corona virus btn
corona virus btn
Loading

মুখ্যমন্ত্রীর আবেদন সত্ত্বেও যথেচ্ছ ফি বৃদ্ধি, শহরের একাধিক বেসরকারি স্কুলে বিক্ষোভে শামিল অভিভাবকরা

মুখ্যমন্ত্রীর আবেদন সত্ত্বেও যথেচ্ছ ফি বৃদ্ধি, শহরের একাধিক বেসরকারি স্কুলে বিক্ষোভে শামিল অভিভাবকরা

মুখ্যমন্ত্রী এবং শিক্ষামন্ত্রী বারংবার আবেদন জানিয়েছেন, মানবিকতার খাতিয়ে বেসরকারি স্কুলগুলি যাতে ফি বৃদ্ধি না করে । তারপরেও উঠছে ফি বৃদ্ধির অভিযোগ ।

  • Share this:

#দমদম: একে লকডাউনে বন্ধ স্কুল । ক্লাস হচ্ছে না । তার ওপর মুখ্যমন্ত্রী এবং শিক্ষামন্ত্রী বারংবার আবেদন জানিয়েছেন, মানবিকতার খাতিয়ে বেসরকারি স্কুলগুলিতে যাতে ফি বৃদ্ধি না করা হয় । বহু বেসরকারি স্কুল সেই আবেদন মেনে ফি বৃদ্ধি না করার সিসদ্ধান্ত নিয়েছে । কিন্তু অমান্য করছে বহু স্কুল  ।

ফি বাড়ানোর অভিযোগ উঠেছে দমদমের সেন্ট মেরি'স স্কুলের বিরুদ্ধে । অভিভাবকদের অভিযোগ, প্রতি ক্লাসে অন্তত ১০ থেকে ১৫ শতাংশ ফি বৃদ্ধির সিদ্ধান্তের কথা জানিয়েছে স্কুল কর্তৃপক্ষ । অভিভাবকদের দাবি, স্কুল সিদ্ধান্ত জানানোর পর থেকে বহুবার স্কুলের অধ্যক্ষের কাছে ফি বৃদ্ধি না করার অনুরোধ জানিয়েছেন সকলে । কিন্তু তাতে কর্ণপাত করেনি স্কুল কর্তৃপক্ষ । এরপর শুক্রবার সকালে তাঁরা স্কুলের সামনে বিক্ষোভ দেখানোর সিদ্ধান্ত নেন ।

এ দিকে এই একই দাবিতে সরব হয়েছেন প্রিন্স আনোয়ার শাহ রোডের এ কে ঘোষ মেমোরিয়াল স্কুলের অভিভাবকরা । তাঁরা বহুবার স্কুল কর্তৃপক্ষকে ফি বৃদ্ধি না করার অনুরোধ জানান । কিন্তু কোনও লাভ হয়নি। ফলে এ দিন লেক গার্ডেনসে স্কুলের সামনে বিক্ষোভ দেখান তাঁরা । বিক্ষোভের জেরে যানজট তৈরি হয় প্রিন্স আনোয়ার শাহ রোডে । পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে । অভিভাবকদের দাবি, পুরো ফি-র দাবি জানাচ্ছে স্কুল কর্তৃপক্ষ । কিন্তু অভিভাবকরা পুরো ফি দিতে নারাজ । শুধু টিউশন ফি দিতে চান তাঁরা ।

এদিকে, এ দিন দমদমের সেন্ট মেরি'স স্কুলে অধ্যক্ষকে ঘিরে বিক্ষোভ দেখানোর পাশাপাশি দমদম রোড অবরোধ করেন অভিভাবকরা । পরে দমদম থানার পুলিশ গিয়ে অবরোধ তোলে । যদিও সকাল ন'টা থেকে শুরু হওয়া বিক্ষোভ , ঘড়ির কাঁটা ১২'টা বাজার পরেও চলছে । অভিভাবকদের দাবি, স্কুল কর্তৃপক্ষের মনোভাব নমনীয় না হলে বিক্ষোভ চলবে ।

Published by: Shubhagata Dey
First published: June 12, 2020, 12:51 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर