#JEE Main: জয়েন্ট এন্ট্রাসে রাজ্যে প্রথম কলকাতার শ্রীমন্তী দে

#JEE Main: জয়েন্ট এন্ট্রাসে রাজ্যে প্রথম কলকাতার শ্রীমন্তী দে

দেশব্যাপী জয়েন্ট এন্ট্রান্স মেন পরীক্ষায় রাজ্য র শীর্ষে দিল্লি রুবি পার্ক পাবলিক স্কুলের শ্রীমন্তী দে।

  • Share this:

#কলকাতা: দেশব্যাপী জয়েন্ট এন্ট্রান্স মেন পরীক্ষায় রাজ্য র শীর্ষে দিল্লি রুবি পার্ক পাবলিক স্কুলের শ্রীমন্তী দে। তার প্রাপ্ত নম্বর ৯৯.৯৯২৩৪৬৮ পার্সেন্টাইল। এ বছরই প্রথম ন্যাশনাল টেস্টিং এজেন্সি বা এন টি এ এর তরফে প্রথম প্রত্যেকটি রাজ্যের প্রথম স্থানাধিকারী দের নাম প্রকাশিত করেছে। শুক্রবার সন্ধেবেলায় ফল প্রকাশ করে ন্যাশনাল টেস্টিং এজেন্সি। তবে শ্রীমন্তীর পরে কোন ছাত্র-ছাত্রী তার কাছাকাছি এত নম্বর পাইনি বলেই জানা গিয়েছে । রাজ্যের মধ্যে প্রথম হওয়ায় খুশি শ্রীমন্তী। শনিবার সে জ্বরে আক্রান্ত হওয়ায় কথা বলার মতো অবস্থায় না থাকলেও তার মা সুস্মিতা দে জানিয়েছেন আগামী দিনে ও কম্পিউটার সাইন্স নিয়ে পড়তে চায় আইআইটি বোম্বেতে।

বরাবরই স্কুলে প্রথম হয়ে এসেছে ঢাকুরিয়ার শ্রীমন্তী দে। প্রথমদিকে দক্ষিণ কলকাতার সাউথ পয়েন্ট স্কুলে পড়াশোনা করেছে। বরাবরই সেখানে প্রথমই হয়ে এসেছে। দশম শ্রেণির পর দিল্লি পাবলিক স্কুল রুবি পার্কে পড়াশোনা শুরু করে বিজ্ঞান নিয়ে। সেখানেও বিভিন্ন পরীক্ষায় প্রথম স্থান পেয়েছে শ্রীমন্তী। এবারও তার ব্যতিক্রম হল না। দেশব্যাপী জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষায় শুধু স্কুলের মধ্যে নয়, রাজ্যের মধ্যেও প্রথম স্থান পেয়েছে। আর এতে খুশি তার পরিবার সহ স্কুল কর্তৃপক্ষও। শুক্রবার রাতেই নিজের নম্বর জানলেও শনিবার সকালে অবশ্য রাজ্যের মধ্যে প্রথম হওয়ার খবরটি পায় সে। খবর জানার পরপরই তার মা সুস্মিতা দে জানান "শ্রীমন্তী আইআইটি বোম্বেতে কম্পিউটার সায়েন্স নিয়ে পড়তে চায়। তবে আগামী ২রা ফেব্রুয়ারি এ রাজ্যের জয়েন্ট আছে। ঐদিন ফিজিকস অলিম্পিয়াড থাকায় রাজ্যের জয়েন্ট এ পরীক্ষা দিতে পারবে না।"

এ বছরই প্রথম ন্যাশনাল টেস্টিং এজেন্সি জে ই ই মেন পরীক্ষার রাজ্যব্যাপী সেরাদের তালিকা প্রকাশ করেছে। ন্যাশনাল টেস্টিং এজেন্সির তরফে জানানো হয়েছে এবছর মোট ৯ জন পরীক্ষার্থী ১০০ পার্সেন্টাইল পেয়েছে পরীক্ষায়। এবছর সারাদেশব্যাপী জয়েন এন্ট্রান্স মেন পরীক্ষায় মোট ৮,৬৯,০১০ পরীক্ষার্থী পরীক্ষা দিয়েছিল। এদিকে এই খবরে উচ্চসিত স্কুলও। স্কুলের তরফ থেকে শুভেচ্ছা জানানো হয়েছে কৃতি পরিবারকে।

First published: January 18, 2020, 7:48 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर