করোনা আতঙ্কে কলকাতা থেকে বাতিল একাধিক বিমান, জেনে নিন সম্পূর্ণ তালিকা--

কলকাতা বিমানবন্দর থেকে কোন কোন বিমান বাতিল হল ? জেনে নিন তালিকা

কলকাতা বিমানবন্দর থেকে কোন কোন বিমান বাতিল হল ? জেনে নিন তালিকা

  • Share this:

    #কলকাতা: করোনা ভাইরাস এখন গোটা বিশ্বের ত্রাস ৷ করোনাকে আন্তর্জাতিক মহামারি ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) ৷ তামাম বিশ্বের সঙ্গে ভারতেও ক্রমেই বাড়ছে আক্রান্তের সংখ্যা৷ দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৬৭ ছুঁয়ে ফেলেছে৷ বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, করোনা ভাইরাস গোটা বিশ্বেই ছড়িয়ে পড়েছে ৷ কোনও দেশ আর বাকি নেই৷ COVID-19-কে 'প্যান্ডেমিক' তকমা দিল WHO৷ কোনও রোগ সারা বিশ্বে ছড়িয়ে পড়লে তাকে 'প্যান্ডেমিক' বলা হয়৷

    নোবেল করোনাভাইরাস আতঙ্কে কলকাতা থেকে বাতিল ৬টি আন্তর্জাতিক উড়ান। বাতিল কলকাতা-হংকংগামী উড়ান বাতিল কলকাতা-কুয়ালামপুরের উড়ান বাতিল কলকাতা-কুমমিংগামী উড়ান বাতিল কলকাতা-ব্যাংককগামী উড়ান রাত একটা নাগাদ কলকাতা থেকে হংকং গামী ড্রাগন এয়ারলাইন্সের বিমান KA 0169 বাতিল। রাত ১২.৩০-এ কলকাতা থেকে কুয়ালালামপুর গামী স্পাইসজেট এর বিমান SG 0282 বাতিল। বাতিল কলকাতা থেকে কুন্মিং গামী ইস্টার্ন চায়না এয়ারলাইন্সের বিমান,  যেটি ছাড়ার কথা রাত ১২ টা ৩৫- এ। এছাড়াও কলকাতা থেকে ব্যাংকক গামী  থাই এয়ারওয়েজের বিমান TG 314, যেটি রাত দুটোয় ছাড়ার কথা ছিল বাতিল হয়েছে।

    পারো ব্যাংকক গামী 6t বিমান বাতিল করা হয়েছে কলকাতা বিমানবন্দর থেকে। কারণ হিসেবে সংশ্লিষ্ট বিমান কর্তৃপক্ষ যান্ত্রিক ত্রুটির কারণ দেখালেও আদৌ সেটি নয়। আতঙ্কে বিমানে যাত্রী সংখ্যা নিতান্তই কম। এর পাশাপাশি বিভিন্ন দেশগুলোতে করোনা আতঙ্কের জেরে ওই দেশে অনধিকার প্রবেশের ফলে ব্যাপক ক্ষতির সম্মুখীন বিভিন্ন বেসরকারি বিমান সংস্থাগুলো। পাশাপাশি ব্যাংকক থেকে আসা বাণিজ্যিক সামগ্রী বন্ধ হয়ে যাওয়ায় ক্ষতির সম্মুখীন হচ্ছেন ব্যবসায়ীরা।

    Published by:Rukmini Mazumder
    First published: