ব্যাঙ্ক থেকে গায়েব হচ্ছে টাকা, আসছে টাকা তোলার এসএমএস...যাদবপুর থানায় অভিযোগ দায়ের

ব্যাঙ্ক থেকে গায়েব হচ্ছে টাকা, আসছে টাকা তোলার এসএমএস...যাদবপুর থানায় অভিযোগ দায়ের
representative image

একটি নির্দিষ্ট এলাকার বিভিন্ন গ্রাহকের অ্যাকাউন্ট থেকে টাকা গায়েব হয়ে যায়

  • Share this:

#কলকাতা: মোবাইলে ঢুকছে টাকা তোলার এসএমএস, ব্যাঙ্ক থেকে গায়েব হচ্ছে টাকা...যাদবপুর থানায় অভিযোগ দায়ের করেছেন  ২৫ জন। পুলিশ সূত্রে জানা যায়,  একটি নির্দিষ্ট এলাকার বিভিন্ন গ্রাহকের অ্যাকাউন্ট থেকে টাকা গায়েব হয়ে যায়। প্রত্যেক গ্রাহকের কাছেই আসে টাকা তোলার এসএমএস। প্রত্যেক অ্যাকাউন্ট থেকে গায়েব ১০-৩০ হাজার টাকা। জানা যায়, দিল্লির বিভিন্ন এটিএম থেকে টাকা তোলা হয়।

গতমাসেই রাজ্যে ব্যাঙ্ক জালিয়াত চক্র ধরতে তদন্ত শুরু করে লালবাজার। ইতিমধ্যেই জেলার সাইবার সেলকেও সতর্ক করা হয়েছে। প্রাথমিক ভাবে গোয়েন্দাদের দাবি, অপরাধীরা এখন অনেক আধুনিক। গ্রাহকদের লুঠতে ব্যবহার করা হচ্ছে মহিলাদের। ছোট ছোট চক্র ভাগ হয়েই কলকাতা-সহ রাজ্যে চক্র চালাচ্ছে ব্যাঙ্ক জালিয়াতরা। ইতিমধ্যেই এই ঘটনায় আন্তঃরাজ্য যোগের তথ্য হাতে পেয়েছেন গোয়েন্দারা।

লালবাজারের দাবি, আধুনিক প্রযুক্তিকে কাজে লাগিয়েই টোপ হিসেবে ব্যবহার করা হচ্ছে লিঙ্ক। পাঠানো হচ্ছে প্রলোভন দেওয়া এসএমএস। ফোনে দেওয়া হচ্ছে এটিএম বন্ধ করার হুমকি। ক্লোন করা হচ্ছে মোবাইল সিম। নেটওয়ার্ক ব্লক করেও তথ্য হাতানো হচ্ছে।

তদন্তে নেমে বেশ কিছু নম্বর হাতে পেয়েছে লালবাজার। গোয়েন্দাদের দাবি, বেশির ভাগ নম্বরই হ্যাক করা হয়েছে। ডিজিট্যাল যুগে অপরাধীরা আরও বেশি আধুনিক বলেই দাবি প্রাক্তন পুলিশকর্তাদের।  মূলত শপিং মল, ই-টিকিট, অনলাইনে কেনাকাটার জেরে গ্রাহকদের তথ্য বেরিয়ে যাচ্ছে বলেই দাবি সাইবার ক্রাইম বিশেষজ্ঞদের।  ব্যাঙ্ক জালিয়াতি প্রতারণাচক্রের তদন্তে নেমে গোয়েন্দাদের দাবি, গ্রাহকদের লুঠতে কলকাতা-সহ জেলায় ব্যবহার করা হচ্ছে মহিলাদের।

First published: 02:21:07 PM Dec 02, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर