Home /News /kolkata /
Kolkata Metro Rail: মেট্রোর মধ্য়েই অসুস্থ হয়ে পড়েছে মেয়ে! তার পর... শহর দেখল এক মানবিক রূপ

Kolkata Metro Rail: মেট্রোর মধ্য়েই অসুস্থ হয়ে পড়েছে মেয়ে! তার পর... শহর দেখল এক মানবিক রূপ

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

Kolkata Metro Rail: সমাজবি়জ্ঞানের দ্বিতীয বর্ষের পড়ুযা উৎসা বসু পড়েন দমদমের কাছের একটি কলেজে। এ দিন বাড়ি ফেরা সময় তিনি মেট্রোতেই অসুস্থ হয়ে পড়েন।

  • Share this:

#কলকাতা: কলেজ ফেরত এক পড়ুয়া মেট্রোর ভিতরেই শরীর খারাপ হওয়ায তাঁকে সেবা করে সুস্থ করে তুললেন মেট্রোর কর্মীরা। শুক্রবার কলকাতার এসপ্ল্য়ানেড মেট্রো স্টেশনের মধ্য়ে এই ঘটনাটি ঘটেছে। স্বাভাবিক কারণে ওই অসুস্থ কলেজ পড়ুয়ার বাবা বলছেন, আজ মেট্রো রেলের কর্মীরা না থাকলে বুঝি বা ভাল-মন্দ কিছু ঘটে যেতে পারত। তাঁদের জন্য়ই সুস্থ হয়ে উঠেছে মেয়ে।

আরও পড়ুন: মণিপুর থেকে বাংলাদেশে হচ্ছিল পাচার, কিন্তু এ কী মিলল! বালুরঘাটে মারাত্মক কাণ্ড

সমাজবি়জ্ঞানের দ্বিতীয বর্ষের পড়ুযা উৎসা বসু পড়েন দমদমের কাছের একটি কলেজে। এ দিন বাড়ি ফেরা সময় তিনি মেট্রোতেই অসুস্থ হয়ে পড়েন। সেই সময় মেট্রোরেলের ভেতরে থাকা আরপিএফ অফিসাররা বিষয়টি দেখতে পাওয়ার সঙ্গে সঙ্গে তাঁকে ট্রেন থেকে নামিয়ে স্টেশনের উপরে নিয়ে আসেন। সেখানেই তাকে ফ্যানের হাওয়াতে বসিয়ে শুরু করে সেবার কাজ। সঙ্গে সঙ্গে কর্মীরা ও পুলিশের সবাই দৌড়ে এসে জল, খাবার খাইয়ে প্রাথমিক ভাবে তাঁকে সুস্থ করার চেষ্টা শুরু করেন।  মেট্রো রেলের তরফ থেকে হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য উদ্যোগ শুরু হয়।ততক্ষণে ওই পড়ুয়া আস্তে আস্তে সুস্থ অনুভব করতে থাকেন। ওই পড়ুয়া জানান, সকাল থেকে তিনি খালি পেটে ছিলেন।সে কারণেই হয়ত ট্রেনের ভেতরেই তার মাথা ঘুরতে শুরু হয়। অসুস্থ বোধ করতে থাকেন তিনি।

আরও পড়ুন: 'ঘটিবাটি সবই যাবে...' বিস্ফোরক দিলীপ ঘোষ! নিশানা করলেন কাকে? তীব্র আলোড়ন

পরে হাসপাতালে নিয়ে যাওয়ার কথা বললেও মেয়েটি কোনও ভাবে হাসপাতালে যেতে রাজি হননি। রেল রক্ষী ও কর্মীদের সেবায় সুস্থ হয়ে ওঠে মেয়েটি। তত ক্ষণে পুলিশ ছাত্রীটির বাবার সঙ্গে যোগাযোগ করতে থাকেন।মেয়েটির বাবা তরুণ বসু খবর পাওয়ার পরই এসপ্লানেডের উদ্দেশ্যে রওনা দেন। তিনি বেলা সাড়ে চারটে নাগাদ এসে পৌঁছান এসপ্লানেডে। তিনি মাথায় আতঙ্ক নিয়ে এসে পৌঁছেছিলেন। তবে এসেই অবাক হয়ে যান।দেখেন মেয়ে মেট্রো রেলের কর্মী ও আরপিএফ-এর সঙ্গে বেশ গল্পে মশগুল।  তিনি বলেন, ‘‘এতদিন আরপিএফ-এর সম্পর্কে ভাল কথা শুনতাম। কিন্তু আজ চোখে দেখলাম তাদের মানবিক রূপ নিয়ে। অসংখ্য ধন্যবাদ জানাই তাদের।ধন্যবাদ জানাই মেট্রো রেলকে।’’

Published by:Uddalak B
First published:

Tags: Kolkata metro

পরবর্তী খবর