Home /News /kolkata /
Kolkata Metro Rail: নোয়াপাড়া মেট্রোয় সাপের আতঙ্ক! কারশেডে এদিক-ওদিক বিষধরের আনাগোনা, ভয়ে কর্মীরা

Kolkata Metro Rail: নোয়াপাড়া মেট্রোয় সাপের আতঙ্ক! কারশেডে এদিক-ওদিক বিষধরের আনাগোনা, ভয়ে কর্মীরা

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

Kolkata Metro Rail: ঘটনার সূত্রপাত মাস দুয়েক আগে। ইঞ্জিনিয়ারিং বিভাগের এক কর্মী সন্ধ্যায় স্টোরে ঢুকতেই আঁতকে ওঠেন। টুল বক্সের ওপরেই কুন্ডলী পাকানো কিছু একটা শুয়ে আছে।

  • Share this:

#কলকাতা: সর্পকুলের বাড়বাড়ন্তে, ভয়ে মনুষ্যকূল। বিষধর সাপের প্রভাবে কাজে সমস্যা মেট্রো কারশেডে। নোয়াপাড়া কারশেডে সন্ধ্যা নামতেই বার হচ্ছে বিষধর সাপ। রাতেই সাধারণত কাজ হয় কারশেডে। একাধিক পরীক্ষা করা হয় কারশেডে।আর সেই কাজ করতে গিয়েই সাপের ভয়।বিভিন্ন স্টোর থেকে শুরু করে নানা জায়গায় ঘুরছে সাপ।কারশেড জুড়ে ভর্তি জঙ্গল, আগাছা।তা পরিষ্কার না করার অভিযোগ কর্মীদের। সাপ ধরার ব্যবস্থা করা হবে বলে জানাচ্ছে মেট্রো রেল।

ঘটনার সূত্রপাত মাস দুয়েক আগে। ইঞ্জিনিয়ারিং বিভাগের এক কর্মী সন্ধ্যায় স্টোরে ঢুকতেই আঁতকে ওঠেন। টুল বক্সের ওপরেই কুন্ডলী পাকানো কিছু একটা শুয়ে আছে। সামনে যেতেই কার্যত ঘাবড়ে যান তিনি। দেখেন আয়রন কেবল বা দড়ি নয়। ভয় পেয়ে বাকিদের ডাকাডাকি করতেই জানা গেল সেটি বিষধর চন্দ্রবোড়া সাপ। আর একদিন বা দু'দিন নয়। লাগাতার গত দু'মাস ধরে সন্ধ্যা নামলেই দেখা মিলছে ছোট, বড়, নানা আকারের সাপের। আর এই সব সাপের সব ক'টিই বিষাক্ত বা বিষধর সাপ।   আর সেই আতঙ্কেই এবার কাল ঘাম ছুটেছে মেট্রো রেলের নোয়াপাড়া কারশেডের কর্মীদের৷ বিশেষ করে রাতের ডিউটি যারা করছেন নোয়াপাড়া কারশেডে তাঁদের।

আরও পড়ুন: 'আমরা ছেড়ে কথা বলব না', পার্থর বাড়িতে ইডি হানার পরই হুঁশিয়ারি চন্দ্রিমা ভট্টাচার্যের!

এটি মেট্রো রেলের অন্যতম বড় কারশেড৷ বিস্তীর্ন এলাকা জুড়ে রয়েছে এই কারশেড৷ এখানে একদিকে যেমন রয়েছে একাধিক মেট্রো রেক পরীক্ষা করার ব্যবস্থা। অন্য দিকে আছে রেক দৌড়ানোর ব্যবস্থা৷ রয়েছে মেট্রোর বিভিন্ন যন্ত্রাংশ পরীক্ষার ব্যবস্থাও৷ তার জন্যে রয়েছে আলাদা আলাদা শেড৷ ফলে সারাদিন চলে নানা ব্যস্ততা৷ আর সেখানেই যদি এভাবে সাপ ঘোরাঘুরি করতে থাকে তাহলে কাজে ব্যাঘাত ঘটবেই৷ সর্পকূলের মেট্রোয় এভাবে আঘাত করায় চিন্তিত আধিকারিকরা।

আরও পড়ুন: ইডির টানা জেরায় 'অসুস্থ' বোধ করছেন পার্থ চট্টোপাধ্যায়, বাড়িতে ডাকা হল ডাক্তার

মেট্রো রেলের মূখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী জানিয়েছেন, "সাপ এসেছে তা তো শুনলাম। সাপ ইতিউতি ঘোরাফেরা করছে সেটাও শুনেছি। বিষধর সাপ আপনারা বলছেন৷ তবে সাপ কাউকে দংশন করেনি। অবশ্যই আমরা কর্মীদের নিরাপত্তার বিষয়টি নজরে রাখব। আমরা কথা বলছি কারশেড কন্ট্রোলারদের সঙ্গে। প্রয়োজনে বন দফতরের সঙ্গে কথা বলা হবে।" ফলে মেট্রো রেল এখন বাবুরাম সাপুড়ের খোঁজ চালাচ্ছে।

Abir Ghosal

Published by:Uddalak B
First published:

Tags: Kolkata metro

পরবর্তী খবর