বিরোধিতা করে লাগাতার প্রচার শুরু করে দিয়েছে তৃণমূল কংগ্রেসও। তবে গত চারদিনে নেটের লড়াইয়ে ট্রেন্ডিং হয়ে গেছে শুভেন্দু অধিকারী। তিনি নিজে সরাসরি ফেসবুক বা ট্যুইটারে পোস্ট না করলেও তার একাধিক ফ্যান পেজ ইতিমধ্যেই তৈরি হয়ে গিয়েছে। যেখানে ইতিমধ্যেই কয়েক হাজার 'দাদার অনুগামী' প্রতিদিন যোগদান শুরু করে দিয়েছেন। নেটের লড়াইয়ে নজর কেড়েছে 'দাদার অনুগামী' দের ক্যাচলাইন। যেমন 'দিদি বলতেন তৃণমূল করতে গেলে ত্যাগী হতে হবে, তাইতো দাদা মন্ত্রীত্ব ত্যাগ করলেন।' আবার কোথাও স্লোগান, 'একদিকে এক শান্ত মাথা, অন্যদিকে অহংকার, মানুষ জাগছে নতুন করে, বল তুমি পক্ষে কার!!!' আবার কোথাও লেখা হয়েছে, 'শুভেন্দু অধিকারীর সার্টিফিকেট লাগে না। সার্টিফিকেট উনি নিজেই।' ট্যুইটারে পোস্ট, 'সবার মনের গহন গভীরের, হৃদ স্পন্দনে তোমার বাস। লড়াইটা তো ছোট গল্প, সংগ্রামটা হবে উপন্যাস।' তবে সবচেয়ে বেশি শেয়ার হয়েছে, 'শেষ হবে আমিত্বের রাজ, এটাই হবে জনগণের কাজ। তাই তো বলি বাংলাতে ভাই, শুভেন্দু দা তোমায় চাই....!!!' তবে 'দাদার অনুগামী'দের লড়াইয়ে পিছিয়ে নেই দিদির লড়াই।

পাল্টা সোশ্যাল মিডিয়ায় প্রচার শুরু করে দিয়েছেন দিদির অনুগামীরা। অনেকেই বদলে ফেলেছেন তাদের ডিপি বা প্রোফাইল পিকচার। পাল্টা প্রচারে গুরুত্ব পাচ্ছে যে লাইন তাতে উল্লেখ। 'আওয়াজ উঠেছে বঙ্গে আমরা দিদির সঙ্গে।' সোশ্যাল মিডিয়ায় এই প্রচারও এখন ট্রেন্ডিং হয়ে উঠেছে।

ABIR GHOSHAL

Published by:Shubhagata Dey
First published:

Tags: Assembly Election 2021, Social Media