Big Breaking: বঙ্গ ভোটে লড়তে আসছে শিবসেনাও! জানিয়ে দিলেন সঞ্জয় রাউত

Big Breaking: বঙ্গ ভোটে লড়তে আসছে শিবসেনাও! জানিয়ে দিলেন সঞ্জয় রাউত
এবার এ রাজ্যেও পা রাখছে সেনা।

আজ ট্যুইটারে এমনটাই জানিয়ে দিলেন শিবসেনার সেকেন্ড ইন কম্যান্ড সঞ্জয় রাউত।

  • Share this:

    #কলকাতা: সরগরম ভোটের হাওয়া। বাইরে থেকে আসাদুদ্দিন ওয়াইসির মিম আগেই এসেছিল। এবার স্নায়ুর চাপ বাড়াতে হাজির শিবসেনাও। হ্যাঁ আসন্ন বিধানসভা নির্বাচনে বাংলায় প্রার্থী দেবে শিবসেনাও। খুব শিগগির মাঠে নেমে প্রচারও শুরু হবে। আজ ট্যুইটারে এমনটাই জানিয়ে দিলেন শিবসেনার সেকেন্ড ইন কম্যান্ড সঞ্জয় রাউত।

    সঞ্জয় রাউত লিখেছেন, দলীয় প্রধান উদ্ধব ঠাকরের সঙ্গে আলোচনার পর স্থির হয়েছে, বাংলার বিধানসভা ভোটে শিবসেনাও প্রার্থী দেবে।খুব শিগগির কলকাতায় আসছি।

    দিন কয়েক আগেও রাজ্যের বেশ কয়েকটি জায়গায় শিবসেনার পতাকা দেখা গিয়েছিল। তাহলে কি রাজ্যে আসার পূর্বাভাস, এমনটাই প্রশ্ন করছিলেন রাজনীতি-কৌতূহলীরা। সেই জিজ্ঞাসাই নিরসন করলেন সঞ্জয় রাউত।

    রাজনৈতিক মহলের পর্যবেক্ষণ, মহারাষ্ট্রের জোট সরকারের সঙ্গে বিজেপির সম্পর্ক যতটা তেতো বিজেপির ততটায় ভালো মমতা বন্দ্যোপাধ্যায়ের। এনসিপি নেতা শরদ পাওয়ারের সঙ্গে রীতিমতো ফোনে কথাবার্তাও হয় মমতার। স্বাভাবিক ভাবে হাওয়ার প্রশ্নটা ঘুরছে, তাহলে কি কাঁটা দিয়ে কাঁটা তোলা? তাহলে কি বিজেপি রুখতেই শিবসেনা তাস?

    এর আগে বিহারেও বিধানসভা নির্বাচনে প্রার্থী দিয়েছিল শিবসেনা। কিন্তু খুব ভালো ফল  হয়নি। তবে পশ্চিমবঙ্গের প্রেক্ষাপট অন্য। রাজনৈতিক মহলের মত, এ রাজ্যে মুসলিম ভোটার  ২৭ শতাংশেরও বেশি। সেই ভোটের বড় অংশই এতদিন পেয়ে এসেছে তৃণমূল। এইবার আব্বাস সিদ্দিকি এবং আসাদুদ্দিন ওয়েইসির দল চাইছে সেই ব্যাঙ্কে ভাগ বসাতে। মুসলিম ভোট ভাগ নিয়ে যখন রাজনৈতিক মহলের জল্পনা, তখনই রাজ্যে পা রাখতে চলেছে শিবসেনা, যাদের মূল অ্যাজেন্ডাই হিন্দুত্ব-নির্ভর। অর্থাৎ বিজেপির যে হিন্দু ভোটব্যাঙ্ক সেখান থেকেই ডিভিডেন্ট নেবে সেনা। এই ভোটকাটাকাটির খেলায় শাসক তৃণমূল এবং প্রধান বিরোধী বিজেপি দুই দল কতটা হারায়, আর কতটা পায় সেটাই দ্রষ্টব্য। রাজনৈতিক পর্যবেক্ষকরা বলছেন ৭০ শতাংশ হিন্দুভোট যত বিশ্লিষ্ট হবে, যত পকেট বাড়বে ততই মাথাব্যথা বাড়বে বিজেপির।

    অবশ্য এখানেই শেষ নয়, এত অল্পসময়ে কত আসনে প্রার্থী দিতে পারবে সেনা, তৃণমূলের সঙ্গে তারা জোটে যাবে নাকি স্বতন্ত্র ভাবে লড়বে, প্রশ্ন থাকছে তা নিয়েও। এইসব জল্পনার শুরুয়াত করে দিল এদিনের রাউতের পোস্ট, সব মিলে আরও কয়েকগুণ জমে গেল বাংলার ভোটরঙ্গ।

    Published by:Arka Deb
    First published: