Home /News /kolkata /
SFI Kolkata|| কলেজে ভর্তিতে সাহায্যের জন্য SFI-র হেল্প ডেস্ক, বাধা দেওয়ার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

SFI Kolkata|| কলেজে ভর্তিতে সাহায্যের জন্য SFI-র হেল্প ডেস্ক, বাধা দেওয়ার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

SFI introduce help desk for College admission: কলেজে ভর্তির জন্য ইতিমধ্যেই অনলাইনে ভর্তির ফর্ম দেওয়া শুরু হয়েছে। উচ্চমাধ্যমিক পাশ করা ছাত্রছাত্রীদের সাহায্য করতে এলাকায় এলাকায় হেল্প ডেস্ক চালু করেছে সিপিএমের ছাত্র সংগঠন। এসএফআই।

  • Share this:

#কলকাতা: কলেজে ভর্তির জন্য ইতিমধ্যেই অনলাইনে ভর্তির ফর্ম দেওয়া শুরু হয়েছে। উচ্চমাধ্যমিক পাশ করা ছাত্রছাত্রীদের সাহায্য করতে এলাকায় এলাকায় হেল্প ডেস্ক চালু করেছে সিপিএমের ছাত্র সংগঠন এসএফআই। সংগঠন সূত্রে খবর, সারা রাজ্যে ইতিমধ্যেই এই হেল্প ডেস্ক চালু হয়ে গিয়েছে। কলকাতায় ২৫টির ওপর হেল্প ডেস্ক চালু হয়েছে। অনলাইনে ছাত্রছাত্রীদের সাহায্য করাই উদ্দেশ্য। তার জন্য সংগঠনের কর্মীরা সহযোগিতা করতে এগিয়ে এসেছেন।

এসএফআইয়ের কলকাতা জেলা কমিটির সভাপতি দেবাঞ্জন দে বলেন, "এসএফআই কমরেডরা পাহারা দিচ্ছে স্বচ্ছ, দুর্নীতিমুক্ত ভর্তি প্রক্রিয়ার অধিকারকে। কাটমানি আর লুঠতরাজের বিরুদ্ধে শপথ নিচ্ছে ছাত্রছাত্রীরা।" তবে এই হেল্প ডেস্ক চালাতে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে শাসক দলের বিরুদ্ধে। সংগঠনের তরফে জানানো হয়েছে, দক্ষিণ ২৪ পরগণার বজবজে এসএফআইয়ের পক্ষ থেকে কলেজে ভর্তির ফর্ম ফিলআপে সাহায্য করার জন্য হেল্পডেস্ক চালানো হচ্ছিল। প্রথম দিনে কয়েক ঘন্টার মধ্যেই পঞ্চাশের বেশি ছাত্রছাত্রী হেল্পডেস্ক থেকে ফর্ম ফিলআপ করে। এই ঘটনায় তৃণমূলের দুষ্কৃতীরা আক্রমণ চালায়। ছাত্রীদের অশ্রাব্য ভাষায় গালিগালাজ করে বলে অভিযোগ। হেল্পডেস্ক গায়ের জোরে বন্ধ করে দেওয়া হয়।"

আরও পড়ুন: জিএসটির নামে ঝড়ের গতিতে বাড়ছে জিনিসপত্রের দাম, প্রতিবাদে রাস্তায় বামেরা

এসএফআই দক্ষিণ চব্বিশ পরগণা জেলা কমিটির পক্ষ থেকে এই ঘটনার তীব্র প্রতিবাদ জানানো হয়েছে। সংগঠনের দক্ষিণ ২৪ পরগণা জেলা কমিটির সভাপতি ঋজুরেখ দাশগুপ্ত জানিয়েছেন, "তৃণমূলের কাপুরুষোচিত আক্রমণ। কলেজে ভর্তির ফর্ম ফিলাপে সাহায্য করার জন্য হেল্পডেস্ক করা হয়েছে সাধারণ ছাত্রছাত্রীদের সাহায্যে। সেটাও তৃণমূল চালাতে দেবে না। এটাই ডায়মন্ডহারবার মডেল।" ইতিমধ্যেই থানায় এ বিষয়ে অভিযোগ জানানো হয়েছে। ফের এই হেল্প ডেস্ক চালু করা হবে বলে জানানো হয়েছে সংগঠনের তরফে।

আরও পড়ুন: মর্মান্তিক! পুকুরের জলে ভাসছিল মা ও ২ শিশুর মৃতদেহ, চাঞ্চল্য দক্ষিণ দিনাজপুরে

নিন্দা করেছেন এসএফআইয়ের রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্য। তিনি বলেন, "রাজ্যজুড়ে ক্যাম্পাসগুলোতে ছাত্রভর্তি শুরু হয়েছে। দুর্নীতিমুক্ত, স্বচ্ছ ভর্তিপ্রক্রিয়ার দাবিতে দীর্ঘদিন লড়েছি আমরা। রাজ্যজুড়ে সর্বত্র এসএফআইয়ের হেল্প ডেস্ক চালু হয়েছে। ইতিমধ্যেই গতকাল বজবজে আক্রান্ত হয়েছে আমাদের কমরেডরা। প্রতিরোধ করে আজ থেকেই ফের শুরু হয়েছে হেল্প ডেস্ক। ইতিউতি আক্রমণের খবর আসছে, আমরা বলেছি মার খেয়ে ফোন করবে না, পালটা মেরে তারপরেই ফোন করবে। সেই মেজাজেই অ্যাডমিশন হেল্প ডেস্ক করছে এসএফআই কর্মীরা। কাটমানিখোরদের বিরুদ্ধে, স্বচ্ছ ভর্তি প্রক্রিয়ার প্রয়োজনে এসএফআই আছে।"

UJJAL ROY

Published by:Shubhagata Dey
First published:

Tags: SFI

পরবর্তী খবর