Home /News /kolkata /
মরা মুরগির কারবার নিয়ে উঠে এল চাঞ্চল্যকর তথ্য

মরা মুরগির কারবার নিয়ে উঠে এল চাঞ্চল্যকর তথ্য

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

মরা মুরগির কারবারে জড়িত আরও অসাধু ব্যবসায়ীর হদিশ। বাদুড়িয়ার পুর আধিকারিকরা ১২ জন ফার্ম মালিকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশের দ্বারস্থ হয়েছেন।

  • Share this:

    #কলকাতা: মরা মুরগির কারবারে জড়িত আরও অসাধু ব্যবসায়ীর হদিশ। বাদুড়িয়ার পুর আধিকারিকরা ১২ জন ফার্ম মালিকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশের দ্বারস্থ হয়েছেন। মরা মুরগি বিক্রির কথা মেনে নিয়েছেন ওই ব্যবসায়ীরা। এদিকে মরা মুরগি ধরতে কলকাতাতেও চলছে অভিযান।

    কেঁচো খুড়তে একেবারে কেউটে। ঘটনাস্থল সেই বাদুড়িয়া। মরা মুরগির খোঁজে স্থানীয় পুরসভার নজরে ১২ জন অসাধু ফার্ম মালিক। মরা মুরগি গর্তে না ফেলে লুকিয়ে বিক্রি করার অভিযোগ উঠেছে এই ফার্ম মালিকদের বিরুদ্ধে।

    বৃহস্পতিবার সকাল থেকে পুরকর্মীরা পোলট্রি ফার্ম, হোটেল, রেস্তরাঁ এবং মাংসের দোকানে হানা দেন। বাদুড়িয়ার ৮, ১০ এবং ১৩ ওয়ার্ডে এধরনের ফার্ম গজিয়ে উঠেছিল। এখান থেকেই মরা মুরগি বিক্রি করা হত বলে জানতে পেরেছেন পুরকর্মীরা। ফার্মের বৈধ কাগজ পত্রও নেই। অভিযুক্তদের বিরুদ্ধে বাদুড়িয়া থানায় নালিশ জানিয়েছে পুরসভা। মরা মুরগির কারবারে জড়িতে সন্দেহ ধৃত সাতজনকে এদিন বসিরহাট মহকুমা আদালতে পেশ হয়।

    মরা মুরগি বিক্রি রুখতে কলকাতাতেও তৎপর পুরসভা। বৃহস্পতিবার গড়িয়াহাট বাজার ও লেক মার্কেটে অভিযানে নামেন পুরসভার ফুড সেফটি অফিসাররা। যে সমস্ত বিপণিতে ফ্রোজেন এবং প্রসেসড মাংস বিক্রি হয় সেখানেও যান আধিকারিকরা। নমুনা সংগ্রহ করা হয়। এই সংক্রান্ত রিপোর্ট শুক্রবার আসতে পারে।

    First published:

    Tags: BUsiness with dead chicken, Dead Chicken, Dead chicken racket

    পরবর্তী খবর