Home /News /kolkata /

সঞ্জয়ের ঘরণী রূপান্তরকামী শ্রী, কেমন হল তাদের জামাইষষ্ঠী

সঞ্জয়ের ঘরণী রূপান্তরকামী শ্রী, কেমন হল তাদের জামাইষষ্ঠী

Photo Credit: News18Bangla

Photo Credit: News18Bangla

নবম শ্রেণির আলাপ ঘনিষ্ঠতার ধাপ পেরিয়ে পরিণতি পেয়েছে তিন বছর আগেই। এখন সঞ্জয়ের ঘরণী রূপান্তরকামী শ্রী। সুখী সংসার। জামাইষষ্ঠীর দিন জমিয়ে জামাইষষ্ঠী হল কেষ্টপুরে শ্রীর বাপের বাড়িতে।

  • Share this:

    #কলকাতা: অসম লড়াইয়ে জয়ী প্রেম। নবম শ্রেণির আলাপ ঘনিষ্ঠতার ধাপ পেরিয়ে পরিণতি পেয়েছে তিন বছর আগেই। এখন সঞ্জয়ের ঘরণী রূপান্তরকামী শ্রী। সুখী সংসার। জামাইষষ্ঠীর দিন জমিয়ে জামাইষষ্ঠী হল কেষ্টপুরে শ্রীর বাপের বাড়িতে।

    দুপুরে শাশুড়ির হাতে জমিয়ে ইলিশ, মটন। রাতে চাইনিজ। জামাইষষ্ঠী উপলক্ষে জমজমাট কেষ্টপুরের ঘটক পরিবার। দুই মেয়ে, দুই জামাইয়ের আদর আপ্যায়নে ব্যস্ত শাশুড়ি পূর্ণিমা ঘটক। বিশেষ খাতির বড় জামাই সঞ্জয় মুহুরি ও বড় মেয়ে শ্রীর।

    নিটোল সুখী পরিবারের ছবি। কিন্তু এর পিছনের সংগ্রামের ইতিহাসটা দীর্ঘ। যন্ত্রণারও।

    সালটা ২০০০। ক্লাস নাইন থেকেই শ্রী-সঞ্জয়ের বন্ধুত্ব। বন্ধুত্ব থেকে ভাললাগা। ভালবাসা। একে অপরকে বিয়ের সিদ্ধান্ত নেন তাঁরা। কিন্তু কিভাবে? আইনি জটিলতা ছাড়াও ছিল সমাজের ভ্রুকুটি। কারণ শ্রী ছিলেন রূপান্তরকামী। সফল অস্ত্রোপচারের পর পুরোপুরি নারী হয়ে ওঠেন শ্রী। অবশেষে দুই পরিবারের সম্মতিতে সামাজিক নিয়ম মেনে ২০১৬ সালে বিয়ে হয় দুজনের। দ্বিতীয় জামাইষষ্ঠীতে আজও লাজুক সঞ্জয়।

    অনেক ঝড় ঝাপ্টা পেরিয়ে আজ সুখী শ্রী-সঞ্জয়। সময়ের সঙ্গে বদলাচ্ছে সমাজ। বদলাচ্ছে মানুষের দৃষ্টিভঙ্গি। জামাইষষ্ঠীতে কবজি ডুবিয়ে খেতে খেতে সে কথাই ঘুরে ফিরে আসছিল পারিবারিক আলোচনায়।

    সন্তান দত্তক নিতে চান না দম্পতি। সযত্নে বড় করে তুলতে চান ত্রয়ীকে। রূপান্তরকামীদের জন্য তৈরি এই ফাউন্ডেশনের কাজ আরও ছড়িয়ে দিয়ে মানুষকে সচেতন করতে বদ্ধপরিকর শ্রী,সঞ্জয় ৷

    First published:

    Tags: Keshtopur, Man marries transgender, Transgender, Transgender marriage

    পরবর্তী খবর