Home /News /kolkata /
ইডেনে দায়সারা ভাবেই চলছে মুস্তাক আলি টি২০

ইডেনে দায়সারা ভাবেই চলছে মুস্তাক আলি টি২০

টি২০-র জাতীয় টুর্নামেন্টের পূর্বাঞ্চল পর্বের অবস্থা এবার শুধু বেহাল নয়, রীতিমত নজিরবিহীন।

  • Share this:
    #কলকাতা: বোর্ডের খামখেয়ালি মনোভাবে আগেই জৌলুস হারিয়েছিল মুস্তাক আলি টি২০। কিন্তু টি২০-র জাতীয় টুর্নামেন্টের পূর্বাঞ্চল পর্বের অবস্থা এবার শুধু বেহাল নয়, রীতিমত নজিরবিহীন।
    দায়সারাভাবে প্রতিদিন ইডেনে চলছে জোড়া ম‍্যাচ। ত্রিপুরা, অসম, ওড়িশাকে হারিয়ে জয়ের হ‍্যাটট্রিক সেরে ফেলেছে বাংলা। কিন্তু গ্রুপ শীর্ষে থেকেই বা লাভ কী ৷ জাতীয় টি২০-র মূলপর্বই যে এবার রাতারাতি হাওয়া।
    ফর্ম‍্যাট বদলে যেখানে খেলবে আঞ্চলিক দল। রবিবার আবার ইডেনে তার জন‍্যই পূর্বাঞ্চলের দল নির্বাচন। কিন্তু দল বাছবেন কারা ? দেবাং-অরূপ ভট্টাচার্যরা নিয়মিত ইডেনে এলেও এবার দেখা মেলেনি অন‍্য রাজ‍্যের কোনও নির্বাচকের। বোর্ডের কারও টিকি নেই। তাই প্রশ্ন হচ্ছে রবিবার কারা বাছবেন পূর্বাঞ্চল দল? আর কীসের ভিত্তিতেই বা দল গড়া হবে ? যে প্রশ্ন অস্বস্তিতে ফেলে দিয়েছে বাংলা অধিনায়ককেও।
    এদিকে ডোপ পরীক্ষায় নিয়ম বদল করল আইসিসি। এবার ক্রিকেটারদের রক্তের নমুনা সংগ্রহ করা হবে। দুবাইয়ে আইসিসি’র বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। গত কয়েকদিন আগেই মাদক নিয়ে এক বছরের জন্য নির্বাসিত হয়েছিলেন কেকেআরের ক্রিকেটার অ্যান্দ্রে রাসেল। যদিও নির্বাসন খারিজ করতে পাল্টা আবেদন করেছেন ক্যারিবিয়ান এই ক্রিকেটার। ওয়াডার নির্দেশে, জুন মাসে চ্যাম্পিয়ন্স ট্রফির সময় ডোপ টেস্টের ক্ষেত্রে প্রতিটি ক্রিকেটারের রক্ত পরীক্ষা করা হবে। সম্প্রতি ভারত-ইংল্যান্ড একদিনের সিরিজেও এই পরীক্ষা হয়েছে বলে দাবি ভারতীয় ক্রিকেট বোর্ডের।
    First published:

    Tags: CAB, Cricket Association of Bengal, Eden Gardens, Mustaq Ali T20, ইডেন গার্ডেন্স, মুস্তাক আলি টি২০

    পরবর্তী খবর