Home /News /kolkata /
SSC Scam: ভাই-ভাইপো-মেয়ে, সঙ্গে আরও তিনজন! চাকরি পাওয়া অনুব্রতর ছয় ঘনিষ্ঠকে তলব আদালতের

SSC Scam: ভাই-ভাইপো-মেয়ে, সঙ্গে আরও তিনজন! চাকরি পাওয়া অনুব্রতর ছয় ঘনিষ্ঠকে তলব আদালতের

নিউজ১৮ বাংলা গ্রাফিক্স

নিউজ১৮ বাংলা গ্রাফিক্স

SSC Scam: আদালতে আইনজীবীর তরফ থেকে বিস্তারিত তালিকা পেশ করে বলা হয়েছে, অনুব্রতর কোন-কোন ঘনিষ্ঠরা চাকরি পেয়েছেন।

  • Share this:

#কলকাতা: বুধবার বিস্ফোরক অভিযোগ উঠল কলকাতা হাইকোর্টে। আইনজীবী ফিরদৌস শামিমের করা অভিযোগের ভিত্তিতে আদালতে উঠে এল ছ’টি নাম। শুধুমাত্র সুকন্যা মণ্ডল নন, তাঁর সঙ্গে অনুব্রতর আরও ঘনিষ্ঠ ছ’জনও চাকরি পেয়েছিলেন অনুব্রতর প্রভাবে। আর এই ছ’জনকেই আদালতে হাজিরার নির্দেশ দিলেন বিচারপতি। আর তাই নিয়েই এখন তুলকালাম রাজ্য রাজনীতি।

আদালতে আইনজীবীর তরফ থেকে বিস্তারিত তালিকা পেশ করে বলা হয়েছে, অনুব্রতর কোন-কোন ঘনিষ্ঠরা চাকরি পেয়েছেন। সেখানে রয়েছে মোট ছ’জনের নাম। তালিকায় রয়েছে কেষ্ট-কন্যা সুকন্যা মণ্ডল। রয়েছেন তাঁর পার্সোনাল অ্যাসিস্টেন্ট অর্ক দত্ত। রয়েছে অনুব্রত ভাই সুমিত মণ্ডলের নামও। এ ছাড়া তালিকায় রয়েছেন অনুব্রতর ভাইপো সাত্যকি মণ্ডলও। এ ছাড়া তালিকায় রয়েছে ঘনিষ্ঠ দু’জনের নাম। সুজিত বাগদি ও কস্তুরি চৌধুরী নামে ঘনিষ্ঠ দু’জনের নামও।

আরও পড়ুন: বোলপুর পৌঁছেই তৎপর CBI, অনুব্রতর CA-কে জিজ্ঞাসাবাদ, তলব ২ ব্যাঙ্ক আধিকারিককে

আরও পড়ুন: আজই অনুব্রতর মেয়ে, চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টকে জেরা! বোলপুরে যাচ্ছে সিবিআই

বুধবার আদালতের নির্দেশ দিয়েছে, বৃহস্পতিবার দুপুর তিনটের মধ্যে হাই কোর্টে হাজিরা দিতে হবে এই ছ’জনকে। না এলে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলেও হুঁশিয়ারি দিয়েছে আদালত। এই নিয়ে বীরভূমের পুলিশ সুপারকেও নির্দেশ দিয়েছে আদালত। আদালতের নির্দেশের পরেই স্বাভাবিক ভাবে নতুন করে এই বিষয়ে প্রশ্ন তুলে দিয়েছে। তা হলে কি এসএসসি নিয়োগের দূর্নীতির সঙ্গেও অনুব্রতর নাম জড়িয়ে গিয়েছে।

এএসএসি মামলায় এর আগে নাম জড়িয়েছিল প্রাক্তন মন্ত্রী পরেশ অধিকারীর নাম। তাঁর মেয়ে অঙ্কিতা অধিকারী বেআইনি ভাবে চাকরি পেয়েছেন, এই অভিযোগে তুলকালাম শুরু হয়েছিল রাজ্যজুড়ে। শেষ পর্যন্ত আদালতের নির্দেশে চাকরি যায় পরেশ কন্যা অঙ্কিতার। তাঁকে একটি নির্দিষ্ট সময়ের জরিমানাও করা হয়। অর্থাৎ বেতন ফেরত দিতে বলা হয়।

Arnab Hazra

Published by:Uddalak B
First published:

Tags: SSC Scam

পরবর্তী খবর