রবিবার থেকে বন্ধ টলিপাড়ার শ্যুটিং ! লকডাউনে কী হতে চলেছে সিরিয়ালের ভবিষ্যৎ

photo source collected

আগামিকাল অর্থাৎ ১৬ মে রবিবার সকাল ৬ টা থেকে ৩০ মে সন্ধ্যা ছ'টা পর্যন্ত কার্যত লকডাউন জারি করা হল রাজ্যে।

  • Share this:

    #কলকাতা:  দেশের শুধু নয় রাজ্যের করোনা পরিস্থিতিও ভয়াবহ রূপ নিচ্ছে। বহু মানুষ প্রতিদিন করোনা আক্রান্ত হচ্ছেন। এই অবস্থায় করোনাকে রুখতে একমাত্র পথ মানুষকে ঘরে আটকানো। আর সেই জন্যই আগামিকাল অর্থাৎ ১৬ মে রবিবার সকাল ৬ টা থেকে ৩০ মে সন্ধ্যা ছ'টা পর্যন্ত কার্যত লকডাউন জারি করা হল রাজ্যে। এই অবস্থায় চিন্তার ছাপ দেখা গেল টলি পাড়ায়। কি করে হবে টলি পাড়ার শ্যুটিং? সূত্রের খবর আগামিকাল থেকে কার্যত বন্ধ থাকবে টলি পাড়ার শ্যুটিং।

    ফেডারেশনের সভাপতি স্বরূপ বিশ্বাস জানিয়েছেন, " যেভাবে করোনা পরিস্থিতি হাতের বাইরে বেড়িয়ে যাচ্ছে, তাতে লকডাউন ছাড়া উপায় নেই। এই অবস্থায় নবান্ন থেকে যে নির্দেশিকা দেওয়া হয়েছে, তাতে জরুরি পরিষেবা খোলা থাকবে। তাই এই অবস্থায় টলিপাড়ার সব রকম শ্যুটিং বন্ধ থাকছে।" আপাতত ৩০ মে পর্যন্ত সমস্ত শ্যুটিং বন্ধ থাকছে। এর পর সরকার থেকে যে নির্দেশিকা আসবে তা মানবে টলি পাড়া। তবে এই ইন্ডাষ্ট্রির সকলের রোজগারের কথা ভেবে পরবর্তী সময়ে শর্তসাপেক্ষ কিছু ছাড়ের জন্য আবেদন করা হবে বলেও জানা গিয়েছে।

    প্রযোজক, চ্যানেল কতৃপক্ষ এবং কলাকুশলীরা সম্মিলিত ভাবেই আলোচনা করে এই সিদ্ধান্ত নিয়েছেন। আর্টিস্ট ফোরামের তরফ থেকেও বলা হয়েছে, 'করোনা ভাইরাস ও নবান্নের নির্দেশিকার কথা মাথায় রেখে আপাতত বন্ধ থাকছে শ্যুটিং। এখন প্রশ্ন উঠছে তবে কি গতবারের মতোই রিপিড টেলিকাস্টের পথে হাঁটতে হবে বাংলা ধারাবাহিক গুলিকে। গতবার লকডাউনে 'রানি রাসমণি', 'কৃষ্ণকলি' 'শ্রীময়ী' সকলেই রিপিড টেলিকাস্টের পথে হেঁটেছে। তবে কতদিন দর্শকরা নতুন এপিসোড দেখতে পাবেন, তা আপাতত নির্ভর করছে প্রোডাকশন হাউস ও চ্যানেলের ওপর। তাঁরা কত দিনের ব্যাক-আপ এপিসোড শ্যুট করে রেখেছেন, তার ওপরেই নির্ভর করছে সিরিয়ালের নতুন এপিসোডের ভাগ্য। সাধারণত প্রতিটি সিরিয়ালই আগে থেকে শ্যুট করে রাখা হয়। টেলিকাস্টের বেশ কয়েকদিন আগেই এপিসোড শ্যুট করা হয়। তবে 'মিঠাই', 'যমুনা ঢাকি' সকলের ভবিষ্যৎ টিকে থাকছে ব্যাক-আপ প্ল্যানে। জানা গিয়েছে কয়েক দিন নতুন এপিসোড দিয়েই টানা যাবে সিরিয়াল। এর পর পরিস্থিতি বুঝে গতবারের মতো রিপিড টেলিকাস্টের পথে হাঁটতে হলেও কিছু করার নেই। করোনা ও মানুষের কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত মানতে হবে সকলকে।

    Published by:Piya Banerjee
    First published: